১০০ কোটি রুপির বেশী আয়ের সিনেমা উপহার দেয়া তামিল সুপারস্টার

১০০ কোটি রুপির বেশী

ভারতীয় সিনেমার অন্যতম প্রভাবশালী ইন্ডাস্ট্রি কলিউড। তামিলের এই সিনেমা ইন্ডাস্ট্রিতে রয়েছেন বেশ কয়েকজন সুপারস্টার। বিশ্বব্যাপী বক্স অফিসে এই তারকা অভিনেতদের সিনেমা প্রায়সই নির্মাতাদের আনন্দে ভাসায়। ইতিমধ্যে তামিলের বেশ কয়েকটি ১০০ কোটি রুপি মাইলফলক অতিক্রম করতে সক্ষম হয়েছে। বক্স অফিসে ১০০ কোটি রুপির বেশী আয় করা নয়জন তামিল সুপারস্টারদের নিয়ে আমাদের আজকের এই প্রতিবেদন। এই তালিকায় রয়েছেন রজনীকান্ত এবং কমল হাসানের মত কিংবদন্তী অভিনেতারা।

সর্বশেষ পোঙ্গালে মুক্তিপ্রাপ্ত দুটি সিনেমাও বক্স অফিসে ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। একই দিনে মুক্তির মাধ্যমে আরো একবার বক্স অফিসে মুখোমুখি হয়েছিলেন তামিলের দুই সুপারস্টার থালাপতি বিজয় এবং অজিত কুমার। বিজয় অভিনীত ‘ভারিসু’ এবং অজিত কুমারের ‘থুনিভু’ সিনেমাগুলো শেষ পর্যন্ত বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। তবে তুলনামূলক ভাবে বেশী আয় করেছে বিজয়ের ‘ভারিসু’ সিনেমাটি। এছাড়া ১০০ কোটি রুপির বেশী আয় করা তামিল সুপারস্টারদের তালিকায়ও সবচেয়ে এগিয়ে আছেন থালাপতি বিজয়।

০১। চিয়ান বিক্রম (২)
তামিল তথা দক্ষিণের সিনেমায় বহুমুখী অভিনেতা হিসেবে পরিচিত চিয়ান বিক্রম। এই তারকার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পন্নিয়ান সেলভান – পার্ট ১’ তামিলের ইন্ডাস্ট্রি হিট হিসেবে আবির্ভুত হয়েছে। সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৫০০ কোটি রুপির বেশী আয় করেছে। এছাড়া তামিল নাড়ু বক্স অফিসে সিনেমাটি ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম। ‘পন্নিয়ান সেলভান – পার্ট ১’ সহ চিয়ান বিক্রমের দুটি সিনেমা ১০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করেছে। ১০০ কোটি রুপি আয় করা বিক্রমের অন্য সিনেমা হচ্ছে ‘আই’।

০২। কার্থি (২)
লোকেশ খানাগরাজ পরিচালিত ‘কাইথি’ সিনেমার মাধ্যমে রাতারাতি তারকা খ্যাতি পেয়েছেন কার্থি। সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। আর এর মাধ্যমে বক্স অফিসে ১০০ কোটি রুপির সিনেমা উপহার দেয়ার তালিকায় স্থান করে নেন কার্থি। এখন পর্যন্ত কার্থি অভিনীত দুটি সিনেমা ১০০ কোটি রুপির মাইলফলক ছাড়িয়ে গেছে। ‘কাইথি’ ছাড়া এই তালিকার অন্য সিনেমা হচ্ছে ‘পন্নিয়ান সেলভান – পার্ট ১’। চিয়ান বিক্রমের সাথে সিনেমাটির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন কার্থি।

০৩। ধানুশ (২)
তামিল সিনেমার দর্শকদের কাছে পরিচিত নাম ধানুশ। তামিলের পাশাপাশি কয়েকটি বলিউড সিনেমায়ও অভিনয় করেছেন এই তারকা অভিনেতা। এখন পর্যন্ত ধানুশ অভিনীত মোট দুটি সিনেমা তামিল নাডু বক্স অফিসে ১০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। সিনেমাগুলো হচ্ছে ‘অসুরান’ এবং ‘তিরুচিত্রম্বলাম’। এই দুটি সিনেমাই বক্স অফিসে ভালো আয়ের পাশাপাশি সমালোচকদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো। সামনে ধানুশ অভিনীত ‘ক্যাপ্টেন মিলার’ সিনেমাটিও বক্স অফিসে ১০০ কোটি রুপি আয় করতে পারবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

০৪। রাঘভ লরেন্স (২)
তামিলের হরর কমেডি ফ্র্যাঞ্চাইজি ‘কাঞ্চানা’ সিনেমার মাধ্যমে দর্শকদের কাছে দারুণ ভাবে প্রশংসিত হয়েছে নির্মাতা অভিনেতা রাঘভ লরেন্স। এখন পর্যন্ত এই তারকার দুটি সিনেমা তামিল নাডু বক্স অফিসে ১০০ কোটির বেশী আয় করেছে। ‘কাঞ্চানা’ ফ্র্যাঞ্চাইজি দিয়ে ব্যাপকভাবে পরিচিত পাওয়া রাঘভ লরেন্সের এই দুটি সিনেমা হচ্ছে ‘কাঞ্চানা ২’ এবং ‘কাঞ্চানা ৩’। বর্তমানে তিনি রজনীকান্তের ‘চন্দ্রমুখী’ সিনেমার দ্বিতীয় পর্বে অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছেন। ধারণা করা হচ্ছে ‘চন্দ্রমুখী ২’ সিনেমাটিও বক্স অফিসে ভালো আয় করতে সক্ষম হবে।

০৫। কমল হাসান (৩)
তামিল তথা ভারতীয় সিনেমার কিংবদন্তী অভিনেতা কমল হাসান। ক্যারিয়ারে অসংখ্য বাণিজ্যিক সফল সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেতা। সর্বশেষ লোকেশ খানাগরাজ পরিচালিত ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে আবারো বক্স অফিসে ঝড় তুলেছেন এই অভিনেতা। এখন পর্যন্ত কমল হাসান অভিনীত তিনটি সিনেমা ১০০ কোটির বেশী আয় করেছে। সিনেমাগুলো হচ্ছে – ‘দশাবথারাম’, ‘বিশ্বরূপম’ এবং ‘বিক্রম’। নির্মানাধীন ‘ইন্ডিয়ান ২’ সিনেমার মাধ্যমে কমল হাসান আবারো বক্স অফিসে ঝড় তুলবেন বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

০৬। সুরিয়া (৫)
তামিল সিনেমার সুপারস্টার সুরিয়ার নিজস্ব একটি ভক্ত অনুরাগীর দল রয়েছে। মহামারী চলাকালীন সময়ে সুরিয়া অভিনীত ‘সরুরাই পত্রু’ সিনেমাটি ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছিলো। সিনেমাটিতে সুরিয়ার অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়েছিলো। ‘সিঙ্গাম’ খ্যাত অভিনেতা সুরিয়ার মোট পাঁচটি সিনেমা তামিল নাডু বক্স অফিসে ১০০ কোটির মাইলফলক অতিক্রম করতে সক্ষম হয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘সিঙ্গাম ২’, ‘সিঙ্গাম ৩’, ‘কাপ্পান’, ‘২৪’ এবং ‘থানা সেরন্ধা কুট্টম’। জানা গেছে সুরিয়া অভিনীত পরবর্তি সিনেমাটি প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে।

০৭। অজিত কুমার (৮)
অজিত কুমার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘থুনিভু’ সিনেমাটি বক্স অফিসে ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। এর আগে এই তারকার আরো ৭টি সিনেমা তামিল নাডু বক্স অফিসে ১০০ কোটি রুপি মাইলফলক অতিক্রম করতে সক্ষম হয়েছিলো। সিনেমাগুলো হচ্ছে ‘বিশ্বাম’, ‘ভ্যালিমাই’, ‘ভিবেগাম’, ‘ভেদালাম’, ‘নেরকোন্ডা পারভাই’, ‘আররামবাম’ এবং ‘ইয়েনাই অরিন্ধাল’। বর্তমান সময়ে তামিল সিনেমায় অজিত কুমার থালাপতি বিজয়ের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচিত হয়ে থাকেন।

০৮। রজনীকান্ত (৯)
তামিল তথা ভারতীয় সিনেমার সবচেয়ে বড় সুপারস্টার হিসেবে বিবেচনা করা হয় রজনীকান্তকে। কিংবদন্তী এই অভিনেতার ক্যারিয়ারে রয়েছে অসংখ্য রেকর্ড আয়ের সিনেমা। এখন পর্যন্ত রজনীকান্ত অভিনীত নয়টি সিনেমা তামিল নাড়ু বক্স অফিসে ১০০ কোটির বেশী আয় করেছে। রজনীকান্ত অভিনীত ১০০ কোটি রুপির বেশী আয় করা সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘টু পয়েন্ট জিরো’, ‘কাবালি’, ‘এনথিরান’, ‘পেট্টা’, ‘দরবার’, ‘আনাত্তে’, ‘কালা’, ‘শিবাজি’ এবং ‘লিঙ্গা’। বর্তমানে রজনীকান্ত অভিনীত ‘জেলার’ নামে একটি সিনেমা নির্মানাধীন রয়েছে।

০৯। থালাপতি বিজয় (৯)
তামিল সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা থালাপতি বিজয়। সাম্প্রতিক বছরগুলোতে বক্স অফিসে বিজয় উপহার দিয়েছেন একাধিন ব্লকবাস্টার সিনেমা। নয় সিনেমার মাধ্যমে এই তালিকায় রজনীকান্তের সাথে যৌথভাবে শীর্ষে রয়েছেন এই তারকা। বিজয়ের ১০০ কোটি রুপির বেশী আয় করা সিনেমাগুলো হচ্ছে – ‘ভারিসু’, ‘বিগিল’, ‘মার্সাল’, ‘সরকার’, ‘মাস্টার’, ‘থেরি’, ‘থুপ্পাক্কি’, ‘কাত্থি’ এবং ‘বিস্ট’। বর্তমানে থালাপতি বিজয় অভিনীত নতুন সিনেমার দৃশ্যধারন শুরু হিয়েছে। সিনেমাটি পরিচালনা করছেন ‘বিক্রম’ খ্যাত নির্মাতা লোকেশ খানাগরাজ।

প্রিয় পাঠক, এই তালিকার সব তারকার সিনেমাই আগামী এক বছরের মধ্যে মুক্তি পেতে যাচ্ছে। নির্মানাধীন এই সিনেমাগুলো মুক্তি পেলে সংখ্যাটা আরো বাড়বে এটা অনেকটাই নিশ্চিত। ১০০ কোটি রুপির বেশী আয়ের সিনেমা উপহার দেয়া এই নয়জন তামিল সুপারস্টাদের মধ্যে আপনার পছন্দের তারকার নাম আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া উপরে উল্লেখিত তারকারা ছাড়া আর কোন তারকা এই তালিকায় থাকা উচিৎ বলে মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে শুরু হলো বিজয়কে নিয়ে লোকেশের সিনেমা
অ্যাটলি কুমারের নতুন সিনেমায় অভিনয় করছেন অজিত কুমার
মোহনলালের পর রজনীকান্তের ‘জেলার’ সিনেমায় তামান্না ভাটিয়া

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d