মুক্তির আগেই ৪০০ কোটি রুপির বেশী আয় নিশ্চিত করলো বিজয়ের ‘লিও’

বিজয়ের ‘লিও’

গত বছর ‘বিক্রম’ সিনেমাটির সাফল্যের পর তামিল নির্মাতা লোকেশ খানাগরাজ একটি গ্যাংস্টার ইউনিভার্স নির্মানের পরিকল্পনার কথা জানিয়েছিলেন। এছাড়া তিনি তামিলের বর্তমান সময়ের সবচেয়ে বড় তারকা থালাপতি বিজয়কে নিয়ে নতুন সিনেমার ঘোষণা দিয়েছিলেন। ‘লিও’ নামের এই সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছিলো। সময়ের সবচেয়ে বড় তারকা এবং নির্মাতার সমন্বয়ে সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা ইতিমধ্যে আকাশচুম্বী। সম্প্রতি জানা গেছে, মুক্তির আগেই ৪০০ কোটি রুপির বেশী আয় নিশ্চিত করেছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি।

বর্তমানে কাশ্মীরে বিজয়ের ‘লিও’ সিনেমাটির দৃশ্যধারনের কাজ করছেন নির্মাতা লোকেশ খানাগরাজ। কাশ্মীরের প্রতিকূল আবহাওয়ার মাঝেও ‘লিও’ সিনেমাটির চিত্রায়ন দ্রুত এগিয়ে চলেছে। মার্চের মধ্যে সিনেমাটির কাশ্মীর শিডিউল শেষ হবে বলে জানা গেছে। আর আগামী মে মাসের মধ্যেই সিনেমাটির পুরো দৃশ্যধারন শেষ করার পরিকল্পনা করা হয়েছে বলে জানা গেছে। কাশ্মীরের পর সিনেমাটির বেশ কিছু অংশের কাজ চেন্নাই সহ দক্ষিণ ভারতের অনান্য লোকেশনে চিত্রায়িত হবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

এদিকে জানা গেছে, দৃশ্যধারন শেষ হওয়ার আগেই ইতিমধ্যে ৪০০ কোটি রুপির বেশী আয় নিশ্চিত করেছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি। তামিলের স্থানীয় একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সিনেমাটির স্যাটেলাইট, ডিজিটাল, সঙ্গীত এবং প্রেক্ষাগৃহ স্বত্ব থেকে এই আয় এসেছে নির্মাতাদের পকেটে। এর মাধ্যমে মুক্তির আগে ৪০০ কোটি রুপি আয় নিশ্চিত করা প্রথম সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি। থালাপাতি বিজয়কে নিয়ে লোকেশ খানাগরাজের সিনেমাটির প্রতি দর্শকদের প্রত্যাশার ইঙ্গিত এই আয়ের মাধ্যমে আবারো নিশ্চিত হলো।

এ প্রসঙ্গে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘১২০ কোটি রুপিতে লিও সিনেমার ডিজিটাল প্রদর্শন স্বত্ব কিনে নিয়েছে নেটফ্লিক্স। এই চুক্তির অন্তর্ভূক্ত রয়েছে সিনেমাটির তামিল, তেলুগু, হিন্দি এবং কন্নড় সংস্করণের স্বত্ব। আর এই সিনেমার স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে সান টিভির কাছে। এরজন্য সান টিভিকে গুণতে হয়েছে ৭০ কোটি রুপি। অন্যদিকে বিজয়ের লিও সিনেমাটির মিউজিক স্বত্ব সনি মিউজিক কিনে নিয়েছে ১৮ কোটি রুপিতে।‘

এছাড়াও রয়েছে এই সিনেমার হিন্দি সংস্করণের স্যাটেলাইট স্বত্ব। উক্ত সূত্রটি আরো জানিয়েছে যে, বিজয়ের ‘লিও’ সিনেমার হিন্দি সংস্করণের স্যাটেলাইট স্বত্ব কেনার দৌড়ে আছে সেট ম্যাক্স এবং গোল্ডমাইনস।  ‘লিও’ সিনেমার হিন্দি সংস্করণের স্যাটেলাইট স্বত্বের চুক্তি এখনো চূড়ান্ত হয়নি। তবে মুক্তির আগে শেষ মুহুর্তে এসে এটি নিশ্চিতের পরিকল্পনা করছেন নির্মাতারা। ধারণা করা হচ্ছে তামিলের সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত এই সিনেমাটি হিন্দি সংস্করণের স্যাটেলাইট স্বত্ব থেকে নির্মাতাদের আয় হবে আরো ৩০ কোটি রুপি।

প্রেক্ষাগৃহ স্বত্ব ছাড়াই যেখানে বিজয়ের ‘লিও’ সিনেমাটির আয় দাঁড়িয়েছে ২৪০ কোটি রুপি, সেখানে সিনেমাটির বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্ব থেকে আয় এসেছে আরো ১৭৫ কোটি রুপি। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘আন্তর্জাতিক বাজারে সিনেমাটির প্রেক্ষাগৃহ প্রদর্শন স্বত্বের মূল্য ধরা হয়েছে ৫০ কোটি রুপি। তামিল নাড়ুতে এর প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্বের মূল্য দাঁড়িয়েছে ৭৫ কোটি রুপি। কেরালা, অন্দ্র প্রদেশ এবং তেলাঙ্গাতে এর পরিমাণ হচ্ছে ৩৫ কোটি রুপি। ভারতের বাকী অংশ থেকে এসেছে আরো ১৫ কোটি রুপি।‘

বিজয়ের সিনেমার প্রতি দর্শক এবং প্রদর্শকদের প্রত্যাশা সবসময়ই বেশী থাকে। আর বিজয়ের ‘লিও’ সিনেমাটির নির্মাতা লোকেশ খানাগরাজ হওয়ার কারনে সেই প্রত্যাশা সত্যিকার অর্থে আকাশচুম্বী। সময়ের সবচেয়ে নন্দিত এই নির্মাতা এবং অভিনেতার সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। মুক্তির আগেই ৪০০ কোটি রুপির বেশী আয়ের মাধ্যমে ইতিমধ্যে নতুন রেকর্ড গড়েছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি। প্রেক্ষাগৃহে স্বত্ব থেকে শুরু করে স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব – সবকিছুতেই তামিল সিনেমার মধ্যে শীর্ষে অবস্থান করছে ‘লিও’।

উল্লেখ্য যে, লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি। এই ইউনিভার্সের আরো আছে ‘কাইথি’ এবং ‘বিক্রম’ সিনেমাগুলো। এছাড়া লোকি ইউনিভার্সের সবচেয়ে প্রভাবশালী খলচরিত্র রোলেক্স নিয়ে আলাদা একটি সিনেমা নির্মানের কথাও জানিয়েছেন লোকেশ খানাগরাজ। এর বাইরে লোকেশ খানাগরাজ পরিচালিত আরো বেশ কয়েকটি সিনেমার কথা শোনা যাচ্ছে। সেগুলোর আনুষ্ঠানিক ঘোষণা এখনো পাওয়া যায়নি। সর্বশেষ ঘোষণা অনুযায়ী বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি আগামী ১৯শে অক্টোবর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

কিছুদিন আগে প্রকাশিত সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণার ভিডিওতে দুর্দান্ত লুকে দেখা গেছে থালাপতি বিজয়কে। প্যান ইন্ডিয়া দর্শকদের জন্য নির্মানাধীন এই সিনেমাটিতে অভিনয় করেছেন একঝাক তারকা। এর মধ্যে আছেন তৃষা, সঞ্জয় দত্ত, অর্জুন সারজা, গৌতম মেনন, মাইস্কিন, মনসুর আলি খান, প্রিয়া আনন্দ, এবং ম্যাথু থমাস সহ আরো অনেকে। এই সিনেমাটির মাধ্যমে দীর্ঘ ১৪ বছর আবারো একসাথে পর্দায় হাজির হচ্ছেন বিজয় এবং তৃষা। সিনেমাটির তামিল, তেলুগু, হিন্দি এবং কন্নড় ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আরো পড়ুনঃ
ঘোষণাতেই বিশাল অংকের আয় নিশ্চিত করলো থালাপতি বিজয়ের ‘লিও’
১০০ কোটি রুপির বেশী আয়ের সিনেমা উপহার দেয়া তামিল সুপারস্টার
বিজয়ের নতুন সিনেমার নাম ঘোষণাঃ থাকছেন একঝাক প্যান ইন্ডিয়া তারকা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d