ঈদে আগ্রহের শীর্ষে শাকিবের ‘লিডার’: খুলছে বেশকিছু বন্ধ প্রেক্ষাগৃহ

আগ্রহের শীর্ষে শাকিবের ‘লিডার’

আগামী ঈদে মুক্তি অপেক্ষায় রয়েছে অর্ধডজনের বেশী সিনেমা। ইতিমধ্যে সিনেমাগুলো নিয়ে দেখা গেছে ব্যাপক প্রচারণা। কথার লড়াইয়ের পাশাপাশি সংশ্লিষ্টরা নেমেছেন সিনেমাগুলোর হল বুকিংয়ের প্রতিযোগিতায়। ঈদে মুক্তির আওয়াজ তোলা এই সিনেমাগুলোর মধ্যে প্রদর্শকদের আগ্রহের শীর্ষে শাকিবের ‘লিডার’ সিনেমাটি। বরাবরের মত এই ঈদেও সুপারস্টার শাকিব খানের সিনেমা পেতে যাচ্ছে সর্বোচ্চ সংখ্যক প্রেক্ষাগৃহ। এছাড়া শাকিব খান অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার মাধ্যমে ঈদে বেশকিছু বন্ধ প্রেক্ষাগৃহ চালু হচ্ছে বলেও জানা গেছে। ঢালিউড সংশ্লিষ্টদের মতে দেশে চালু থাকা মোট প্রেক্ষাগৃহে দুই তৃতীয়াংশে প্রদর্শিত হতে যাচ্ছে শাকিব খান অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটি।

সিনেমাটির পরিবেশনার দায়িত্বে থাকা এম এম মঞ্জুর রহমান একটি অনলাইন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ইতোমধ্যে ৬০টি প্রেক্ষাগৃহের বুকিং সম্পন্ন হয়েছে। চাঁদরাতের আগে এই সংখ্যাটি আরও বাড়বে। শ্যামলী ছাড়া ঢাকার সবগুলো একক স্ক্রিনে ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটি প্রদর্শিত হবে বলেও জানা গেছে। মুক্তির আগে প্রেক্ষাগৃহ তালিকা প্রকাশ করলে, তখন চূড়ান্ত সংখ্যা জানা যাবে বলে জানিয়েছেন তিনি।

ঈদে মুক্তির ঘোষণার পর থেকেই প্রদর্শকদের আগ্রহের শীর্ষে শাকিবের ‘লিডার’ সিনেমাটি। টিজারের পর সিনেমাটিতে শাকিব খানের ‘কথা আছে’ গানটিও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। প্রতিবাদ, অনিয়ম আর সামাজিক সচেতনার গল্পে নির্মিত ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটি প্রসঙ্গে মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘শাকিবের ছবির মার্কেট ভ্যালু বেশি। ঈদে আমার মধুমিতায় লিডার চলবে।‘ এদিকে শীগ্রই সিনেমাটি প্রদর্শনের আনুষ্ঠানিক প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকার স্টার সিনেপ্লেক্সের জৈষ্ঠ্য বিপণন কর্মকর্তা মেজবাহ আহমেদ।

আসন্ন ঈদে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলো হচ্ছে ‘লিডার আমিই বাংলাদেশ’, ‘কিল হিম’, ‘লোকাল’, ‘আদম’, ‘পাপ’, ‘জ্বিন’, ‘প্রেম প্রীতির বন্ধন’ এবং ‘শত্রু’। বিগত কয়েক বছর ধরে ঈদে শাকিব খানের একাধিক সিনেমা মুক্তি পেতে দেখা গেছে। তবে এবার শাকিব খানের একটি মাত্র সিনেমা মুক্তির কারনে একক স্ক্রিনের অনেক প্রেক্ষাগৃহ মালিক এটি নিয়ে আগ্রহী। এর মাধ্যমে অনেক বন্ধ থাকা প্রেক্ষাগৃহ আবার চালু করছেন মালিকরা। অনেক প্রেক্ষাগৃহ সর্বশেষ ‘পরাণ’ ও ‘হাওয়া’ প্রদর্শনের পর বন্ধ করা হয়েছিল।

