‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ দশম পর্বে জিসেল চরিত্রে ফিরছেন গাল গ্যারট!

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ দশম

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজি ভক্তদের জন্য দারুণ সুখবর! হলিউডের সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ দশম পর্বে ফরে আসছে ফ্র্যাঞ্চাইজিটির জনপ্রিয় চরিত্র জিসেল। আর এই চরিত্রে ফিরছেন জনপ্রিয় অভিনেত্রী গাল গ্যারট। এর আগে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৬’ সিনেমার ক্লাইম্যাক্সে তাকে মৃত দেখানো হয়েছিলো। সিনেমাটির নবম পর্বে হান লিউ-এর ফিরে আসার পর এবার দশম পর্বে জিসেল চরিত্রে ফিরছেন গাল গ্যারট।

তবে জিসেল চরিত্রে গাল গ্যারট কি প্রেক্ষাপটে ফিরে আসছেন সেটা পরিষ্কারভাবে জানা যায়নি। ফ্র্যাঞ্চাইজিটির ষষ্ট পর্বে নিজের প্রেমিককে বাঁচাতে জিসেল ইয়াশার মৃত্যু দেখিয়েছিলেন নির্মাতারা। নতুন পর্বে এই অভিনেত্রীর ফিরে আসার খবরটি ভক্তদের জন্য দারুণ উত্তেজনা বয়ে নিয়ে আসছে। অবশ্য ‘ফিউরিয়াস ৭’ সিনেমার ফ্ল্যাশব্যাকে গাল গ্যারটকে দেখানোর কথা শোনা গেলেও, শেষ পর্যন্ত দৃশ্যটি সিনেমা থেকে বাদ দেয়া হয়েছিলো। দশম পর্বে এবার পুর্ন চরিত্রেই ফিরছেন এই অভিনেত্রী।

সম্প্রতি একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ‘ফিউরিয়াস ৭’ সিনেমার ফ্ল্যাশব্যাকে গাল গ্যারটের ফিরে আসার কথাটি জানিয়েছেন ক্যাং। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সপ্তম পর্বে আমি একটি দৃশ্যের চিত্রায়নে অংশ নিয়েছিলাম সেটা মানুষ জানে না। জেমস ওয়ান পরিচালিত সেই সিনেমায় আমি সেই দৃশ্যে ডম এবং লেট্টির সাথে দৃশ্যধারনে অংশ নিয়েছিলাম। আমি এবং গ্যারট দুটি ভিন্ন দৃশ্যের কাজে আটলান্টা গিয়েছিলাম। এগুলো সিনেমাটির ফ্ল্যাশব্যাক দৃশ্য ছিলো।‘

আসন্ন সিনেমাটি ফ্র্যাঞ্চাইজির শেষ সিনেমা হতে যাচ্ছে বলে শোনা যাচ্ছে। কোলাইডারের রিপোর্ট অনুযায়ী, শেষ কিস্তিটিকে আরও বিশদ বিবরণ বলার জন্য দুটি ভাগে বিভক্ত করা হবে যা ফ্র্যাঞ্চাইজিকে একটি সন্তোষজনক সমাপ্তির দিকে নিয়ে যাবে। ফ্র্যাঞ্চাইজির মূল তারকা ভিন ডিজেল, টাইরেস গিবসন, লুডাক্রিস, সুং ক্যাং, মিশেল রদ্রিগেজ এবং শার্লিজ থেরন তাদের ভূমিকা পুনরায় প্রকাশ করবেন বলে আশা করা হচ্ছে। তবে ডোয়াইন জনসন এবং জন সিনা, যারা ‘এফ ৯’-এ উপস্থিত হয়েছিলেন, চূড়ান্ত কিস্তির জন্য ফিরে না আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন এই দুটি পর্ব এক বছরের ব্যবধানে মুক্তি পাবে বলে জানা গেছে। সিনেমাটির নবম পর্ব মুক্তির সময় এ প্রসঙ্গে সিনেমাটির প্রধান তারকা ভিন ডিজেল বলেছিলেন, ‘২০২৩ এবং ২০২৪ সালে ফেব্রুয়ারিতে মুক্তির লক্ষ্য রয়েছে। মহামারীর আগেই সিনেমাটি মুক্তির পরিকল্পনা ছিলো আমাদের। বর্তমানে ফাস্ট ১০ সিনেমাটির নির্মানাধীন রয়েছে। আমি এই মুহুর্তে ফাস্ট ৯ সিনেমার মুক্তিকে উপভোগ করছি।‘ তবে এখন পর্যন্ত অনুমান অনুযায়ী ২০২৩ সালে ফেব্রুয়ারিতে ‘ফিউরিয়াস ১’ মুক্তির কোন সম্ভাবনা দেখছেন না সংশ্লিষ্টরা।

বর্তমানে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ দশম পর্বটি নির্মানাধীন রয়েছে। আগের পর্বের মত এই সিনেমাটির পরিচালক হিসেবে ছিলেন নির্মাতা জাস্টিন লিন। তবে বেশ কিছুদিন আগে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিনেমার দশম পর্ব পরিচালনা থেকে থেকে সরে দাঁড়িয়েছেন এই পরিচালক। হলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান ইউনিভার্সেলের সাথে কিছু বিষয় নিতে মতবিরোধের কারনে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিনেমার দশম পর্ব থেকে সরে দাঁড়িয়েছেন পরিচালক জাস্টিন লিন।

উল্লেখ্য যে, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির পরবর্তী পর্বে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন হলিউড অভিনেতা জেসন মোমোয়া। সবকিছু ঠিক থাকলে ‘জাস্টিস লী’’ সিনেমার পর আবারো একসাথে বড় পর্দায় হাজির হচ্ছেন গাল গ্যারট এবং জেসন মোমোয়া। সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয়ের খবরটি নিশ্চিত করেছেন ‘অ্যাকোয়াম্যান’ খ্যাত এই তারকা নিজেই। ইতিমধ্যে সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বলেও জানিয়েছেন এই তারকা। আগের পর্বগুলোর ধারাবাহিকতায় ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০’ সিনেমায়ও থাকছে দুর্দান্ত সব অ্যাকশন দৃশ্য।

আরো পড়ুনঃ
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০’ সিনেমায় খলনায়ক হয়ে আসছেন জেসন মামোয়া
১১তম সংস্করণ দিয়ে শেষ হচ্ছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমার সিরিজ
‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ দশম পর্ব থেকে সরে দাঁড়ালেন জাস্টিন লিন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত