আগামী ঈদে তিন আলোচিত সিনেমায় ত্রিমুখী লড়াইয়ে ঢালিউড বক্স অফিস

আগামী ঈদে তিন আলোচিত

বর্তমানে দেশে নিয়মিত প্রেক্ষাগৃহের সংখ্যা ৫০টিরও কম। ঈদের সিনেমাকে কেন্দ্র করে প্রেক্ষাগৃহের সংখ্যা ১০০ থেকে ১২০ এর মত দাঁড়ায়। ঈদুল ফিতর উপলক্ষ্যে চালু হওয়া প্রেক্ষাগৃহগুলোতে নিয়মিত সিনেমা প্রদর্শন হয়ে থাকে কোরবানির ঈদ পর্যন্ত। গত ঈদুল ফিতরে দেশীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো মোট আটটি সিনেমা। বর্তমানে দেশীয় প্রেক্ষাগৃহে চলছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘পাঠান’। এরপর আসবে সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’, যা আগামী ঈদুল আযহা পর্যন্ত চলবে মনে করা হচ্ছে। ইতিমধ্যে শুরু হয়েছে আসছে ঈদুল আযহায় সিনেমার মুক্তি প্রস্তুতি। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ঈদে তিন আলোচিত সিনেমায় ত্রিমুখী লড়াইয় দেখা যাবে ঢালিউড বক্স অফিসে।

ঈদুল ফিতরের পরপরই নির্মাতা হিমেল আশরাফ ঘোষণা দিয়েছিলেন আগামী ঈদে মুক্তি পাবে তার পরিচালনায় শাকিব খান অভিনীত সিনেমা ‘প্রিয়তমা’। চলতি মাসের প্রথম সপ্তাহে শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। কিছুদিন আগে সিনেমাটির ফার্স্ট লুক প্রকাশের মাধ্যমে ঈদে মুক্তির ঘোষণা দিয়েছেন এই নির্মাতা। প্রকাশের পরই ‘প্রিয়তমা’ ফার্স্টলুক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে শাকিব খানের লুক ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। জানা গেছে ফার্স্টলুক প্রকাশের পরই ২৭টি প্রেক্ষাগৃহ ইতিমধ্যে সেখানে সিনেমাটির প্রদর্শনের ঘোষণা দিয়েছে।

জানা গেছে অ্যাকশন রোম্যান্টিক গল্পে নির্মিত হতে যাচ্ছে শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমাটি। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন আরশাদ আদনান। প্রয়াত ফারুক হোসেনের কাহিনীতে যৌথভাবে ‘প্রিয়তমা’ সিনেমার চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ। বেশ কয়েক বছর ‘প্রিয়তমা’ সিনেমাটির ঘোষণা দিয়েছিলেন দেশীয় সিনেমার সবচেয়ে বড় তারকা শাকিব খান। ঘোষণার সময় ‘প্রিয়তমা’ সিনেমায় শাকিব খানের বিপরীতে বুবলীর অভিনয়ের কথা শোনা গেলেও শেষ পর্যন্ত সেটি হয়নি। সিনেমাটিতে শাকিব খানের ‘প্রিয়তমা’ হচ্ছেন কলকাতা বাংলার ছোট পর্দার অভিনেত্রী ইধিকা পাল।