এরপর থেকে বন্ধ থাকা অনেক প্রেক্ষাগৃহে ঈদের সিনেমা ‘লিডার’-এর পোস্টার ঝুলতে দেখা গেছে। সম্প্রতি দীর্ঘদিন বন্ধ থাকা বগুড়ার ধুনটের ক্লিওপেট্রা প্রেক্ষাগৃহ ‘লিডার’ সিনেমার পোষ্টার দেখা গেছে। জানা গেছে, গত রোজার ঈদে সেখানে শাকিবের ‘গলুই’ সিনেমাটি প্রদর্শিত হয়েছিলো। এছাড়া ভোলা ও বরিশালের একাধিক বন্ধ থাকা সিঙ্গেল স্ক্রিনগুলো চালু হচ্ছে শাকিবের ‘লিডার’ সিনেমার মাধ্যমে। পটুয়াখালি, বরগুনা ও পিরোজপুর সহ দেশের বিভিন্ন জায়গার বেশকিছু বন্ধ থাকা প্রেক্ষাগৃহে প্রদর্শিত হতে যাচ্ছে আগ্রহের শীর্ষে থাকা শাকিবের ‘লিডার’ সিনেমাটি।

শাকিবের ‘লিডার’ সিনেমার মাধ্যমে বন্ধ প্রেক্ষাগৃহ চালু হওয়া প্রসঙ্গে সিনেমাটির পরিবেশক এম এম মঞ্জুর রহমান আরো বলেন, ‘ইতোমধ্যে নিশ্চিত হয়েছে দেশের অধিকাংশ বড় বড় সিঙ্গেল স্ক্রিনে চলবে লিডার আমিই বাংলাদেশ। অনেকগুলো বন্ধ সিনেমা হলেও আমরা ছবি দিচ্ছি। যারা ছবি নিচ্ছেন আশ্বস্ত করছেন ঈদে ভালো পরিবেশে ছবি চালাবেন। লিডার আমিই বাংলাদেশ নিয়ে সব হল মালিকরা আগ্রহী। আশা করছি দেশের সব গুরুত্বপূর্ণ সিনেমা হলে ঈদের দিন থেকে দর্শক সিনেমাটি উপভোগ করতে পারবেন।‘

দীর্ঘ বিরতির পর আবারো বড় পর্দায় হাজির হচ্ছেন দেশীয় সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা শাকিব খান। দর্শক চাহিদার কারনে প্রেক্ষাগৃহ মালিকরা প্রায়শই শাকিবের পুরাতন সিনেমা প্রদর্শন করে থাকেন। এক বছর পর অবশেষে নতুন সিনেমা নিয়ে ভক্তদের সামনে হাজির হচ্ছেন এই তারকা। ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটির ঈদে মুক্তির বিষয়টি জানার পর থেকেই তার ভক্তদের মাঝে কাজ করছে উম্মাদনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে শাকিব ভক্তদের ইতিমধ্যে প্রচারণা শুরু করতে দেখা গেছে। বাকীটা আগামী ঈদে মুক্তির পর দেখা যাবে।

উল্লেখ্য যে, রাজানৈতিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘লিডার আমিই বাংলাদেশ’। সেই সাথে সিনেমাটিতে মানুষের জন্য দারুণ কিছু বক্তব্যও থাকছে বলে জানিয়েছেন এর নির্মাতা তপু খান। বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে সিনেমাটির কাহিনি ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল। সিনেমাটিতে শাকিব খান এবং বুবলী ছাড়া বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, এল আর সীমান্ত, সুব্রত প্রমুখ। আর সিনেমাটির পরিবেশনার দায়িত্বে থাকছে টিওটি ফিল্মস।

আরো পড়ুনঃ
টিজার প্রকাশ করেই নিস্চুপ নির্মাতারাঃ সিনেমার প্রচারণায় নেই শাকিব খান
মুক্তি পাচ্ছে না ‘আগুন’: ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘লিডার’
প্রেক্ষাগৃহ ১০০-এর কমঃ ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d