ট্রেলারে চমক দেখালো আদর এবং বুবলী জুটির সিনেমা ‘লোকাল’: ঈদে মুক্তি

আদর এবং বুবলী জুটির

আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে আদর এবং বুবলী অভিনীত নতুন সিনেমা ‘লোকাল’। ঈদে মুক্তির অপেক্ষায় থাকা অর্ধ ডজন সিনেমার মধ্যে শেষ মুহুর্তে হিসেবে হাজির হয়েছে আদর এবং বুবলী জুটির ‘লোকাল’ সিনেমার ট্রেলার। গত ১৫ই এপ্রিল সন্ধ্যায় অন্তর্জালে প্রকাশ পেয়েছে আদর এবং বুবলী জুটির ‘লোকাল’ সিনেমার ট্রেইলার। ট্রেলারে ঈদে মুক্তির ঘোষণা দিয়েছেন নির্মাতারা। ঈদে মুক্তির প্রতীক্ষায় থাকা সিনেমাগুলোর মধ্যে ‘লোকাল’-এর ট্রেইলার সবচেয়ে বেশী মশলাদার বলে মন্তব্য করেছেন দর্শক এবং সমালোচকদের একাংশ। এছাড়া সম্প্রতি প্রকাশ করা হয়েছে এর সিনেমার প্রথম গান ‘খেলা হবে’। গানটিতে আদরের অ্যাকশন আর বুবলীর মুচকি হাসিতে দারুণ রসায়নের ইঙ্গিত দিয়েছেন এর নির্মাতা।

সিনেমাটির গল্প মূলত একটি অঞ্চলের ক্ষমতা দখলের লড়াই ঘিরে আবর্তিত হয়েছে। সদ্য প্রকাশিত পৌনে তিন মিনিটের এই ট্রেলারে এই লড়াইয়ে আইন-অপরাধ থেকে শুরু করে রাজনীতি, রোম্যান্স-রোমাঞ্চ সবই উপস্থিত ছিলো সমান্তরাল ভাবে। এছাড়া অভিনয়ের দিক দিয়েও দর্শকদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছে আদর ও বুবলী। সময়ের সাথে সাথে দুজনের পর্দা অভিনয় আরও পরিণত হয়েছেন বলে মত দিয়েছেন দর্শকরা। অন্যদিকে নির্মাণের মুন্সিয়ানার জন্য নির্মাতা সাইফ চন্দনকেও প্রশংসায় ভাসতে দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সিনেমাটি প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এর নির্মাতা সাইফ চন্দন বলেন, ‘লোকাল পলিটিক্যাল থ্রিলার ঘরানার একটি গল্প। একটি মফস্বল এলাকার মানুষের সংগ্রাম, জীবন-যাপন সহ তাদের নানা সংস্কৃতি তুলে ধরা হয়েছে সিনেমাটিতে। এতে এলাকার মাস্তান টাইপ ছেলের চরিত্রে অভিনয় করছেন আদর আজাদ। বুবলীকেও দেখানো হয়েছে ভিন্নরূপে।‘ সংশ্লিষ্টদের সূত্রে জানা গেছে, প্রায় ২০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ট্রেলারে চমক দেখানো আদর এবং বুবলী জুটির সিনেমা ‘লোকাল’। ঈদের সিনেমার মধ্যে ইতিমধ্যে দর্শকদের আগ্রহের তালিকায় চলে এসেছে এটি।

