‘সালার’-এর পর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন প্রভাস এবং প্রশান্ত নীল

প্রভাস এবং প্রশান্ত

‘কেজিএফ’ সিরিজের মাধ্যমে ভারতীয় সিনেমায় এই মুহুর্তে সবচেয়ে কাঙ্ক্ষিত নির্মাতা প্রশান্ত নীল। অন্যদিকে ‘বাহুবলী’ সিরিজের মাধ্যমে নিজেকে প্যান ইন্ডিয়া সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন প্রভাস। বর্তমানে প্রভাসকে নিয়ে প্রশান্ত নীলের ‘সালার’ সিনেমাটি নির্মানাধীন রয়েছে। চলতি বছরের সেপ্টেম্বরে প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমা। এদিকে সম্প্রতি জানা গেছে ‘সালার’ সিনেমার পর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন প্রভাস এবং প্রশান্ত নীল।

বিগত বেশ কিছুদিন থেকে তেলুগু সিনেমা ইন্ডাস্ট্রিতে গুঞ্জন শোনা যাচ্ছিলো যে, নতুন সিনেমা নিয়ে আবারো একসাথে হাজির হচ্ছেন প্রভাস এবং প্রশান্ত নীল। এছাড়া বেশ কিছু প্রতিবেদন থেকে জানা গিয়েছিলো প্রভাস এবং প্রশান্ত নীলের নতুন এই সিনেমার নাম হবে ‘রাবনম’। অবশেষে গুঞ্জনের অবসান ঘটিয়ে সিনেমাটির কথা নিশ্চিত করেছেন তেলুগু সিনেমার প্রভাবশালী প্রযোজক দিল রাজু। তবে প্রভাস এবং প্রশান্ত নীল – দুজনের হাতে বেশ কিছু কাজ থাকার কারনে, অবিলম্বে সিনেমাটির কাজ শুরু হচ্ছে না বলেও জানিয়েছেন এই প্রযোজক।

সম্প্রতি একটি টিভি মিডিয়ার সাথে আলাপকালে এমনটাই জানিয়েছেন প্রযোজক দিল রাজু। এ প্রসঙ্গে উক্ত আলাপচারিতায় তিনি বলেন, ‘আমরা জীবনের চেয়ে বৃহত্তর বিষয়বস্তুর উপর ফোকাস করছি এবং ভিএফএক্স-ভিত্তিক এই সিনেমাটির জন্য গল্প তৈরির কাজ চলছে। আমাদের কাছে ইন্দ্রগন্তী মোহনা কৃষ্ণের জটায়ু এবং হিট-খ্যাত শৈলেশ কোলানুর বিশ্বম্বরা এবং প্রশান্ত নীলের রাবনম চূড়ান্ত করেছি। আমি এখন এই ধরনের গল্পের জন্য অপেক্ষা করছি।‘

প্রশান্ত নীলের পরিচালনায় প্রভাস অভিনীত ‘রাবনম’ সিনেমাটির কথা নিশ্চিত করলেও এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি প্রযোজক দিল রাজু। প্রশান্ত নীল বর্তমানে ‘সালার’ সিনেমাটির কাজে ব্যস্ত রয়েছেন। এরপর এই নির্মাতা শুরু করতে যাচ্ছেন তার নতুন সিনেমার কাজ। ‘সালার’ সিনেমার পর প্রশান্ত নীলের পরবর্তি সিনেমায় অভিনয় করছেন এনটিআর জুনিয়র। নাম ঠিক না হওয়া সিনেমাটি আপাতত ‘এনটিআর ৩১’ হিসেবে পরিচিত। ইতিমধ্যে সিনেমাটির একটি ফার্স্টলুক পোষ্টারও প্রকাশ করেছেন নির্মাতারা।

এদিকে প্রভাস অভিনীত নতুন সিনেমা ‘আদিপুরুষ’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ১৬ই জুন। ওম রাউত পরিচালিত সিনেমাটিতে প্রভাসের সাথে আরো অভিনয় করছেন কৃতি শেনন, সাইফ আলী খান, সানি সিং এবং সোনাল চৌহান সহ আরো অনেকে। গত বছরে সিনেমাটির ট্রেলার প্রকাশের পর ভিএফএক্সের জন্য ব্যাপক সমালোচনার মুখে পরেন নির্মাতারা। পৌরনিক গল্পের এই সিনেমাটি ৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত হচ্ছে বলে গুঞ্জন আছে। নতুন করে এই সিনেমার ভিএফএক্সের কাজ চলছে বলেও জানিয়েছে কয়েকটি সংবাদ মাধ্যম।

‘সালার’ এবং ‘আদিপুরুষ’ সিনেমাগুলো ছাড়া প্রভাস অভিনীত আরো কয়েকটি সিনেমা নির্মানাধীন রয়েছে। এর মধ্যে রয়েছে নাগ আশ্বিন পরিচালিত বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর একটি সিনেমা। নাম ঠিক না হওয়া সিনেমাটি ‘প্রজেক্ট কে’ হিসেবে পরিচিত। এছাড়া প্রভাসের হাতে রয়েছে মারুথি পরিচালিত একটি সিনেমা এবং সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গার ‘স্পিরিট’। ধারণা করা হচ্ছে নির্মানাধীন এই সিনেমাগুলোর কাজ শেষ করে প্রশান্ত নীলের সাথে নতুন সিনেমার কাজ শুরু করবেন তেলুগু সিনেমার প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাস।

উল্লেখ্য যে, গ্যাংস্টার থ্রিলার গল্পে নির্মিত হতে যাচ্ছে প্রশান্ত নীল পরিচালিত সিনেমা ‘সালার’। সিনেমাটিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন শ্রুতি হাসান। সিনেমাটির আরো দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন মালয়ালাম সুপারস্টার পৃথ্বীরাজ সুকুমারন এবং দক্ষিণের জনপ্রিয় নির্মাতা জগপতি বাবু। গুঞ্জন আছে যে, প্রভাসের ‘সালার’ সিনেমার সাথে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার গল্পের সংযোগ রয়েছে। এছাড়া ‘সালার’ সিনেমাটির মাধ্যমে নির্মাতা প্রশান্ত নীল একটি গ্যাংস্টার ইউনিভার্স শুরু করছেন বলেও শোনা যাচ্ছে।

আরো পড়ুনঃ
চলতি বছরে মুক্তি পাচ্ছে পাঁচটি আলোচিত দক্ষিনি সিনেমার সিক্যুয়েল
আসছে ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজির আরো সিনেমাঃ বাদ পরছেন যশ
প্রশান্ত নীলের সিনেমায় একসাথে আমির খান এবং এনটিআর জুনিয়র

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত