লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ হচ্ছে না বিজয়ের ‘থালাপতি ৬৭’

লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের

কমল হাসান, বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল অভিনীত ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে ঝড় তুলেছিলেন লোকেশ খানাগরাজ। এর মাধ্যমে নিজের একটি সিনেমাটিক ইউনিভার্স নির্মানের ইঙ্গিত দেন এই নির্মাতা। সিনেমাটির শেষভাগে এসে অতিথি চরিত্রে হাজির হয়েছিলেন তামিল সুপারস্টার সুরিয়া। গুঞ্জন শোনা গিয়েছিলো থালাপতি বিজয়কে নিয়ে লোকেশ পরিচালিত পরবর্তি সিনেমাটি এই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হতে যাচ্ছে। অবশেষে বিজয়ের সিনেমাটি লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ নয় বলে নিশ্চিত করেছেন এই নির্মাতা।

‘মাষ্টার’ সিনেমার পর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন নির্মাতা লোকেশ খানাগরাজ এবং থালাপতি বিজয়। ‘বিক্রম’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর বিজয়ের ‘থালাপতি ৬৭’ সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশার পারদ আকাশচুম্বী। সিনেমাটি নিয়ে লোকেশ খানাগরাজ এবং তামিল সুপারস্টার বিজয় কেউই বিস্তারিত কিছু বলছেন না। তবে সিনেমাটি নিয়ে দর্শকদের একটি আগ্রহের উত্তর দিয়েছেন তামিলের ‘বিক্রম’ খ্যাত নির্মাতা। ‘থালাপতি ৬৭’ সিনেমাটি লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ হচ্ছে না বলে নিশ্চিত করেছেন লোকেশ খানাগরাজ।

এর আগে একাধিক অ্যাকশন সিনেমা নিয়ে লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের ইচ্ছার কথা জানিয়েছেন আলোচিত এই নির্মাতা। ‘বিক্রম’ সিনেমার সাথে ‘কাইথি’ সিনেমার গল্পের সংযোগ স্থাপনের মাধ্যমে সেই প্রেক্ষাপট ইতিমধ্যে তৈরি করেছেন লোকেশ খানাগরাজ। ‘বিক্রম’ এবং ‘কাইথি’ সিনেমার পাশাপাশি সুরিয়া অভিনীত রোলেক্স চরিত্রের উপর আলাদা একটি সিনেমা নির্মানের কথাও জানিয়েছেন তিনি। সেই ধারাবাহিকতায় বিজয়কে নিয়ে নির্মিতব্য নতুন সিনেমাটি লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে বলে ধারণা করেছিলেন অনেকে।

‘থালাপতি ৬৭’ সিনেমাটি নিয়ে এই সংক্রান্ত প্রশ্নের মুখোমুখিও হতে হয়েছে তাকে অনেকবার। বিজয়ের সম্পৃক্তায় এই ইউনিভার্সটি নিয়ে আরো বেশী প্রত্যাশা তৈরি হয়েছে দর্শকদের মাঝে। কিন্তু শেষ পর্যন্ত দর্শকদের জন্য কিছুটা দুঃসংবাদ নিয়ে হাজির হলেন লোকেশ খানাগরাজ। সম্প্রতি একটি অনুষ্ঠানে আলাপকালে এই নির্মাতা নিশ্চিত করেছেন যে লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ নয়, বরং আলাদা সিনেমা হিসেবে নির্মিত হতে যাচ্ছে বিজয়ের ‘থালাপতি ৬৭’।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই মুহুর্তে আমি প্রকল্পটি নিয়ে কথা বলতে পারছি না। কিন্তু আমি এটি বলতে পারি যে, সিনেমাটি এই ইউনিভার্সের অংশ হচ্ছে না।‘ বিজয়ের মুক্তি প্রতীক্ষিত ‘ভারিসু’ সিনেমাটি মুক্তির পরেই কেবলমাত্র তার নতুন এই সিনেমা নিয়ে কথা বলতে পারবেন বলে উল্লেখ করেন লোকেশ। বিজয় অভিনীত ভামাসী প্যাডিপল্লী পরিচালিত ‘ভারিসু’ সিনেমাটি আগামী সংক্রান্তিতে মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির মাধ্যমে বিজয়ের সাথে প্রথমবারের মত জুটি হয়ে পর্দায় হাজির হচ্ছেন রাশমিকা মান্দানা।

এছাড়া বিজয়ের ‘থালাপতি ৬৭’ সিনেমাটি সম্পর্কে লোকেশ খানাগরাজ আরো বলেন, ‘এটি একটি গ্যাংস্টার ভিত্তিক সিনেমা হতে যাচ্ছে, কিন্তু এর বেশী কিছু আমি বলতে পারছি না। এটি প্রসঙ্গে আমি বিস্তারিত বলতে পারবো শুধু মাত্র ভারিসু সিনেমার মুক্তির পর।‘ বিজয় এবং রাশমিকা জুটির ‘ভারিসু’ সিনেমাটি একই সাথে তামিল এবং তেলুগু ভাষায় নির্মিত হয়েছে। আগামী ১২ই জানুয়ারি সিনেমাটি ভারতে প্যান ইন্ডিয়া মুক্তি পাওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য যে, বিগত বেশ কিছুদিন থেকেই বিজয়ের ‘থালাপতি ৬৭’ সিনেমাটি আলোচনায় রয়েছে। বিশেষ করে ‘বিক্রম’ মুক্তির পর বিজয়কে নিয়ে লোকেশের এই সিনেমাটি নিয়ে আলোচনা বেড়েছে কয়েকগুণ। বিজয় ছাড়া সিনেমাটির অন্যান্য তারকা নিয়ে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। তবে গুঞ্জন শোনা যাচ্ছে সিনেমাটিতে বিজয়ের বিপরীতে অভিনয় করছেন ত্রিশা কৃশ্নান। গুঞ্জনটি সত্য হলে দীর্ঘ ১৪ বছর বড় পর্দায় আবারো একসাথে হাজির হবেন বিজয় এবং ত্রিশা।

প্রসঙ্গত, ‘বিক্রম’ সিনেমার সাফল্যের পর এই সিনেমাটিক ইউনিভার্সকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা চূড়ান্ত করেছেন লোকেশ। আর এই ইউনিভার্সের অংশ হিসেবে ‘বিক্রম’ সিনেমার সাথে কার্থি অভিনীত ‘কাইথি’ সিনেমার একটি সংযোগ দেখিয়েছেন লোকেশ খানাগরাজ। ‘বিক্রম’ এবং ‘কাইথি’ সিনেমা দুটির মধ্যে সেই সংযোগ হচ্ছে সুরিয়া অভিনীত ‘রোলেক্স’ চরিত্রটি। সম্প্রতি সুরিয়া অভিনীত রোলেক্সের গল্প নিয়ে নতুন সিনেমার কথা নিশ্চিত করেছেন আলোচিত নির্মাতা লোকেশ খানাগরাজ।

আরো পড়ুনঃ
ভারতীয় সিনেমার সম্ভাব্য সাতটি সিনেমাটিক ইউনিভার্স বৃত্তান্ত
সুরিয়া অভিনীত রোলেক্সের গল্প নিয়ে আসছেন লোকেশ খানাগরাজ
যে পাঁচটি জিনিস কমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ সফলতার কারন!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d