চল্লিশ বছরের বেশী সময় পর এক সাথে রজনীকান্ত এবং কমল হাসান!

রজনীকান্ত এবং কমল হাসান

সাম্প্রতিক সময়ে দক্ষিণ ভারতীয় সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তুলছে। দক্ষিণের সিনেমার সাফল্য বিবেচনায় অভিনেতা এবং নির্মাতারা নিজেদের সেরাটা বের করে আনার চেষ্টা করছেন। বলিউডের সিনেমাকে ছাপিয়ে প্যান ইন্ডিয়া জনপ্রিয়তা পাচ্ছে দক্ষিণের সিনেমা, তাই একের পর এক আসছে বড় বড় সিনেমার ঘোষণা। এরই ধারাবাহিকতায় সম্প্রতি জানা গেছে ৪০ বছর পর এক সাথে রজনীকান্ত এবং কমল হাসান, আর সিনেমাটি পরিচালনা করছেন ব্লকবাস্টার ‘বিক্রম’ খ্যাত নির্মাতা লোকেশ খানাগরাজ।

আসন্ন এই সিনেমাটির আগে ভারতীয় সিনেমার কিংবদন্তী এই দুই অভিনেতা প্রথম একসঙ্গে পর্দায় হাজির হয়েছিলেন ১৯৭৫ সালে। কে বালাচন্দর পরিচালিত সিনেমাটির নাম ছিলো ‘অপূর্ব রাগাঙ্গল’। এর পর তারা প্রায় ১১টি সিনেমায় একসাথে কাজ করেন। আর রজনীকান্ত এবং কমল হাসান সর্বশেষ একসাথে পর্দায় হাজির হয়েছেন ১৯৭৯ সালে। পিরিয়ড ড্রামা ভিত্তিক এই সিনেমাটির নাম ‘আলাভুদিনাম আরপুথা ভিলাকুম’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী নাম ঠিক না হওয়া একটি সিনেমায় একসাথে কাজ করতে যাচ্ছেন রজনীকান্ত এবং কমল হাসান। আর সিনেমাটি পরিচালনা করবেন ‘বিক্রম’র নির্মাতা লোকেশ কানারাজ। তবে সিনেমাটি অভিজ্ঞতা পাওয়ার জন্য এই দুই তারকার ভক্তদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। প্রকাশিত খবরে জানা গেছে সিনেমাটির নির্মান কাজ শুরু হবে ২০২৪ সালে।

এছাড়া প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বিশাল বাজেটে সিনেমাটি নির্মানের পরিকল্পনা করছেন এর নির্মাতারা। প্রাথমিক ধারনা অনুযায়ী সিনেমাটির বাজেট হতে যাচ্ছে প্রায় ২৫০ কোটি রুপি। এই হিসেবে চলতি বছরের সবচেয়ে বড় ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমা থেকে এই সিনেমাটির বাজেট আড়াই গুন বেশী হতে যাচ্ছে।

তবে উপরে উল্লেখিত বাজেটে রজনীকান্ত এবং কমল হাসানের পারিশ্রমিক অন্তর্ভূক্ত নয় বলে জানা গেছে। প্রধান দুই তারকার পারিশ্রমিক যুক্ত করলে সিনেমাটির বাজেট অবিশ্বাস্য পর্যায়ে চলে যাবে। সর্বশেষ খবর অনুযায়ী পারিশ্রমিক হিসেবে এই দুই তারকা সিনেমাটির লাভের একটি অংশ পাবেন।  সব মিলিয়ে রজনীকান্ত এবং কমল হাসান অভিনীত সিনেমাটি ভারতের অন্যতম বড় বাজেটের সিনেমা হতে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এখন পর্যন্ত সিনেমাটির বিস্তারিত নির্মাতারা নিজেদের মধ্যেই রেখেছেন এবং কোন কিছুই এখনো নিশ্চিত হয়নি। তবে লোকেশ খানাগরাজ পরিচালিত এই সিনেমাটিতে তামিলের কিংবদন্তী এই দুই তারকার অভিনয়ের বিষয়টি অনেকটাই নিশ্চিত করেছে সংশ্লিষ্ট একটি সূত্র। কিংবদন্তী এই দুই নির্মাতাদের একসাথে পর্দায় দেখার অভিজ্ঞতা ভারতীয় সিনেমা ভক্তদের জন্য নতুন কিছু হতে যাচ্ছে বলে জানিয়েছে সূত্রটি।

প্রসঙ্গত, লোকেশ খানাগরাজ, রজনীকান্ত এবং কমল হাসান নিজেদের প্রকল্প নিয়ে ব্যস্ত রয়েছেন। ‘বিক্রম’ সিনেমার বিশাল সাফল্যের পর লোকেশ খানাগরাজ খুব শীগ্রই থালাপতি বিজয়কে নিয়ে নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। সিনেমাটি বর্তমানে ‘থালাপতি ৬৭’ নামে পরিচিত। এদিকে রজনীকান্ত নেলসন দিলীপ কুমারের পরিচালনায় ‘জেইলার’ নামে সিনেমা শুরু করতে যাচ্ছে। অন্যদিকে কমল হাসান মহেশ নারায়ণ পরিচালিত নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন।

আরো পড়ুনঃ
যে পাঁচটি জিনিস কমল হাসানের অ্যাকশন ড্রামা ‘বিক্রম’ সফলতার কারন!
‘থালাপতি ৬৭’ সিনেমার মাধ্যমে লোকেশ সিনেমাটিক ইউনিভার্সে বিজয়
রাঘব লরেন্সকে নিয়ে ‘চন্দ্রমুখী’ সিনেমার সিক্যুয়েল ঘোষনা করলো লাইকা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: