‘ফাস্ট এক্স’ ট্রেলার: পরিবারকে বাঁচাতে পুরনো শত্রুর মুখোমুখি ভিন ডিজেল

‘ফাস্ট এক্স’ ট্রেলার

অবশেষে প্রকাশ করা হলো হলিউডের অন্যতম জনপ্রিয় ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির দশম পর্বের ট্রেলার। ইতিমধ্যে এই সিনেমার ৯টি পর্ব মুক্তি পেয়েছে এবং দশম পর্ব মুক্তির অপেক্ষায় রয়েছে। আগেই জানা গিয়েছিলো, ১১তম সংস্করণ দিয়ে শেষ হচ্ছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজি। ‘ফাস্ট এক্স’ ট্রেলার প্রকাশের মাধ্যমে শেষের শুরুর ঘোষণা দিয়েছেন নির্মাতারা। মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটিতে দেখা যাবে ফ্র্যাঞ্চাইজির অনেকগুলো জনপ্রিয় চরিত্র। সেই সাথে থাকছে পরিবারকে বাঁচাতে ডমের লড়াই।

‘ফাস্ট এক্স’ ট্রেলার থেকে বোঝা যাচ্ছে যে, সিনেমাটিতে ‘আকুয়াম্যান’ তারকা মোমোয়াকে খলনায়ক দান্ত চরিত্রে দেখা যাবে। তাকে এই ফ্র্যাঞ্চাইজির পুরনো খলনায়ক সাইফার (চার্লিজ থেরন) এর সাথে কাজ করতে দেখা যাবে। যাইহোক, ডমিনিক টোরেটো (ভিন ডিজেল) এবং তার ‘ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’ পরিবারকে ধ্বংস করার জন্য দান্তের ব্যক্তিগত প্রতিশোধের বিষয়টি রয়েছে। দান্তে (মোমোয়া) আসলে ‘ফাস্ট ফাইভ’ সিনেমাটির খলনায়ক হার্নান রেয়েসের (জোয়াকিম ডি আলমেদা) পুত্র!

দান্তে ব্রাজিলিয়ান ব্যবসায়ী হারনান রেয়েসের ছেলে, যিনি একজন নির্মম ড্রাগ লর্ড ছিলেন এবং ‘ফাস্ট ফাইভ’-এর প্রধান খলনায়ক ছিলেন। রেয়েস, ডম টরেটো এবং ব্রায়ান ও’কনর দ্বারা তার অবৈধ মাদকের অর্থের ভল্ট টেনে নিয়ে যেতে দেখা গেছে। ডমের সাহায্যে ল্যুক হবস (ডোয়াইন ‘দ্য রক’ জনসন) রেয়েসকে একটি লড়াইয়ে পরাজিত করে। ল্যুক হবসের ডিএসএস দলকে হত্যা করার জন্য রেয়েসের উপর প্রতিশোধ হিসাবে সেই ধাওয়ায় হারনান রেয়েসকে হত্যা করে হবস।

‘ফাস্ট এক্স’ ট্রেলার এই পর্বে হারনান রেয়েসের ছেলের গল্পের এক ঝলক নিয়ে হাজির হয়েছে। প্রকাশিত ট্রেলারে ‘ফাস্ট ফাইভ’ (পুরানো ফুটেজ পুনরায় কাটছাঁট করা) এর ঘটনাগুলিকে পুনরায় সংকলন করে দেখায়। সেখানে দেখা গেছে যে, ফাস্ট ফ্যামিলির ব্যাঙ্ক ভল্ট ডাকাতির সময় দান্তে রেয়েস আশেপাশে ছিলেন এবং রেয়েসের একটি গাড়িতে উপস্থিত ছিলেন। সেই ধাওয়ায় আপাতত দৃষ্টিতে দান্তে নিহত হয়েছে মনে হলেও আসলে সে বেঁচে ছিলো। তার পরিবার এবং ভাগ্যকে ধ্বংসকে করার প্রতিশোধ হিসেবে দান্তে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ পরিবারকে নিশ্চিহ্ন করতে চায়।

