সৃজিতের হাত ধরে পূজায় আসছে বাংলা সিনেমার প্রথম কপ ইউনিভার্স

সৃজিতের হাত ধরে

পূজায় মুক্তিপ্রাপ্ত সিনেমা নিয়ে দর্শকদের আগ্রহ সবসময়ই বেশী থাকে। বাণিজ্যিক সাফল্যের জন্য পূজা বছরের অন্যতম সেরা সময়, তাই নির্মাতারাও সেসময় হাজির হয়ে থাকেন বড় বড় চমক নিয়ে। আগামী পূজায় মুক্তির জন্য ইতিমধ্যে তিনটি সিনেমার ঘোষণার পাওয়া গেছে। সিনেমাগুলো হচ্ছে নন্দিতা-শিবপ্রসাদের ‘রক্তবীজ’, দেবের ‘বাঘাযতীন’ এবং অরিন্দম শীলের ‘সারান্ডায় মিতিন’। পূজার চমকের তালিকায় নতুন করে যুক্ত হলেন সৃজিত মুখোপাধ্যায়। কারণ জানা গেছে সৃজিতের হাত ধরে আগামী পূজায় আসছে বাংলা সিনেমার প্রথম কপ ইউনিভার্স।

বাংলা সিনেমার প্রথম কপ ইউনিভার্সটি নির্মিত হতে যাচ্ছে টলিউডের প্রভাবশালী প্রযোজনা সংস্থা এসভিএফ। সম্প্রতি এসভিএফের কর্ণধার টুইটারে একটি ছবি পোস্ট করেন। যেখানে একসাথে দেখা গিয়েছিল রাজ চক্রবর্তী ও সৃজিতকে। গুঞ্জন শোনা যাচ্ছিলো রাজ ও সৃজিত জুটি নতুন কিছু একটা করতে চলেছেন। তবে জানা গেছে সৃজিত একাই নির্মান করতে যাচ্ছেন এই কপ ইউনিভার্স! আগেই শোনা গিয়েছিলো পূজায় নতুন সিনেমা নিয়ে আসছেন সৃজিত মুখাপাধ্যায়। এর মাধ্যমে নিশ্চিত হলো সৃজিতের হাত ধরে আগামী পূজায় আসছে বাংলা সিনেমার প্রথম কপ ইউনিভার্স।

এদিকে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, সৃজিতের এই সিনেমায় দেখা যাবে শুভশ্রী গঙ্গোপাধ্যায় এবং যিশু সেনগুপ্তকে। যদিও যিশুর সঙ্গে এখনও চুক্তি চূড়ান্ত হয়নি। তবে শোনা যাচ্ছে, বহু দিন পর যিশুর সঙ্গে আবার জুটি বাঁধতে চলেছেন সৃজিত। জানা গেছে দ্বিতীয় পুরুষ সিনেমার পর থেকেই এই পরিচালকের মস্তিষ্কে এমন একটি গল্প উঁকি দিচ্ছিল। সবকিছু ঠিকঠাক থাকলে, এবার পুজোয় আসবে সৃজিতের এই নতুন চমক। এসভিএফের ব্যানারে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। তারকাদের শিডিউল পাওয়া গেলেই শুরু হবে এর দৃশ্যধারনের কাজ।

বাংলা সিনেমার প্রথম কপ ইউনিভার্সে থাকছেন সৃজিত পরিচালিত ‘ভিঞ্চি দা’ এবং ‘বাইশে শ্রাবণ’-এর পুলিশ চরিত্ররা। এবার বক্স অফিস তোলপাড় করতে যৌথভাবে বড় পর্দায় হাজির হচ্ছেন ‘বাইশে শ্রাবণ’-এর প্রবীর রায়চৌধুরী এবং ‘ভিঞ্চি দা’র বিজয় পোদ্দার। অর্থাৎ ‘বাইশে শ্রাবণ’ সিনেমার জনপ্রিয় চরিত্র প্রবীর রায়চৌধুরী হিসেবে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং অন্যদিকে ‘ভিঞ্চি দা’র বিজয় পোদ্দার চরিত্রে অভিনয় করেছিলেন অনিবার্ণ ভট্টাচার্য। সৃজিতের হাত ধরে আগামী পূজায় অপরাধদমন করতে কপ ইউনিভার্স নিয়ে হাজির হচ্ছেন সেই প্রবীর-বিজয়।