তবে আগামী ঈদে শাকিব খানকে পরতে হবে কঠিন প্রতিযোগিতার মধ্যে। কারণ আগামী ঈদে তিন আলোচিত সিনেমার মধ্যে অন্য দুটি হচ্ছে রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’ এবং দীপঙ্কর দীপন পরিচালিত দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’। এই দুটি সিনেমাও ইতিমধ্যে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। ‘প্রিয়তমা’ সিনেমার পাশাপাশি ‘সুড়ঙ্গ’ এবং ‘অন্তর্জাল’ সিনেমাগুলো ঈদুল আযহায় মুক্তি ঘোষণা দিয়েছেন নির্মাতারা। গত ঈদের মত তাই আগামী ঈদও হতে যাচ্ছে দেশীয় সিনেমার দর্শকদের জন্য জমজমাট এক অভিজ্ঞতা। মুক্তি প্রতীক্ষিত এই তিনটি সিনেমাই ভালো ব্যবসা করতে সক্ষম বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সাইবার জগত এবং এর অপরাধের গল্প নিয়ে ‘অন্তর্জাল’ সিনেমার দৃশ্যধারন শেষ হয়েছে আগেই। বর্তমানে পোষ্ট প্রোডাকশনে রয়েছে দীপঙ্কর দীপন পরিচালিত এই সিনেমাটি। ‘অন্তর্জাল’ সিনেমাটির কাহিনী চিত্রনাট্য ও সংলাপে দীপনের সাথে কাজ করছেন আশা জাহিদ এবং সাইফুল্লাহ রিয়াদ। আকর্ষনীয় গল্প এবং চিত্রনাট্যের সাথে দর্শকদের কাছে নতুন সংযোজন তুলে ধরাই একজন নির্মাতার কাজ বলে মনে করেন দীপংকর দীপন। ‘অন্তর্জাল’ সিনেমাটিও এর ব্যাতিক্রম নয়। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত ‘অন্তর্জাল’ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন সহ আরো অনেকে।

অন্যদিকে, রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’ সিনেমাটির মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হতে যাচ্ছে বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আরফান নিশো। থ্রিলার ধর্মী গল্পের এই সিনেমাটির টিজারও প্রকাশ করা হয়েছে নির্মাতাদের পক্ষ্য থেকে। প্রকাশিত টিজারে আগামী ঈদে ‘সুড়ঙ্গ’ মুক্তির কথা নিশ্চিত করেছেন নির্মাতারা। সিনেমাটিতে আরফান নিশোর বিপরীতে অভিনয় করছেন তমা মির্জা। আলফা-আই ও চরকির যৌথ প্রযোজনায় সিনেমাটি নিয়ে দর্শকদের ইতিমধ্যে আগ্রহ দেখা গেছে। এছাড়া গত বছর মুক্তিপ্রাপ্ত ‘পরাণ’ এবং ‘দামাল’ সিনেমাগুলোর মাধ্যমে নির্মাতা হিসেবে আলাদা জায়গা তৈরি করতে সক্ষম হয়েছেন রায়হান রাফি।

ঈদুল আজহায় শাকিব খান এবং আরফান নিশোর প্রেক্ষাগৃহ যুদ্ধ দেখতে যখন মুখিয়ে আছেন ভক্ত-দর্শকেরা, তখন ‘অন্তর্জাল’ দিয়ে লড়াইটা আরো জমিয়ে দিলেন দীপঙ্কর দীপন। দেশীয় সিনেমার সবচেয়ে বড় তারকা হওয়ার কারনে, নিঃসন্দেহে প্রেক্ষাগৃহ দখলের লড়াইয়ে এগিয়ে থাকবেন সুপারস্টার শাকিব খান। তবে ‘সুড়ঙ্গ’ এবং ‘অন্তর্জাল’ সিনেমাগুলো দর্শকদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হলে মুক্তির দ্বিতীয় সপ্তাহে পাল্টে যেতে পারে হিসেবনিকেশ। যেমনটা গত বছর ‘পরাণ’ এবং ‘হাওয়া’ সিনেমার ক্ষেত্রে দেখা গিয়েছিলো। তবে শেষ পর্যন্ত মানসম্পন্ন নির্মাণ ও সুস্থ প্রতিযোগিতায় ঢাকাই সিনেমা এগিয়ে যাওয়ার প্রত্যাশা করছেন সবাই।

আরো পড়ুনঃ
শুরু হলো শাকিব খানের ‘প্রিয়তমা’: ফার্স্টলুকে দারুণ চমক দিলেন সুপারস্টার
সেন্সরে যাচ্ছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘অন্তর্জাল’: আসছে ঈদে মুক্তি
প্রেক্ষাগৃহ ১০০-এর কমঃ ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d