‘ফাস্ট এক্স’ ট্রেলার এটাও স্পষ্ট করেছে যে, দান্তের প্লট ডমের পরিবারকে লস অ্যাঞ্জেলেস থেকে রোমের ক্যাটাকম্বে, ব্রাজিল থেকে লন্ডন এবং পর্তুগাল থেকে অ্যান্টার্কটিকা পর্যন্ত ছড়িয়ে দেবে। সিনেমাটিতে ডমকে তার নতুন বন্ধুদের সাথে নিয়ে পুরানো শত্রুদের আগমন হবে। কিন্তু সবকিছু বদলে যায় যখন ডম আবিষ্কার করে যে, দান্তের প্রতিশোধের চূড়ান্ত লক্ষ্য তার নিজের ৮ বছর বয়সী ছেলে (লিও অ্যাবেলো পেরি, ব্ল্যাক-ইশ)।

সিনেমাটিতে সংযুক্ত নতুন তারকাদের মধ্যে রয়েছেন অস্কার বিজয়ী ব্রি লারসন সহ আরো অনেকে। সিনেমাটিতে তাকে এজেন্সির একজন দুর্বৃত্ত প্রতিনিধি টেসের ভূমিকায় দেখা যাবে। সেই সাথে এজেন্সির নতুন প্রধান আইমস হিসেবে অ্যালান রিচসন (রিচার)। আরো ফিরছেন, ডমের অতীতের সাথে একটি শক্তিশালী টাই সহ ব্রাজিলিয়ান স্ট্রিট রেসার হিসাবে ড্যানিয়েলা মেলচিওর (দ্য সুইসাইড স্কোয়াড); এবং ডম এবং মিয়ার আবুলিটা টরেটো চরিত্রে কিংবদন্তি অস্কার বিজয়ী রিটা মোরেনো।

সিনেমাটি পরিচালনা করেছেন ‘ক্ল্যাশ অফ দ্য টাইটানস’ এবং ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’ খ্যাত নির্মাতা লুই লেটারিয়ার। সিনেমাটিতে আগের পর্বগুলোর মত থাকছেন মিশেল রদ্রিগেজ, টাইরেস গিবসন, ক্রিস “লুডাক্রিস” ব্রিজস, নাথালি এমমানুয়েল, জর্দানা ব্রুস্টার, সুং ক্যাং, জেসন স্ট্যাথাম, জন সিনা স্কট ইস্টউড, অস্কার বিজয়ী হেলেন মিরেন এবং চার্লিজ থেরন। আর এটি ফাস্ট এক্স প্রযোজনা করেছেন নিল এইচ. মরিটজ, ভিন ডিজেল, জাস্টিন লিন, জেফ কিরশেনবাউম এবং সামান্থা ভিনসেন্ট। নির্বাহী প্রযোজক হিসেবে আছেন জোসেফ এম. কারাসিওলো, জুনিয়র, ডেভিড কেইন, ক্রিস মরগান, আমান্ডা লুইস এবং মার্ক বোমব্যাক।

এদিকে কিছুদিন আগে ‘শেষের শুরু’ লিখা প্রকাশিত একটি পোষ্টারের মাধ্যমে ফ্র্যাঞ্চাইজিটির সমাপ্তির ঘোষণা দিয়েছেন এই তারকা। পোষ্টারে শুধুমাত্র সিনেমাটিতে ‘ডম’ চরিত্রে ভিন ডিজেলকে দেখা গেছে। এই ফ্র্যাঞ্চাইজিতে ব্যবহৃত তার ক্রস হাতে প্রার্থনারত অবস্থায় হাজির হয়েছেন হলিউডের এই অ্যাকশন সুপারস্টার। পিছনে অন্ধকার আবহের মাঝে পুরোটা আলো ভিন ডিজেলকে ঘীরে রেখেছে। জানা গেছে দশম এবং এগারতম পর্বের মাধ্যমেই ইতি টানছে হলিউডের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি ‘ফাস্ট এবং ফিউরিয়াস’।

আরো পড়ুনঃ
শেষের শুরুর ঘোষণা দিলেন ভিন ডিজেলঃ প্রকাশ্যে নতুন পোষ্টার
১১তম সংস্করণ দিয়ে শেষ হচ্ছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমার সিরিজ
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ দশম পর্বে জিসেল চরিত্রে ফিরছেন গাল গ্যারট!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d