সুরিয়া অভিনীত রোলেক্সের গল্প নিয়ে আসছেন লোকেশ খানাগরাজ

সুরিয়া অভিনীত রোলেক্সের

কমল হাসান, বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল অভিনীত ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে ঝড় তুলেছিলেন লোকেশ খানাগরাজ। এর মাধ্যমে নিজের একটি সিনেমাটিক ইউনিভার্স নির্মানের ইঙ্গিত দেন এই নির্মাতা। সিনেমাটির শেষভাগে এসে অতিথি চরিত্রে হাজির হয়েছিলেন তামিল সুপারস্টার সুরিয়া। এত তাকে রোলেক্স চরিত্রে দেখা গেছে। জানা গেছে এবার সুরিয়া অভিনীত রোলেক্সের গল্প নিয়ে নতুন সিনেমা নির্মান করতে যাচ্ছেন।

‘বিক্রম’ সিনেমার সাফল্যের পর এই সিনেমাটিক ইউনিভার্সকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা চূড়ান্ত করেছেন লোকেশ। আর এই ইউনিভার্সের অংশ হিসেবে ‘বিক্রম’ সিনেমার সাথে কার্থি অভিনীত ‘কাইথি’ সিনেমার একটি সংযোগ দেখিয়েছেন লোকেশ খানাগরাজ। ‘বিক্রম’ এবং ‘কাইথি’ সিনেমা দুটির মধ্যে সেই সংযোগ হচ্ছে সুরিয়া অভিনীত ‘রোলেক্স’ চরিত্রটি। একজন ভয়ঙ্কর মাদক চোরাচালানকারী দলের প্রধান চরিত্রে সুরিয়া হাজির হয়েছিলেন ‘বিক্রম’ সিনেমায়।

‘বিক্রম’ এবং ‘কাইথি’ সিনেমার পর লোকেশ খানাগরাজের সিনেমাটিক ইউনিভার্সে আরো একাধিক সিনেমা নির্মিত হতে যাচ্ছে। বর্তমানে লোকেশ খানাগরাজ থালাপতি বিজয়ের সাথে নতুন সিনেমার কাজ শুরু প্রস্তুতি নিচ্ছেন। গুঞ্জন অনুযায়ী, ‘থালাপতি ৬৭’ নামের এই সিনেমাটিও এই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে। সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা ইতিমধ্যে দিয়েছেন নির্মাতারা। তবে ‘থালাপতি ৬৭’ লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ কিনা সে ব্যাপারে নিশ্চিত কিছু জানাননি নির্মাতারা।

সুরিয়া অভিনীত রোলেক্সের গল্প নিয়ে নতুন সিনেমার কথা নিশ্চিত করেছেন আলোচিত নির্মাতা লোকেশ খানাগরাজ নিজেই। ভারতীয় সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই মুহুর্তে আমি একটি সিনেমার কাজ করছি (থালাপতি ৬৭)। এরপর আমি কমল হাসান স্যারের সাথে আলাপ করতে হবে। সুতরাং পরবর্তি সিনেমা হতে যাচ্ছে বিক্রম ২, কাইথি ২ এবং রোলেক্স সম্ভবত।‘ এর মাধ্যমেই রোলেক্সের গল্প নিয়ে আলাদা সিনেমা নির্মানের ইঙ্গিত দিয়েছেন তিনি।

এছাড়া তার এই সিনেমাটিক ইউনিভার্সের সম্ভাবনা নিয়ে তিনি আরো বলেন, ‘এটা একটি ইউনিভার্স, তাই এখানে অনেক ধরনের সিনেমা নির্মানের সুবিধা রয়েছে। যেকোন চরিত্রকে নিয়ে, যেকোন সিনেমার সিক্যুয়েল বা প্রিক্যুয়েল – আপনি যা চান। অর্থাৎ, আগামী ১০ বছরের জন্য আমি নিশ্চিত।‘ এরপর লোকেশের কথার সাথে সুর মিলিয়ে কমল হাসান বলেন, ‘আমরা একটি প্রতিশ্রুতি দিয়েছি, তাই এটা রক্ষা করা এখন আমাদের দায়িত্ব।‘

প্রসঙ্গত, ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত কমল হাসানে ‘বিক্রম’ সিনেমার চরিত্রের সাথে সংযোগ রেখে ২০২২ সালের এই সিনেমাটিতে একজন রো’এজেন্ট চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটিতে প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন তামিল সিনেমার জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। আর ফাহাদ ফাসিলকে দেখা গেছে অন্যতম গুরুত্বপূর্ন একটি চরিত্রে। লোকেশ খানাগরাজ পরিচালিত সিনেমাটির সঙ্গীত রচনা করেছেন অনিরুদ্ধ রাবিচন্দ্র।

উল্লেখ্য যে, লোকেশ খানাগরাজ পরিচালিত ‘বিক্রম’ সিনেমাটি চলতি বছরে তামিলের সবচেয়ে বড় ব্লকবাস্টার সিনেমার খাতায় নাম লিখিয়েছে। সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৪০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। বহুল প্রশংসিত এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন কমল হাসান, বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে হাজির হয়েছেন সুরিয়া। গত ১লা জুলাই থেকে সিনেমাটি ওটিটি প্লাটফর্মে প্রদর্শিত হচ্ছে।

আরো পড়ুনঃ
যে পাঁচটি জিনিস কমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ সফলতার কারন!
তামিল নাড়ু বক্স অফিসের সর্বকালের সেরা সিনেমা কমল হাসানের ‘বিক্রম’
‘বিক্রম’ থেকে ‘মহান’: ২০২২ সালের প্রথমার্ধ পর্যন্ত ব্লকবাস্টার যত সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত