‘স্পাইডার ম্যান’ ফ্র্যাঞ্চাইজির একাধিক সিনেমা নিশ্চিত করলো মার্ভেল

‘স্পাইডার ম্যান’ ফ্র্যাঞ্চাইজির

‘স্পাইডার ম্যান’ ফ্র্যাঞ্চাইজির

‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির সাফল্যের পর ‘স্পাইডার ম্যান’ ফ্র্যাঞ্চাইজির আরো সিনেমার কথা নিশ্চিত করেছেন মার্ভেল স্টুডিওস এর সভাপতি কেভিন ফিজ। সনি এবং মার্ভেল ‘স্পাইডার ম্যান’ ফ্র্যাঞ্চাইজির নতুন একাধিক সিনেমা নিয়ে কাজ করছে বলে জানিয়েছেন তিনি। জানা গেছে ‘স্পাইডারম্যান: ফার ফ্রম হোম’-এর পরে এই ফ্র্যাঞ্চাইজির পরবর্তী সিনেমার জন্য আর যেন অপেক্ষায় থাকতে না হয় সেজন্য একাধিক ‘স্পাইডার ম্যান’ সিনেমার কাজ শুরু করে দেয়া হয়েছে ইতোমধ্যেই।

সম্প্রতি নিউ ইয়র্ক টাইমসের সাথে আলাপকালে কেভিন ফিজ বলেছেন, ‘অ্যামি এবং আমি ডিজনি ও সনির সঙ্গে কথা বলছি। পরবর্তী কয়েকটি ছবির কাজ শুরু করা হয়েছে। আমি চাই ফার ফ্রম হোম-এর পরে ভক্তদের যেমন দীর্ঘ প্রতীক্ষা করতে হয়েছে, তেমন সময় আর না আসুক।‘ এছাড়া ‘নো ওয়ে হোম’-এর প্রযোজক অ্যামি প্যাসকেল জানিয়েছেন, পরবর্তী ছবিগুলোতে টম হল্যান্ডকে নতুন ভাবে দেখা যাবে।

উক্ত আলাপচারিতায় অ্যামি প্যাসকেল বলেন, ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম সিনেমার সমাপ্তি নতুন একটি অধ্যায়ের সূচনা করতে যাচ্ছে। সদ্য মুক্তি পাওয়া এই সিনেমার শেষে, আপনি স্পাইডার-ম্যানকে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে দেখেছেন, যা আপনি আগে কখনও করতে দেখেননি। এটা একটা বলিদান এবং এটি আমাদের পরবর্তী সিনেমার কাজ করার জন্য নতুন প্রেক্ষাপট দিয়েছে।‘

এর আগে গত নভেম্বরে একটি সাক্ষাৎকারে প্যাসকেল জানিয়েছিলেন টম হল্যান্ডের সাথে আরো তিনটি সিনেমা নিয়ে কাজ হচ্ছে। এ প্রসঙ্গে সনি প্রযোজক বলেছিলেন, ‘মার্ভেলের সাথে এটাই আমাদের শেষ কাজ নয়। টম হল্যান্ড এবং মার্ভেলের সাথে স্পাইডার-ম্যানের পরবর্তি সিনেমা নির্মানের প্রস্তুতি নিচ্ছি। প্রাথমিকভাবে আমরা তিন সিনেমা নিয়ে কাজ করেছিলাম এবং এখন আরো তিনটি সিনেমা নিয়ে কাজ করছি। অর্থাৎ মার্ভেলের সাথে এটা আমদের শেষ সিনেমা না।‘

প্রসঙ্গত, ‘হোমকামিং’ এবং ‘ফার ফ্রম হোম’ সিনেমার পর আবারো ‘স্পাইডার-ম্যান’ পরিচালনায় ফিরছেন নির্মাতা পরিচালক জন ওয়াটস। ম্যাককেনা এবং এরিক সোমারসের চিত্রনাট্যে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির মাধ্যমে জন ওয়াটস তার স্পাইডার ম্যান ট্রিলজির ইতি টানছেন এবং মার্ভেল শুরু করতে যাচ্ছে একটি নতুন ইউনিভার্স। সিনেমাটিতে আগের দুই পর্বের মতই পিটার পার্কারের চরিত্রে টম হল্যান্ড, এমজে চরিত্রে জেনডায়া এবং নেড চরিত্রে জ্যাকব ব্যাটালন অভিনয় করেছেন।

সিরিজের নতুন এই পর্বে দেখা যাবে পিটার পার্কার হিসাবে স্পাইডার-ম্যানের পরিচয় বিশ্বের কাছে প্রকাশ পেয়ে যায়। সবার স্মৃতি থেকে স্পাইডার-ম্যানের পরিচয় মুছে দেয়ার জন্য পিটার ডক্টর স্ট্রেঞ্জের সাহায্য চায় কিন্তু একটি ভূলের কারনে মাল্টিভার্স খুলে যায়। ডাঃ অটো অক্টোভিয়াস (আলফ্রেড মোলিনা), ইলেকট্রো (জেমি ফক্স) এবং গ্রীন গবলিন (উইলেম ডাফো) সবাই ফিরে আসে। এই সিনেমাটিতে নিজেদের চরিত্র নিয়ে ফিরে এসেছেন জেন্ডায়া, জ্যাকব ব্যাটালন, মারিসা টোমেই, জন ফাভরেউ এবং জে.কে. সিমন্স।

আরো পড়ুনঃ
সর্বাকালের সেরা সিনেমার তালিকায় ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’!
স্পাইডার ম্যান মাল্টিভার্স: পুরনো যেসব ভিলেন ফিরছেন নতুন সিনেমায়
আন্তর্জাতিক বক্স অফিসে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমার সুনামি!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d