বক্স অফিসে আবারো দক্ষিণ বনাম বলিউডঃ মুখোমুখি এনটিআর এবং অক্ষয়

বক্স অফিসে আবারো দক্ষিণ

গত বছর মুক্তিপ্রাপ্ত ‘আরআরআর’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়রের নতুন সিনেমার অপেক্ষায় ছিলেন ভক্তরা। আগেই জানা গিয়েছিলো কোরাটোলা শিবা পরিচালিত নতুন সিনেমায় অভিনয় করছেন এই তারকা। এবার ‘এনটিআর ৩০’ হিসেবে পরিচিত সিনেমাটির নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করলেন নির্মাতারা। সেই সাথে ঘোষণা করা হয়েছে এর মুক্তির তারিখ। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ‘দেবরা’ নামের সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী বছরের ৫ই এপ্রিল। আর এর মাধ্যমে নিশ্চিত হলো বক্স অফিসে আবারো দক্ষিণ বনাম বলিউড সিনেমার লড়াই।

আনুষ্ঠানিক ঘোষণার অংশ হিসেবে এনটিআর জুনিয়রের জন্মদিন উপলক্ষ্যে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করেছেন নির্মাতারা। প্রকাশিত পোষ্টারে রক্তাক্ত একটি দেশী অস্ত্র হাতে দাড়িয়ে থাকতে দেখা গেছে এনটিআরকে। ফার্স্টলুক থেকেই বোঝা যাচ্ছে আরো একটি দুর্দান্ত অ্যাকশন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন ‘জনতা গ্যারেজ’ খ্যাত নির্মাতা কোরাটোলা শিবা। এই সুপারস্টার সূত্রে জানা গেছে অ্যাকশন নির্ভর গল্পে নির্মিত হতে যাচ্ছে এনটিআর অভিনীত নতুন সিনেমাটি। প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটির সাথে আলাপকালে তিনি জানিয়েছেন যে, একটি প্রতিশোধ ড্রামা হতে যাচ্ছে ‘দেবরা’।

‘আরআরআর’ সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের কারনে তেলুগুর পাশাপাশি পুরো ভারতে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে এনটিআর। তার এই জনপ্রিয়তা কাজে লাগাতে সিনেমাটি প্যান ইন্ডিয়া মুক্তি চিন্তা করছেন নির্মাতারা। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, তেলুগু ভাষায় নির্মিত হলেও ভারতের অন্যান্য ভাষায়ও মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা। তেলুগু ছাড়াও হিন্দি, তামিল, কন্নড় এবং মালয়ালাম ভাষায়ও মুক্তি পেতে পারে এনটিআর অভিনীত নতুন এই সিনেমাটি।

‘দেবরা’ প্যান ইন্ডিয়া মুক্তির কারনে আরো একবার বক্স অফিসে দক্ষিণ বনাম বলিউড লড়াই হতে যাচ্ছে। ‘দেবরা’ যেখানে ৫ই এপ্রিল মুক্তি পাচ্ছে, সেখানে অক্ষয় কুমার অভিনীত অ্যাকশন সিনেমা ‘বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’ মুক্তি পাচ্ছে ৯ই এপ্রিল। দক্ষিণের পাশাপাশি হিন্দি সিনেমার দর্শকদের কাছেও এনটিআর পরিচিত এবং জনপ্রিয় একটি নাম। তাই হিন্দিতে সিনেমাটি অক্ষয়ের সিনেমাকে ভালো টক্কর দিতে যাচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। কিছুদিন আগেই, অক্ষয় কুমার নিশ্চিত করেছিলেন আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে তার সিনেমা। সে হিসেবে এপ্রিলে বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন এনটিআর এবং অক্ষয়।

‘দেবরা’ সিনেমাকে প্যান ইন্ডিয়া দর্শকদের উপযোগী করে নির্মানের সব প্রস্তুতি নিয়ে রেখেছেন নির্মাতারা। সিনেমাটিতে এনটিআর জুনিয়রের বিপরীতে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর। ইতিমধ্যে সিনেমাটিতে জাহ্নবীর অভিনয়ের আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছেন নির্মাতারা। এছাড়া এই সিনেমায় খল চরিত্রে দেখা যাবে বলিউড তারকা সাইফ আলী খানকে। সিনেমাটিতে সাইফের অভিনয়ের আনুষ্ঠানিক ঘোষণা না পাওয়া গেলেও, দৃশ্যধারনে তার অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে একাধিক সংবাদ মাধ্যম।

‘দেবরা’ সিনেমার মাধ্যমে দ্বিতীয়বারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন এনটিআর এবং করাটোলা শিবা। এর আগে করাটোলা শিবা পরিচালিত ‘জনতা গ্যারেজ’ সিনেমায় কাজ করেছিলেন তিনি। এনটিআর আর্টস এবং যুবসুধা আর্টসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন হরি কৃষ্ণ কে. এবং সুধাকর মিকিলিনেনি। ‘বিক্রম’ খ্যাত অনিরুধ রবিচন্দরের সঙ্গীতে সিনেমাটির সিনেমাটোগ্রাফি করেছেন আর. রথনাভেলু। নন্দামুরি কল্যাণ রামের উপস্থাপনায় সিনেমাটির প্রোডাকশন ডিজাইনে আছেন সাবু সিরিল এবং সম্পাদনা করেছেন এ. শ্রীকর প্রসাদ।

আরো পড়ুনঃ
রাজামৌলীর হাত ধরে শুরু হলো জাহ্নবী কাপুরের প্রথম তেলুগু সিনেমা
আবারো পিছিয়ে যাচ্ছে এনটিআর জুনিয়রের নতুন সিনেমার কাজ!
এনটিআর জুনিয়রের নতুন সিনেমায় খলনায়কঃ বিবেচনায় আছেন তিন তারক!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d