প্রিয় তারকার পরিচয় উদ্ধারের চ্যালেঞ্জ দিয়ে ‘অন্তর্জাল’ প্রচারণা শুরু

'অন্তর্জাল' প্রচারণা শুরু

আগামী ঈদুল আযহায় দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’ নিয়ে হাজির হচ্ছেন ‘ঢাকা অ্যাটাক’ এবং ‘অপারেশন সুন্দরবন’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন। বর্তমানে পোষ্ট প্রোডাকশনে রয়েছে সাইবার জগত এবং এর অপরাধের গল্প নিয়ে নির্মিত এই সিনেমা। ইতিমধ্যে আসছে ঈদুল আযহায় ‘অন্তর্জাল’ সিনেমার মুক্তি নিশ্চিত করেছেন নির্মাতারা। কিছুদিন আগে রহস্যে মোড়ানো একটি পোষ্টার প্রকাশের এই ঘোষণা দেন পরিচালক দীপঙ্কর দীপন। সেই ধারাবাহিকতায় ভক্তদের জন্য প্রিয় তারকার পরিচয় উদ্ধারের চ্যালেঞ্জ দিয়ে ‘অন্তর্জাল’ প্রচারণা শুরু করেছেন নির্মাতারা।

সিনেমাটির তারকাদের ছবি দিয়ে সেখানে তাদের চরিত্রের নাম প্রকাশ করা হয়েছে। তবে নামগুলো বাংলা কিংবা ইংরেজি ভাষায় নয়। নামগুলো লিখা আছে বাইনারি (কম্পিউটার প্রোগ্রামিং) সংখ্যায়। বাইনারি এই সংখ্যা থেকে নিজেদের প্রিয় তারকার চরিত্রের নাম উদ্ধারের চ্যালেঞ্জ দেয়া হয়েছে ভক্তদের। শুধু ০ ও ১ দিয়ে লিখা সংখ্যা থেকে প্রিয় তারকার নাম উদ্ধার করতে পারলে বিজয়ীদের জন্য থাকছে আকর্ষনীয় পুরষ্কার। তারকাদের ছবির সাথে আছে সিনেমার নাম ও প্রেক্ষাপটের আবহ তাতে ফুটিয়ে তোলার উপাদান। অভিনব এই কৌশল দিয়ে ‘অন্তর্জাল’ প্রচারণা শুরু করে সবাইকে চমকে দিয়েছেন দীপঙ্কর দীপন।

গল্প এবং প্রেক্ষাপটের কারনে কম্পিউটার প্রযুক্তিই ‘অন্তর্জাল’ সিনেমার মূল অনুষঙ্গ হিসেবে আবির্ভুত হয়েছে। ঘোষণা অনুযায়ী, যারা সংখ্যা থেকে তারকাদের চরিত্রের নামগুলো বের করতে পারবেন, তাদের মধ্য থেকেই বাছাই করা হবে বিজয়ী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো শেয়ার করে সিনেমার টিমের পক্ষ্য থেকে লিখা হয়েছে, ‘অন্তর্জালের ভাষায় লেখা তোমার প্রিয় তারকার পরিচয় কমেন্ট সেকশনে জানিয়ে দাও। আর সেই সঙ্গে অন্তর্জাল রহস্যের অংশ হয়ে যাও। সৌভাগ্যবান বিজয়ী পাবে তার প্রিয় তারকার সিগনেচার করা দারুণ একটি হ্যাকার্স হুডি।’

অভিনব কৌশলে ‘অন্তর্জাল’ প্রচারণা শুরু করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার জন্ম দিয়েছেন দীপঙ্কর দীপন। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন ও মাশরুর ইনান। ইতিমধ্যে সুমন ছাড়া বাকি চার জনের চরিত্রের নাম বাইনারি সংখ্যায় প্রকাশ করা হয়েছে। নির্মাতাদের পক্ষ্য থেকে তারকের চরিত্রে নাম প্রকাশ না করা হলেও এরমধ্যেই সেগুলো অনুমান করেছেন অনেকে। বেশ কয়েকটি মন্তব্য থেকে ধারণা করা হচ্ছে এতে সিয়ামের চরিত্রের নাম লুমিন, মিমের চরিত্রের নাম নিশাত, সুনেরাহর নাম প্রিয়ম ও মাশরুরের চরিত্রটির নাম সাদাফ।

পরিচালক দীপন জানিয়েছেন, তার নির্মিত সিনেমাগুলোর মধ্যে ‘অন্তর্জাল’ সবচেয়ে কঠিন সিনেমা। ইতিমধ্যে ঈদুল আযহায় ‘অন্তর্জাল’ সিনেমার মুক্তির প্রস্তুতি সম্পন্ন করেছেন বলেও জানিয়েছেন এই নির্মাতা। সিনেমাটি প্রসঙ্গে পরিচালক দীপঙ্কর দীপন বলেন, ‘কাজ পুরোপুরি শেষ। কয়েক দিনের মধ্যেই আমরা সেন্সরে জমা দেবো। তবে এই ধরনের সিনেমার কাজ তো আসলে শেষ হয়েও হয় না। কেননা, ভিএফএক্সের কাজ যত করা যায়, যতটা সময় পাওয়া যায়, ততই ভালো।’ সিনেমাটির কাহিনী চিত্রনাট্য ও সংলাপে দীপনের সাথে কাজ করছেন আশা জাহিদ এবং সাইফুল্লাহ রিয়াদ।

উল্লেখ্য যে, “আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা?”- এই মূলভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত হচ্ছে দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’। মোশন পিপল স্টুডিও প্রযোজিত সিনেমাটিতে সার্বিক সহযোগিতায় রয়েছে স্পেলবাউন্ড লিও বার্নেট। আর দীপঙ্কর দীপন পরিচালিত ‘অন্তর্জাল’ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে আছে সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন সহ আরো অনেকে।

আরো পড়ুনঃ
আগামী ঈদে তিন আলোচিত সিনেমায় ত্রিমুখী লড়াইয়ে ঢালিউড বক্স অফিস
সেন্সরে যাচ্ছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘অন্তর্জাল’: আসছে ঈদে মুক্তি
শেষ হচ্ছে ‘অন্তর্জাল’: নতুন সিনেমা নিয়ে আকাশে উড়বেন দীপংকর দীপন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d