‘প্রোজেক্ট কে’ ফার্স্টলুক: দীপিকার পর প্রভাসের লুক নিয়ে দর্শকদের হতাশা

‘প্রোজেক্ট কে’ ফার্স্টলুক

‘বাহুবলী’ সিরিজের মাধ্যমে প্যান ইন্ডিয়া সুপারস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলেন তেলুগু তারকা প্রভাস। তবে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার পর এখন পর্যন্ত বক্স অফিসে সফলতার মুখ দেখতে পারেননি এই তারকা। সর্বশেষ মুক্তিপ্রাপ্ত প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমাটিও প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছে। চলতি বছরে মুক্তি পাচ্ছে এই তারকার ‘সালার’, আগামী বছরের জানুয়ারিতে আসছে বিজ্ঞান কল্পকাহিনী ভিত্তিক বিগ বাজেটের সিনেমা ‘প্রোজেক্ট কে’। প্যান ইন্ডিয়া এই সিনেমাটি নিয়ে শুরু থেকেই সবার প্রত্যাশা আকাশচুম্বী। কিন্তু প্রকাশিত ‘প্রোজেক্ট কে’ ফার্স্টলুক হতাশা করেছে দর্শকদের।

তারকাবহুল এই সিনেমায় অভিনয় করেছেন বেশ কয়েকজন প্যান ইন্ডিয়া তারকা। সর্বশেষ তামিল সুপারস্টার কামাল হাসানের অন্তর্ভূক্তির পর সান দিয়েগোর কমিক-কন-এ অংশগ্রহণকারী প্রথম ভারতীয় চলচ্চিত্র হয়ে উঠেছে ‘প্রোজেক্ট কে’। সেখানেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে ‘প্রোজেক্ট কে’ সিনেমার নাম। সেই ধারাবাহিকতায় দীপিকার পর এবার ‘প্রোজেক্ট কে’ ফার্স্টলুক-এ প্রকাশ্যে এসেছে প্রভাসের লুক পোষ্টার। তবে প্রকাশিত লুকটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হতাশা ব্যাক্ত করেছেন দর্শকরা। এর আগে দীপিকার লুক নিয়েও একই প্রতিক্রিয়া দেখা গিয়েছিলো।

সিনেমাটির প্রতি দর্শকদের আকর্ষণ ধরে রাখতে এতে প্রভাসের ফার্স্টলুক প্রকাশ করেছে নির্মাতা প্রতিষ্ঠান বৈজয়ন্তী মুভিজ। বিজ্ঞান কল্পকাহিনী ভিত্তিক সিনেমাটির পোষ্টারে একটি বিপ্লবী সিনেমাটিক অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিয়েছিনে নির্মাতারা। প্রকাশিত পোষ্টারে প্রভাসকে একটি কৌতূহলোদ্দীপক অবতার দেখা গেছে, যেখানে রহস্য এবং ভিন্ন সময়ের প্রেক্ষাপটের ইঙ্গিত পাওয়া গেছে। এত প্রভাসকে এমন একটি বডি বর্ম পরিধান করা অবস্থায় দেখানো হয়েছে যা সিনেমাটির ভবিষ্যত সময়ের প্রেক্ষাপটের ধারনা দেয় দর্শকদের।

এর আগে নির্মাতারা সিনেমাটিতে দীপিকার ফার্স্টলুকও প্রকাশ করেছিলেন। তবে দীপিকার লুক পোষ্টারে বস্তুত কোন বিশেষত্ব খোঁজে পাওয়া যায়নি। যেটুকু আছে, সেটি হচ্ছে দীপিকার তীক্ষ্ণ চাহনি। দীপিকার লুক সম্বলিত পোস্টারটিও অনেকটা অগোছালো ছিলো বলে মন্তব্য করেছেন দর্শকরা। উক্ত পোষ্টার প্রকাশে পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, ‘একটি আশার আলো ফুটে উঠেছে, একটি ভালো আগামীর জন্য।‘ তবে সিনেমাটিতে দীপিকার লুক দর্শকদের মোটেও আকর্ষন করতে সক্ষম হয়নি। দীপিকার পর প্রভাসের লুক নিয়েও দর্শকদের হতাশা মোটেও ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছে না।

পাঠকরা অবগত থাকবেন যে, ঘোষণার পর থেকে দর্শকরা ‘প্রজেক্ট কে’ সিনেমাটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। একটি ভিন্ন সময়ের প্রেক্ষাপটে নির্মিত সিনেমাটির বিশাল বাজেটে বড় পড়িসরে চিত্রায়ন করা হয়েছে। সেইসাথে সিনেমাটিতে থাকছে উন্নতমানের ভিএফএক্সের ব্যবহার। ‘প্রোজেক্ট কে’ সিনেমাটি সান দিয়েগো কমিক-কনের মর্যাদাপূর্ণ এইচ হলে প্রত্যাশিত আত্মপ্রকাশ করতে যাচ্ছে। ভক্তরাও একটি অবিস্মরণীয় যাত্রার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, কারণ নির্মাতারা এই গুরুত্বপূর্ণ ইভেন্টের সময় এর টিজার উন্মোচন করবেন।

নাগ অশ্বিন পরিচালিত ‘প্রজেক্ট কে’ সিনেমাটিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, কমল হাসান, প্রভাস, দীপিকা পাড়ুকোন, এবং দিশা পাটানি সহ আরো অনেকে। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা তারকাদের নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। গুঞ্জন অনুযায়ী, ‘প্রোজেক্ট কে’ সিনেমাটি ৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছে। আগামী বছরের ১২ই জানুয়ারি সংক্রান্তি উপলক্ষ্যে মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে ব্যয়বহুল ভারতীয় সিনেমা ‘প্রোজেক্ট কে’। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম মোট এই পাঁচটি ভাষায় মুক্তি পাবে প্রভাস অভিনীত সিনেমা ‘প্রোজেক্ট কে’।

আরো পড়ুনঃ
বিশাল পারিশ্রমিকে ‘প্রোজেক্ট কে’ সিনেমায় খলচরিত্রে কামাল হাসান
‘প্রোজেক্ট কে’ মুক্তির তারিখ চূড়ান্তঃ আংশিক লড়াইয়ে প্রভাস এবং হৃতিক
দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d