‘প্রোজেক্ট কে’ মুক্তির তারিখ চূড়ান্তঃ আংশিক লড়াইয়ে প্রভাস এবং হৃতিক

‘প্রোজেক্ট কে’ মুক্তির তারিখ

বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর বিগ বাজেটের ‘প্রোজেক্ট কে’ সাম্প্রতিক সময়ের প্রতীক্ষিত প্যান ইন্ডিয়া সিনেমাগুলোর মধ্যে অন্যতম। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন। দর্শকদের অসাধারণ একটি অ্যাকশন ধামাকা উপহার দিতে সব চেষ্টাই করছেন প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’ নির্মাতা নাগ আশ্বিন। সম্প্রতি ‘প্রোজেক্ট কে’ মুক্তির তারিখ চূড়ান্ত করেছেন নির্মাতারা। আর এর মাধ্যমে বক্স অফিসে আংশিক লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন প্রভাস এবং হৃতিক রোশন।

শনিবার (১৮ই ফেব্রুয়ারি) মহা শিবরাত্রি উপলক্ষে প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাসের ‘প্রোজেক্ট কে’ মুক্তির তারিখ ঘোষণা করেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী বছর সংক্রান্তিতে মুক্তি পাবে সাম্প্রতিক সময়ের সবচেয়ে ব্যায়বহুল সিনেমাটি। একটি পোষ্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির মুক্তির আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করেছেন সংশ্লিষ্টরা। প্রকাশিত পোষ্টারে একটি বিশাল হাতের সামনে তিনজন মানুষকে স্নাইপার হাতে দাড়িয়ে থাকতে দেখা গেছে। বিশাল বাজেটের এই সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে ব্যাপক আগ্রহ দেখা গেছে।

সংক্রান্তি হল তেলেগু তথা দক্ষিণের সিনেমার জন্য সবচেয়ে বড় মৌসুম। এই উৎসবকে কেন্দ্র করে সিনেমাটি মুক্তির মাধ্যমে ইতিমধ্যে ব্যাপক প্রচারণা নিশ্চিত করেছেন নির্মাতারা। সংক্রান্তিতে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো সাধারণত বক্স অফিসে বিশাল আয়ের সম্ভাবনা দিয়ে থাকে। ভারতের বর্তমান সময়ের সবচেয়ে বড় প্যান ইন্ডিয়া তারকা প্রভাসের জন্য এটি একটি নিখুঁত প্রত্যাবর্তন প্রকল্প হতে চলেছে। সিনেমাটির গল্প নিয়ে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। ‘পৃথিবী অপেক্ষা করছে’- এই শ্লোগান নিয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

এদিকে ১২ই জানুয়ারি মুক্তির মাধ্যমে বক্স অফিসে আংশিক লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন প্রভাস এবং হৃতিক রোশন। ‘প্রোজেক্ট কে’ মুক্তির মাত্র দুই সপ্তাহ পর মুক্তি পেতে যাচ্ছে হৃতিক রোশন অভিনীত ভারতের প্রথম এরিয়েল অ্যাকশন সিনেমা ‘ফাইটার’। সিনেমাটি ২০২৪ সালের ২৫শে জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। প্যান ইন্ডিয়া মুক্তি পাওয়ার কারনে হিন্দি সিনেমার বাজারের বড় একটি অংশ প্রভাস অভিনীত ‘প্রোজেক্ট কে’ সিনেমার দখলে থাকবে। তবে মজার ব্যাপার হচ্ছে ‘প্রোজেক্ট কে’ এবং ‘ফাইটার’ দুটি সিনেমার প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন।

ভবিষ্যতের এক পৃথিবীকে পর্দায় ফুটিয়ে তুলতে দুর্দান্ত সব ভিএফএক্সের ব্যবহার সিনেমাটিতে থাকবে বলে জানা গেছে। পুরো গল্পকে দর্শকদের জন্য নিয়ে আসতে সিনেমাটি দুই পর্বে মুক্তির পরিকল্পনা করছেন এর নির্মাতারা। সাম্প্রতিক সময়ের আলোচিত তিনটি প্যান ইন্ডিয়া সিনেমা ‘বাহুবলী’, ‘কেজিএফ’ এবং ‘পুষ্পা’ দুই পর্বে নির্মিত হয়েছে। আর তিনটি সিনেমাই প্যান ইন্ডিয়া আলোড়ন তুলতে সক্ষম হয়েছিলো। ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’ বক্স অফিসে রেকর্ড আয় করতে সক্ষম হয়েছিলো। অন্যদিকে ‘পুষ্পা ২’ মুক্তির পর একই চিত্র দেখা যাবে বলে মনে করছেন সবাই।

প্রথম পর্বের দৃশ্যধারন শেষে বর্তমানে সিনেমাটির দ্বিতীয় পর্বের কাজ চলছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র। এ প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘একই সাথে সিনেমাটির দুই পর্বের দৃশ্যধারন করা হয়েছে এবং এক বছরের কম সময়ের ব্যবধানে সিনেমা দুটি মুক্তি দেয়া হবে। নির্মাতারা সিনেমাটির বিষয়বস্তু নিয়ে খুবই আত্মবিশ্বাসী, তাই একই সাথে দুই পর্বের কাজ করছেন। সিনেমাটির প্রথম পর্বটি বর্তমানে পোষ্ট প্রোডাকশনে রয়েছে, যেখানে এর ভিএফএক্স নিয়ে কাজ চলছে। অন্যদিকে এর প্রোডাকশন ইউনিট দ্বিতীয় পর্বের দৃশ্যধারনের কাজ চালিয়া যাচ্ছে’।

এদিকে বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী আকাশছোঁয়া বাজেটে নির্মিত হচ্ছে এই সিনেমা। সিনেমাটির জন্য মোট ৫০০ কোটি রুপি বরাদ্ধ দিয়েছেন প্রযোজক অশ্বিনী দত্ত। এর মাধ্যমে ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে আবির্ভুত হতে যাচ্ছে ‘প্রোজেক্ট কে’। একই সাথে হিন্দি এবং তেলুগু ভাষায় চিত্রায়িত হচ্ছে বিগ বাজেটের সিনেমা ‘প্রোজেক্ট কে’। ২০২৪ সালের জানুয়ারিতে হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাবে সিনেমাটি।

প্রসঙ্গত, ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, ফ্যান্টাসি নির্ভর এই সিনেমায় প্রভাসকে ভিন্নভাবে পর্দায় দেখা যাবে। প্রভাসের পাশাপাশি সিনেমাটির অন্য প্রধান চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। আর একটি গুরুত্বপূর্ন চরিত্রে দেখা যাবে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনকে। ‘প্রোজেক্ট কে’ সিনেমায় অমিতাভের চরিত্রটি অনেকটা মহাভারত থেকে অশ্বত্থামা থেকে অনুপ্রাণিত। গুঞ্জন অনুযায়ী, প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’ তৃতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’
‘বাহুবলী’ সিনেমাকেও ছাড়িয়ে নাগ আশ্বিন পরিচালিত প্রবাসের নতুন সিনেমা!
‘পাঠান’ নির্মাতার হাত ধরে পর্দায় একসাথে আসছেন হৃতিক এবং প্রভাস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d