বিশাল পারিশ্রমিকে ‘প্রোজেক্ট কে’ সিনেমায় খলচরিত্রে কামাল হাসান

‘প্রোজেক্ট কে’ সিনেমায়

বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর বিগ বাজেটের ‘প্রোজেক্ট কে’ সাম্প্রতিক সময়ের প্রতীক্ষিত প্যান ইন্ডিয়া সিনেমাগুলোর মধ্যে অন্যতম। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন। দর্শকদের অসাধারণ একটি অ্যাকশন ধামাকা উপহার দিতে সব চেষ্টাই করছেন প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’ নির্মাতা নাগ আশ্বিন। সম্প্রতি জানা গেছে ‘প্রোজেক্ট কে’ সিনেমায় খলচরিত্রে অভিনয় করছেন কামাল হাসান। আর এর জন্য বিশাল অংকের পারিশ্রমিক নিতে যাচ্ছেন ভারতীয় সিনেমার এই কিংবদন্তী এই অভিনেতা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘প্রোজেক্ট কে’ সিনেমায় খলচরিত্রে দেখা যাবে কামাল হাসানকে। আর সিনেমাটিতে খলচরিত্রে অভিনয়ের জন্য ১৫০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। হিন্দুস্থান টাইমসের একটি প্রতিবেদন অনুযারে, ‘প্রোজেক্ট কে’ সিনেমায় খলচরিত্রে অভিনয়ের জন্য কামাল হাসানকে প্রস্তাব দিয়েছেন নির্মাতারা। তবে এত অভিনয়ের জন্য ১৫০ কোটি রুপি পারিশ্রমিকের ব্যাপারে কোন সত্যতা পাওয়া যায়নি বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘কামাল স্যারের সাথে নির্মাতাদের আলোচনা শুরু হয়েছে। তিনি এখনো সিনেমাটিতে অভিনয়ের ব্যাপারে চূড়ান্ত কিছু নিশ্চিত করেননি। এ ব্যাপারে স্পষ্ট ধারণা পেতে আরো এক থেকে দুই সপ্তাহ সময় লাগতে পারে।‘ এর আগে সিনেমাটিতে কামাল হাসানের অভিনয়ের প্রস্তাব নিয়ে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী বছরের ১২ই জানুয়ারি মুক্তি পাবে এই সিনেমাটি। বর্তমানে সিনেমাটির দৃশ্যধারনের কাজ চলছে বলে নিশ্চিত করেছে সংবাদ মাধ্যমটি।

‘প্রোজেক্ট কে’ সিনেমায় প্রভাস এবং দীপিকা পাডুকোনের সাথে আরো অভিনয় করেছেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। কিছুদিন আগে জানা গিয়েছিলো সিনেমাটির একটি অ্যাকশন দৃশ্যে অভিনয়ের সময় পাঁজর ও পায়ের আঙুলে চোট পেয়েছেন এই তারকা। অমিতাভ বচ্চনের চোটের কারনে নির্ধারিত সময়ে সিনেমাটির মুক্তি নিয়ে দেখা গেছে কিছুটা অনিশ্চয়তা। চোটের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেন এই মেগাস্টার নিজেও। আর অমিতাভ বচ্চনের চোটের কারনে সিনেমাটির কাজ কবে শেষ হবে সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না।

জানা গেছে ভবিষ্যতের এক পৃথিবীকে পর্দায় ফুটিয়ে তুলতে দুর্দান্ত সব ভিএফএক্সের ব্যবহার থাকবে এই সিনেমাটিয়। পুরো গল্পকে দর্শকদের জন্য নিয়ে আসতে সিনেমাটি দুই পর্বে মুক্তির পরিকল্পনা করছেন এর নির্মাতারা। সাম্প্রতিক সময়ের আলোচিত তিনটি প্যান ইন্ডিয়া সিনেমা ‘বাহুবলী’, ‘কেজিএফ’ এবং ‘পুষ্পা’ দুই পর্বে নির্মিত হয়েছে। আর তিনটি সিনেমাই প্যান ইন্ডিয়া আলোড়ন তুলতে সক্ষম হয়েছিলো। ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’ বক্স অফিসে রেকর্ড আয় করতে সক্ষম হয়েছিলো। অন্যদিকে ‘পুষ্পা ২’ মুক্তির পর একই চিত্র দেখা যাবে বলে মনে করছেন সবাই।

প্রথম পর্বের দৃশ্যধারন শেষে বর্তমানে সিনেমাটির দ্বিতীয় পর্বের কাজ চলছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র। এ প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘একই সাথে সিনেমাটির দুই পর্বের দৃশ্যধারন করা হয়েছে এবং এক বছরের কম সময়ের ব্যবধানে সিনেমা দুটি মুক্তি দেয়া হবে। নির্মাতারা সিনেমাটির বিষয়বস্তু নিয়ে খুবই আত্মবিশ্বাসী, তাই একই সাথে দুই পর্বের কাজ করছেন। সিনেমাটির প্রথম পর্বটি বর্তমানে পোষ্ট প্রোডাকশনে রয়েছে, যেখানে এর ভিএফএক্স নিয়ে কাজ চলছে। অন্যদিকে এর প্রোডাকশন ইউনিট দ্বিতীয় পর্বের দৃশ্যধারনের কাজ চালিয়া যাচ্ছে’।

প্রসঙ্গত, ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, ফ্যান্টাসি নির্ভর এই সিনেমায় প্রভাসকে ভিন্নভাবে পর্দায় দেখা যাবে। প্রভাসের পাশাপাশি সিনেমাটির অন্য প্রধান চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। আর একটি গুরুত্বপূর্ন চরিত্রে দেখা যাবে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনকে। ‘প্রোজেক্ট কে’ সিনেমায় অমিতাভের চরিত্রটি অনেকটা মহাভারত থেকে অশ্বত্থামা থেকে অনুপ্রাণিত। গুঞ্জন অনুযায়ী, প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’ তৃতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
পিছিয়ে যাচ্ছে প্রভাস এবং দীপিকা জুটির ‘প্রোজেক্ট কে’ সিনেমার মুক্তি!
‘প্রোজেক্ট কে’ মুক্তির তারিখ চূড়ান্তঃ আংশিক লড়াইয়ে প্রভাস এবং হৃতিক
দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d