জুনের শুরুতে মুক্তি পাচ্ছে অধরা খানের বহুল আলোচিত সিনেমা ‘সুলতানপুর’

অধরা খানের বহুল আলোচিত

আগামী মাসেই মুক্তি পেতে যাচ্ছে ঢাকাই সিনেমার সম্ভাবনাময়ী চিত্রনায়িকা অধরা খানের বহুল আলোচিত সিনেমা ‘সুলতানপুর’। শুরুতে নাম ‘বর্ডার’ হলেও সেন্সর জটিলতার কারনে নতুন নামে মুক্তির অনুমতি পেয়েছে এই সিনেমা। জানা গেছে সীমান্তবর্তী এলাকার মানুষের জীবনচক্র নিয়ে নির্মিত ‘বর্ডার’ সিনেমাটি আটকে দিয়েছিলো বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। প্রদর্শনের পর দেশের জন্য সিনেমাটিকে বিপজ্জনক মনে হয়েছিলো তাদের কাছে। তবে পরবর্তীতে ‘সুলতানপুর’ নামে মুক্তির পেয়েছে এটি।

এছাড়া সে সময় সিনেমার অনেক জায়গায় সেন্সর নীতিমালার ‘অসংগতি’ রয়েছে জানিয়ে সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হয়। এরপর সেন্সর বোর্ডের নীতিমালা অনুযায়ী পরিমার্জন করে ছাড়পত্রের জন্য সিনেমাটি আবার জমা দেন নির্মাতা সৈকত নাসির। নতুন করে প্রদর্শনের পর শুধু মুক্তির অনুমতিই না, বরং সেন্সর বোর্ড সদস্যদের কাছে এটি প্রশংসিত হয়েছে বলেও দাবি করেছেন এই নির্মাতা। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, সিনেমার গল্প বাংলাদেশের সীমান্ত অঞ্চলের মানুষের জীবন যাপন এবং সীমান্তের বিভিন্ন অবৈধ ব্যবসা নিয়ে নির্মিত হয়েছে।

সেন্সর জটিলতা কাটিয়ে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে অধরা খানের বহুল আলোচিত সিনেমা ‘সুলতানপুর’। সবকিছু ঠিক থাকলে আগামী ২রা জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই সিনেমা। এই তথ্যটি নিশ্চিত করেছেন ‘সুলতানপুর’ সিনেমার পরিচালক সৈকত নাসির নিজেই। সোমবার নিজের ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘সুলতানপুর ছবিটি মুক্তি পাচ্ছে ২ জুন।’ সিনেমাটির মুক্তির তারিখ সহ নতুন একটি পোষ্টারও প্রকাশ করেছেন নির্মাতারা। জুনের শুরুতে মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছে দেশীয় সিনেমার প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘সুলতানপুর’ সিনেমার গল্প, চিত্রনাট্য এবং সংলাপ রচনা করেছেন আসাদ জামান। এর আগে সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা সৈকত জানান, ‘সীমান্ত অঞ্চলে এমন কিছু ঘটনা যা দর্শকদের সামনে তুলে ধরলে লুফে নেবে। কাজটি নিয়ে কিছুদিন ধরে স্টাডি করে তাই মনে হয়েছে।‘ সিনেমার বেশিরভাগ দৃশ্যধারন হয়েছে দেশের বিভিন্ন বর্ডার অঞ্চলে। গত সেপ্টেম্বরের শেষ দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে দিয়ে শুরু হয়েছিলো সৈকত নাসিরের ‘বর্ডার’ সিনেমার কাজ।

সিনেমাটির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার নবাগত অভিনেতা সাঞ্জু জন। এর আগে সৈকত নাসিরের পরিচালনায় একটি মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন সাঞ্জু জন। এছাড়া এই সিনেমায় আরো অভিনয় করেছেন আশীষ খন্দকার, সুমন ফারুক, অধরা খান, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধাসহ অনেকে। অনেক আগে ঘোষনার পরও মুলত মহামারীর কারনে এতদিন আটকে ছিলো সিনেমার কাজ।

আরো পড়ুনঃ
নতুন দুই সিনেমা দিয়ে নতুন বছর শুরু করছেন চিত্রনায়িকা অধরা খান
পুলিশের চরিত্র নিয়ে আপত্তিঃ ছাড়পত্র জটিলতায় সৈকত নাসিরের ‘বর্ডার’
‘দখিনো দুয়ার’ নিয়ে পদ্মার পারে দেশীয় সিনেমার গ্ল্যামার গার্ল অধরা খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d