কলকাতার সিনেমায় এবার প্রসেনজিতের বিপরীতে বাংলাদেশের মিথিলা

কলকাতার সিনেমায়

কলকাতার সিনেমায়

ঢালিউডের পাশাপাশি সমানভাবে কলকাতার সিনেমায় কাজ করছেন রাফিয়াথ রশিদ মিথিলা। ইতিমধ্যে কলকাতার বেশ কয়েকটি সিনেমার কাজ শেষ করেছেন এই অভিনেত্রী। সম্প্রতি নতুন আরো একটি সিনেমায় কাজ করতে যাচ্ছেন মিথিলা। জানা গেছে কলকাতার সিনেমায় এবার প্রসেনজিতের বিপরীতে অভিনয় করছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী মিথিলা। আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন অনুযায়ী শৌভিক কুণ্ডু পরিচালিত ‘আয় খুকু আয়’ সিনেমায় জুটি বাঁধছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-রাফিয়াথ রশিদ মিথিলা। আর সিনেমাটি প্রযোজনা করছেন কলকাতার সিনেমার আরেক সুপারস্টার জিৎ।

শৌভিক কুণ্ডুর ‘আয় খুকু আয়’ সিনেমাটিতে এই দুই তারকার সাথে থাকছেন আরো একঝাক তারকা। তারকাবহুল এই সিনেমার শিল্পীর তালিকায় আছেন সোহিনী সেনগুপ্ত, দিতিপ্রিয়া রায়, বুদ্ধদেব ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য, শঙ্কর দেবনাথ এবং রাহুল দেব বোস। সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ই নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। তারকা শিল্পীদের পাশাপাশি সিনেমাটির অন্য একটি চমক হচ্ছে হেমন্ত মুখোপাধ্যায়-শ্রাবন্তী মজুমদারের বিপুল জনপ্রিয় গান ‘আয় খুকু আয়’ নতুন ভাবে থাকছে এই সিনেমায়। রণজয় ভট্টাচার্যের সুরে গানটিতে কন্ঠ দিচ্ছেন শ্রীকান্ত আচার্য।

এদিকে সম্প্রতি নির্মাতাদের পক্ষ্য থেকে প্রকাশ করা হয়েছে সিনেমাটি লোগো। ‘সুইৎজারল্যান্ড’ সিনেমায় মধ্যবিত্ত বাড়ির স্বপ্ন দেখানোর পর নতুন এই সিনেমাটিতে চিরন্তন বাবা-মেয়ের গল্প বলতে চলেছেন শৌভিক। যেখানে একটি মেয়ের ছোট থেকে বড় হওয়া থাকবে। বাঙালি রীতি মেনে মেয়ের হাত ধরে বিয়ের মণ্ডপেও তাকে পৌঁছে দেবেন বাবা। সিনেমাটি প্রসঙ্গে পরিচালক শৌভিক বলেন, ‘শহুরে বাবা-মেয়ে নয়, আমার ছবি শোনাবে গঞ্জের বাবা-মেয়ের কাহিনি। আজও যা বড় পর্দায় কেউ ধরেননি!’ নির্মাতা সূত্রে জানা গেছে বোলপুরের আশপাশে লোকেশন এবং কলকাতায় হবে ‘আয় খুকু আয়’ সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

জানা গেছে সিনেমাটিতে বাবার চরিত্রে অভিনয় করবেন টলিউডের ‘মিঃ ইন্ডাস্ট্রি’। তাকে দ্বৈত চরিত্রে দেখা যাবে বলেও জানা গেছে। পরিচালকের দাবি, চরিত্রের মতোই বুম্বাদাকে একেবারে অন্য পেশায় দেখা যাবে। এই পেশায় অভিনয় করতেও তাঁকে এর আগে কেউ দেখেননি। চিত্রনাট্য অনুযায়ী, একাধিক বয়স ছুঁয়ে যাবেন বু্ম্বাদা। তার জন্য প্রস্থেটিক রূপটান প্রয়োজন। সেই দায়িত্বে রূপটানশিল্পী সোমনাথ কুণ্ডু। বুম্বাদার মেয়ে দিতিপ্রিয়া। মেয়ের জীবনে মায়ের অবস্থান অল্প। তবে প্রসেনজিতের অন্য চরিত্রটি সম্পর্কে কিছু বলছেন না সিনেমাটির নির্মাতা শৌভিক কুণ্ডু।

অন্যদিকে সিনেমাটিতে মিথিলার চরিত্র সম্পর্কেও কিছু জানাতে নারাজ এই নির্মাতা। কোন চরিত্রে মিথিলা অভিনয় করছেন তা না জানা গেলেও কলকাতার গণমাধ্যম সূত্রে জানা গেছে, এতে অল্প সময়ের জন্য দেখা দেবেন মিথিলাকে। বর্তমানে মিথিলা পশ্চিম আফ্রিকার সিয়েরা লিওনে অবস্থান করছেন। সেখানে কিছু অফিসিয়াল কাজ সেরে ফিরবেন এ মাসের শেষ সপ্তাহে। এরপরই প্রসেনজিতের সঙ্গে মিথিলা সিনেমাটির শুটিংয়ে অংশ নেবেন বলে শোনা যাচ্ছে।

আরো পড়ুনঃ
কলকাতা বাংলা সিনেমার নতুন দিনের রুপকার সৃজিত মুখার্জির সেরা ছয় সিনেমা!
প্রযোজক জিতের নতুন সিনেমায় অভিনয় করছেন অভিনেতা প্রসেনজিৎ
কলকাতায় মিথিলার তৃতীয় মিশন: শুর হচ্ছে অ‌্যান্থলজি সিনেমা ‘নীতিশাস্ত্র’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d