প্রশংসিত আদর-বুবলী জুটির ‘লোকাল’: দ্বিতীয় সপ্তাহে বাড়ছে প্রেক্ষাগৃহ সংখ্যা

আদর-বুবলী জুটির ‘লোকাল’

ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে সম্ভবত সবচেয়ে কম আলোচিত ছিলো আদর-বুবলী জুটির ‘লোকাল’ সিনেমাটি। যদিও সিনেমাটির ট্রেলার ব্যাপক আলোচনার জন্ম দিতে সক্ষম হয়েছিলো, সিনেমাটি খুব কম সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো। ‘লোকাল’ সিনেমার মাধ্যমে দ্বিতীয়বারের মত ঝুটি হয়ে হাজির হয়েছেন চিত্রনায়ক আদর আজাদ ও নায়িকা শবনম বুবলী। গত ২২ এপ্রিল মাত্র ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো এই সিনেমা। তবে মুক্তির পর প্রশংসিত হচ্ছে আদর-বুবলী জুটির ‘লোকাল’ সিনেমাটি। তাই, দ্বিতীয় সপ্তাহে বাড়ছে এর প্রেক্ষাগৃহ সংখ্যা।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে আজ শুক্রবার (২৮ এপ্রিল) আদর-বুবলী জুটির ‘লোকাল’ সিনেমাটির প্রেক্ষাগৃহ সংখ্যা বাড়ছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির নির্মাতা সাইফ চন্দন। এই নির্মাতা সূত্রে জানা গেছে নতুন দুটি প্রেক্ষাগৃহ যুক্ত হয়েছে সিনেমাটির তালিকায়। দ্বিতীয় সপ্তাহে নতুন করে যুক্ত হওয়া এই প্রেক্ষাগৃহগুলো হচ্ছে খুলনার সংগীতা ও যশোরের তুলি। মুক্তির পর প্রশংসিত আদর-বুবলী জুটির ‘লোকাল’ সিনেমাটি ঈদে অনেকটা চমক হিসেবে হাজির হতে যাচ্ছে বলে মনে করছেন অনেকে।

দ্বিতীয় সপ্তাহে প্রেক্ষাগৃহ সংখ্যা বৃদ্ধি প্রসঙ্গে সাইফ চন্দন বলেন, ‘ঈদ সপ্তাহ (৪ মে পর্যন্ত) শেষ না হতেই নতুন দুটি প্রেক্ষাগৃহে যোগ করলো লোকাল। এটা সত্যিই দারুণ ব্যাপার। দর্শকের অসাধারণ সাড়ায় এটা সম্ভব হয়েছে। আমাদের প্রত্যাশা এভাবে ছবিটি আরও বড় পরিসরে ছড়িয়ে যাবে।‘ ঈদের দিন থেকেই মাল্টিপ্লেক্সে দর্শকের আশানুরূপ সাড়া পাচ্ছে সিনেমাটি। প্রথম সপ্তাহে সেখানে একাধিক প্রদর্শনী হাউজফুল ছিলো বলে শোনা গেছে। বিশেষ করে স্টার সিনেপ্লেক্সে লোকাল সিনেমাটি জমজমাট ব্যবসা করছে বলে জানা গেছে।

সিনেমাটির গল্প মূলত একটি অঞ্চলের ক্ষমতা দখলের লড়াই ঘিরে আবর্তিত হয়েছে। এর আগে ট্রেলারে এই লড়াইয়ে আইন-অপরাধ থেকে শুরু করে রাজনীতি, রোম্যান্স-রোমাঞ্চ সবই উপস্থিত ছিলো সমান্তরাল ভাবে। এছাড়া অভিনয়ের দিক দিয়েও দর্শকদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছে আদর ও বুবলী। সময়ের সাথে সাথে দুজনের পর্দা অভিনয় আরও পরিণত হয়েছেন বলে মত দিয়েছেন দর্শকরা। অন্যদিকে নির্মাণের মুন্সিয়ানার জন্য নির্মাতা সাইফ চন্দনকেও প্রশংসায় ভাসতে দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

প্রসঙ্গত, ২০২২ সালের জুনে মুক্তিপ্রাপ্ত ‘তালাশ’ সিনেমায় প্রথমবারের মত জুটি হয়ে হাজির হয়েছিলেন আদর-বুবলী। ক্লিওপেট্রা ফিল্মসের প্রযোজনায় ‘লোকাল’ সিনেমার কাহিনি ও সংলাপ লিখেছেন ফেরারী ফরহাদ। আদর-বুবলী ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, ইরানী, রেজওয়ান, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিমুল খান, মারিয়া, সামির, জাহিদ, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরিফসহ অনেকে। সিনেমাটির ‘খেলা হবে’ গানটিতেও আদর আজাদ এবং বুবলীর রসায়ন নজর কাড়ছে দর্শকদের।

উল্লেখ্য যে, এবারের ঈদে আদর-বুবলী জুটির ‘লোকাল’ সহ মোট আটটি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘লিডার আমিই বাংলাদেশ’, ‘শত্রু’, ‘জ্বীন’, ‘কিল হিম’, ‘পাপ’, ‘প্রেম প্রীতির বন্ধন’ ও ‘আদম’। এরমধ্যে সর্বাধিক ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব-বুবলী অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটি। প্রত্যাশিতভাবেই সবগুলো সিনেমার মধ্যে ঈদে দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটি। এছাড়া ‘লোকাল’ ‘শত্রু’, এবং ‘জ্বীন’ সিনেমাগুলোও মোটামুটি ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে।

আরো পড়ুনঃ
ট্রেলারে চমক দেখালো আদর এবং বুবলী জুটির সিনেমা ‘লোকাল’: ঈদে মুক্তি
ঈদের সিনেমার বক্স অফিস হালচালঃ দেশীয় সিনেমায় নতুন আশার আলো
শাকিব খানের দাপট অব্যাহতঃ দর্শক চাহিদার শীর্ষে ঈদের সিনেমা ‘লিডার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d