প্রকাশিত ট্রেলারের প্রশংসায় নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন সিনেমাটির পরিচালক। এ প্রসঙ্গে এর নির্মাতা সাইফ চন্দন বলেন, ‘ট্রেলার প্রকাশের পর থেকেই ভালো সাড়া পাচ্ছি। তবে আত্মবিশ্বাস নিয়ে বলতে পারি, ট্রেলার যতটা ভালো লেগেছে, তার চেয়ে বেশি ভালো লাগবে পুরো ছবিটা। তাই দর্শকের প্রতি আহ্বান, ঈদে সবাই ছবিটা দেখবেন। গল্প-নির্মাণ সবকিছুতে ভালোলাগা খুঁজে পাবেন।’ রাজনৈতিক থ্রিলার ঘরানার সিনেমা ‘লোকাল’ ইতোমধ্যে সেন্সর ছাড়পত্র লাভ করেছে বলেও নিশ্চিত করেছেন এই পরিচালক। তাই ঈদে মুক্তিতে কোনো বাঁধা নেই এই সিনেমার।

এদিকে ট্রেলারের পর দর্শকদের প্রশংসা কুরাচ্ছে আদর এবং বুবলী জুটির ‘লোকাল’ সিনেমার প্রথম গান ‘খেলা হবে।‘ইউটিউবে এর মধ্যেই প্রায় হাজার খানেক মন্তব্য দেখা গেছে, যেগুলর বেশিরভাগই হচ্ছে প্রশংসামূলক। এ প্রসঙ্গে সিনেমাটি প্রসঙ্গে এর প্রধান তারকা আদর আজাদ বলেন, ‘ট্রেইলার দেখে সবাই তাদের ভালোলাগার কথা জানিয়েছেন। গানটিও দর্শক সমালোচকদের নজর কেড়েছে। আমরা চেষ্টা করেছি দর্শক চাহিদা অনুযায়ী ভালো গল্পের একটি সিনেমা উপহার দেওয়ার। আশা করছি, সিনেমাটি দেখে কেউ নিরাশ হবেন না।’

‘খেলা হবে’ গানটিতে আদর আজাদ এবং বুবলীর রসায়ন নজর কাড়ছে দর্শকদের। সুদীপ কুমার দীপ এবং প্লাবন ইমদাদের লেখা গানটিতে হাজির হয়েছেন আদর-বুবলী। জেকে মজলিশ ও আয়ুশ দাসের সঙ্গীতে এই গানে কণ্ঠ দিয়েছেন মাহতিম সাকিব। ক্লিওপেট্রা ফিল্মসের প্রযোজনায় ‘লোকাল’ সিনেমার কাহিনি ও সংলাপ লিখেছেন ফেরারী ফরহাদ। আদর-বুবলী ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, ইরানী, রেজওয়ান, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিমুল খান, মারিয়া, সামির, জাহিদ, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরিফসহ অনেকে।

উল্লেখ্য যে, আসন্ন ঈদে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলো হচ্ছে ‘লিডার আমিই বাংলাদেশ’, ‘কিল হিম’, ‘লোকাল’, ‘আদম’, ‘পাপ’, ‘জ্বিন’, ‘প্রেম প্রীতির বন্ধন’ এবং ‘শত্রু’। বিগত কয়েক বছর ধরে ঈদে শাকিব খানের একাধিক সিনেমা মুক্তি পেতে দেখা গেছে। তবে এবার শাকিব খানের একটি মাত্র সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এর মধ্যে অনেকটাই চমক হিসেবে হাজির হয়েছে আদর এবং বুবলী জুটির ‘লোকাল’ সিনেমাটি। ঈদে মুক্তি অপেক্ষায় থাকা অর্ধডজনের বেশী সিনেমা নিয়ে ইতিমধ্যে দেখা গেছে ব্যাপক প্রচারণা। এর মধ্যেই সিনেমাগুলোর প্রেক্ষাগৃহ বুকিং শুরু করেছেন নির্মাতারা।

আরো পড়ুনঃ
ঈদে আসছে ‘কিল হিম’: প্রথমবারের মত নিজস্ব প্রযোজনার বাইরে অনন্ত-বর্ষা
ঈদে আগ্রহের শীর্ষে শাকিবের ‘লিডার’: খুলছে বেশকিছু বন্ধ প্রেক্ষাগৃহ
প্রেক্ষাগৃহ ১০০-এর কমঃ ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d