পূজায় সৃজিতের শেষ সিনেমা মুক্তি পেয়েছিলো ২০১৯ সালে। সিনেমাটির নাম হচ্ছে ‘গুমনামি’। এর আগে সৃজিত পরিচালিত ‘ইয়েতি অভিযান’ এবং ‘এক যে ছিল রাজা’ সিনেমাগুলোও পূজায় মুক্তি পেয়েছিল। তিন বছর পর আবারো পূজায় সিনেমা নিয়ে হাজির হচ্ছেন টলিউডের অন্যতম জনপ্রিয় এই নির্মাতা। আর পূজায় ফিরছেন যখন, তখন তিনি যে রীতিমতো প্রস্তুতি নিয়েই ফিরছেন সৃজিত। নিজের জনপ্রিয় দুই সিনেমার চরিত্রকে নিয়ে বাংলা সিনেমার প্রথম কপ ইউনিভার্স নির্মান করছেন তিনি। সাথে সময়ের অন্যতম জনপ্রিয় দুই তারকা। সব মিলিয়ে ইতিমধ্যে জমজমাট সৃজিতের পূজার আয়োজন।

ইতিমধ্যে পূজায় মুক্তি ঘোষণা দিয়েছে একাধিক সিনেমা। সেই সাথে এবার যুক্ত হলো সৃজিতের কপ ইউনিভার্স। তবে সিনেমাটি নিয়ে সৃজিত এবং এসভিএফ-এর আয়োজন থেকেই বোঝা যাচ্ছে পুজোর লড়াইয়ে কোনও ভাবেই পিছিয়ে যেতে প্রস্তুত নন তারা। সৃজিত জানিয়েছেন গল্পটা সম্প্রতি লিখা হলেও এটি নিয়ে তাঁর ভাবনা কিন্তু অনেক দিনের। সৃজিত নিজেও অনেক বার বহু ঘরোয়া আড্ডায় জানিয়েছেন যে, তাঁর কাছে এমন আবদার বহু দর্শকের কাছ থেকেও এসেছে। অবশেষে দর্শকদের জন্য নতুন কিছু নিয়ে হাজির হতে যাচ্ছেন এই নির্মাতা।

উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে ভারতীয় সিনেমায় ইউনিভার্স বিষয়টি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। সর্বশেষ যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের ‘পাঠান’ বক্স অফিসে ইতিহাস সৃষ্টি করেছে। সব ভাষা মিলে ভারতীয় সিনেমায় এই মুহুর্তে বেশ কয়েকটি ইউনিভার্স রয়েছে। যার মধ্যে রয়েছে স্পাই ইউনিভার্স (বলিউড), কপ ইউনিভার্স (বলিউড), হরর ইউনিভার্স (বলিউড), কমেডি ইউনিভার্স (বলিউড), গ্যাংস্টার ইউনিভার্স (প্রশান্ত নীল), লোকি সিনেম্যাটিক ইউনিভার্স (কলিউড – তামিল) ইত্যাদি। এর সাথে এবার যুক্ত হলো বাংলা সিনেমার কপ ইউনিভার্স।

আরো পড়ুনঃ
‘চেঙ্গিজ়’ দিয়ে বাংলা সিনেমায় নতুন ইতিহাস সৃষ্টির পথে সুপারস্টার জিত
যুগল নির্মাতা নন্দিতা-শিবপ্রসাদ পরিচালিত নতুন সিনেমায় মিমি এবং আবির
নতুন বছরের প্রথম অর্ধেকে টলিউডের প্রতীক্ষিত সাতটি সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d