জিতের নতুন সিনেমা ‘মানুষ’: পরিচালনায় বাংলাদেশের সঞ্জয় সমদ্দার

জিতের নতুন সিনেমা ‘মানুষ’

কলকাতা বাংলার সুপারস্টার জিত অভিনীত ‘চেঙ্গিজ’ সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। সর্বশেষ ‘রাবণ’ সিনেমার পর আরো একবার চেনা রুপে ফিরছেন এই তারকা। ‘চেঙ্গিজ’ সিনেমায় জিতকে দেখা যাবে একজন অ্যাকশন তারকার রুপে। ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার। টিজার প্রকাশের পর এই সিনেমা নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। সম্প্রতি জানা গেছে জিতের নতুন সিনেমা ‘মানুষ’, যেটি পরিচালনা করছেন বাংলাদেশের নির্মাতা সঞ্জয় সমদ্দার।

আজ (৩০ নভেম্বর) ছিলো টলিউড সিনেমার সুপারস্টার জিতের জন্মদিন। ভক্তদের নতুন সিনেমার খবর জানাতে এই বিশেষ দিনটিকে বেছে নিলেন জিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎজ ফিল্মওয়ার্কসের অফিসিয়াল পেজে পাওয়া গেলো জিতের নতুন সিনেমা ‘মানুষ’-এর আনুষ্ঠানিক ঘোষণা। ‘মানুষ’ লেখা ব্যানারের ক্যাপশনে লিখা আছে, ‘যখন পশু হয়ে যায়…।‘ অভিনয়ের পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করছেন জিত।

এদিকে সুপারস্টার জিতের সঙ্গে তোলা একটি ছবি ফেসবুকে শেয়ার দিয়ে সঞ্জয় সমদ্দার লিখেছেন, ‘এটা অনেক বড় দায়িত্ব। ভালোবাসার জন্য দাদাকে ধন্যবাদ।‘তবে সিনেমাটিতে জিতের বিপরীতে কে অভিনয় করবেন তা এখনও জানা যায়নি। ভারতীয় সংবাদমাধ্যম আরও জানিয়েছে, সিনেমায় কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী হিসেবে দেখা যেতে পারে কলকাতা বা বাংলাদেশের কোনো অভিনেত্রীকে। ‘মানুষ’ সিনেমার ট্যাগলাইন ‘চাইল্ড অব ডেস্টিনি’।

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী বছর ঈদুল আযহায় মুক্তি টার্গেট করে নির্মিত হচ্ছে জিতের নতুন সিনেমা ‘মানুষ’। সে লক্ষ্যে চলতি বছরের সিনেমাটির কাজ শুরু পরিকল্পনা করছেন সঞ্জয়। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে জিৎ দাদা সুপারস্টার। বাংলাদেশ থেকে এসে তার সঙ্গে কাজের সুযোগ পেয়ে লাকি ফিল করছি। পরিচালক হিসেবে দেশকে রিপ্রেজেন্ট করার বড় দায়িত্ব এটি। আমার কাজটি দিয়ে দেশের মুখ উজ্জ্বল করতে চাই।‘

জিতের নতুন সিনেমা ‘মানুষ’ সিনেমাটি পশ্চিমবঙ্গে মুক্তি পাবে বলে জানিয়েছেন সঞ্জয়। তবে বাংলাদেশেও মুক্তি পাবে কিনা সেটি চূড়ান্ত করেননি এই নির্মাতা। জিতের সাথে কাজ প্রসঙ্গে সঞ্জয় আরো বলেন, ‘একবছর আগে ঢাকা থেকে কলকাতায় এসে একটি ইভেন্টে তার (জিত) সঙ্গে পরিচয় হয়। জানাই, আপনাকে একটি গল্প শোনাতে চাই। তিনি আমাকে পরে সময় দেন। সবকিছু শুনে পছন্দ করেন। গল্প, চিত্রনাট্য এবং প্ল্যান শুনে বেশী ইমপ্রেসড হয়েছিলেন। আমাকে কলকাতায় ডাকেন। পরে নিজে প্রযোজক হয়েছেন।‘

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত কিছু প্রতিবেদন অনুযায়ী জিতের নতুন সিনেমা ‘মানুষ’-এ চুক্তিবদ্ধ হয়েছেন কলকাতার অপরাজিত সিনেমার অভিনেতা জিতু। আরো জানা গেছে এই সিনেমায় নাকি প্রথমে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের অভিনয় করার কথা ছিল। পরে মোশাররফের জায়গায় প্রসেনজিতের অভিনয় করার কথা শোনা যায়। কিন্তু এ পরিকল্পনাও বাস্তবায়ন না হওয়ায় শেষ পর্যন্ত জিতের সাথে পর্দা ভাগাভাগির সুযোগ পান জিতু।

অন্যদিকে সিনেমাটিতে জিতের বিপরীতে কে অভিনয় করছেন সে ব্যাপারেও কিছু জানানি সঞ্জয়। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নায়িকা লক হয়নি। ওটা পরে ঘোষণা আসবে। ফেইথ, ফাইট এবং রিয়েলিটি এই তিনটি বিষয়ই উঠে আসবে মানুষ ছবিতে। যেহেতু আমার প্রথম ছবি এটি, একে ঘিরে দীর্ঘদিনের স্বপ্ন লালন করছি।‘ ছোট পর্দার পাশাপাশি ওটিটি প্লাটফর্মে আলোচিত সঞ্জয়। তার উল্লেখযোগ্য কাজগুলোর মধ্যে ‘ট্রল’, ‘গেইম ওভার’, ‘অমানুষ’, ‘যে শহরে টাকা ওড়ে’, ‘পলিটিক্স’, ‘দাগ’ অন্যতম।

পরিচালনার পাশাপাশি জিতের নতুন সিনেমা ‘মানুষ’-এর গল্প লিখেছেন নির্মাতা সঞ্জয় সমদ্দার। খুব শীগ্রই শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। জিতের সঙ্গে এই সিনেমাটি প্রযোজনা করছেন গ্রাসরুট এন্টারটেইনমেন্টের গোপাল মাদনানি ও অমিত জুমরানি। আপাতত নাম এবং নির্মাতা ছাড়া জিতের নতুন সিনেমা ‘মানুষ’ নিয়ে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। আপাতত জিত ভক্তদের অপেক্ষা ছাড়া কিছু করার নেই।

আরো পড়ুনঃ
টলিউডের সিনেমায় সিয়াম আহমেদ: সঙ্গে থাকছেন প্রসেনজিৎ এবং শ্রাবন্তী
শৌভিক কুণ্ডুর নতুন দুই সিনেমায় অভিনয় করছেন টলিউড সুপারস্টার জিত
নতুন সিনেমায় স্টাইলিস্ট অ্যাকশন হিরো চরিত্রে ফিরছেন সুপারস্টার জিত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত