‘সুপারম্যান’এর পর ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ নিয়ে অনিশ্চয়তা

ডোয়াইন জনসনের 'ব্ল্যাক অ্যাডাম'

ডিসি ইউনিভার্সের নতুন পরিকল্পনার অংশ হিসেবে বেশ বড় কিছু পরিবর্তন আসছে। ইতিমধ্যে জানা গেছে ‘সুপারম্যান’ সিরিজের নতুন সিনেমায় থাকছেন না জনপ্রিয় অভিনেতা হেনরি ক্যাভিল। সম্প্রতি টুইটারে ‘সুপারম্যান’ সিরিজের নতুন সিনেমায় হেনরি ক্যাভিলের অভিনয় না করার বিষয়টি নিশ্চিত করেছেন ডিসি’র পরিচালক এবং সহ-সিইও জেমস গান। এবার ডিসি ইউনিভার্স নিয়ে শোনা যাচ্ছেন নতুন খবর। ‘সুপারম্যান’ সিনেমার পর ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ নিয়ে দেখা গেছে অনিশ্চয়তা।

ডিসি’র সহ-সিইও হিসেবে জেমস গান এবং পিটার সাফরানের নিয়োগের পর এই ইউনিভার্সের একাধিক পরিবর্তনের কথা সামেন এসেছে। এমধ্যে ‘সুপারম্যান’ সিনেমার গল্পের পরিবর্তন এবং এই চরিত্র থেকে হেনরি ক্যাভিলের বাদ পরা ছাড়াও ‘ওয়ান্ডার ওমেন থ্রী’ সিনেমাটি নির্মান বাতিল করা হয়েছে। এছাড়া দ্বিতীয় পর্বের মাধ্যমে ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজির সমাপ্তির কথাও নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটির বক্স অফিস ফলাফলের ভিত্তিতে এর ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা গেছে।

একটি বিশাল বিপণন কৌশলের সাথে প্রচুর হাইপ এবং প্রত্যাশা থাকার পরেও ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটি দর্শকদের হৃদয়ে ছাপ ফেলতে পারেনি। ভক্তদের পাশাপাশি সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে সিনেমাটি। আর বক্স অফিসেও সিনেমাটি মাত্র ৩৮৯.৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হয়েছে। এখন ডিসি ইউনিভার্সের নতুন সহ-সিইওরা এর ভবিষ্যৎ নিয়ে নতুন নতুন ঘোষণা করছেন, তাই ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমার ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যে উদ্বেগ প্রকাশ করেছেন ভক্তরা।

এমনকি অনেক প্রচেষ্টার পরেও, ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমায় অতিথি চরিত্রে হেনরি ক্যাভিলের সুপারম্যান চরিত্রটিকে ফিরিয়ে আনা বৃথা গেছে। কারণ হিসেবে জানা গেছে যে ডিসি সুপারম্যানের প্রথমদিকের জীবনে ফোকাস করতে চায়। অন্যদিকে ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমার দুর্দশাজনক বক্স অফিস পারফরম্যান্সের সাথে হেনরির প্রস্থান স্পষ্টভাবে ‘ব্ল্যাক অ্যাডাম’ সিক্যুয়াল বাতিলের ইঙ্গিত দেয়। তবে এ ব্যাপারে ডিসি’র পক্ষ্য থেকে আনুষ্ঠানিক কিছু এখনো জানানো হয়নি।

আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া না গেলেও, ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা প্রকাশে হতাশা ব্যাক্ত করেছেন ডিসি ভক্তরা। এদিকে হলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ডিসি ইউনিভার্সে সুপারম্যানের গুরুত্ব সম্পর্কে কথা বললেও ব্ল্যাক অ্যাডামের ভবিষ্যত সম্পর্কে খুব বেশি কিছু প্রকাশ করেননি জেমস গান। এছাড়া ডিসি ইউনিভার্সের নতুন পরিকল্পনায় ব্ল্যাক অ্যাডামের বিষয়ে কিছুই উল্লেখ করেননি তারা।

উল্লেখ্য যে, ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমার গল্পে দেখা গেছে প্রাচীন দেবতাদের সর্বশক্তিমান ক্ষমতা প্রদান করার ৫,০০০ বছর পর কারারুদ্ধ ব্ল্যাক অ্যাডাম (ডোয়াইন জনসন) তার পার্থিব সমাধি থেকে মুক্ত হয়েছেন। এরপর আধুনিক বিশ্বের ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি তার অনন্য সব রুপ প্রকাশ করেন। কমিকের অনেক অপ্রকাশিত চরিত্রকে প্রেক্ষাগৃহে নিয়ে আসার জন্য আগামী দশ বছরের একটি পরিকল্পনা হাতে নিয়ে ডিসকভারি এবং ওয়ার্নার ব্রাদার্স। এই দীর্ঘ পরিকল্পনার প্রথম সিনেমা ছিলো ‘ব্ল্যাক অ্যাডাম’।

গত ২১শে অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমা। ডোয়াইন জনসন ছাড়াও সিনেমাটিতে হকম্যান চরিত্রে অ্যালডিস হজ, অ্যাটম স্ম্যাশার চরিত্রে নোয়া সেন্টিনিও, অ্যাড্রিয়ানা চরিত্রে সারা শাহি, ইসমায়েল চরিত্রে মারওয়ান কেনজারি, সাইক্লোন চরিত্রে কুইন্টেসা সুইন্ডেল, আমন চরিত্রে বোধি সাবোঙ্গুই এবং ডক্টর ফেট চরিত্রে পিয়ার্স ব্রসনান অভিনয় করেছেন। অ্যাডাম স্জটিকিয়েল এবং ররি হেইন্স ও সোহরাবের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন জ্যামু কলেট-সেরা।

আরো পড়ুনঃ
সমালোচকদের প্রশংসায় ভাসছে ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’
‘সুপারম্যান’ সিরিজের নতুন সিনেমায় থাকছেন না হেনরি ক্যাভিল
শেষ হচ্ছে ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজিঃ কমিক্স ভিলেন চরিত্রে জেসন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d