আন্তর্জাতিক বাজারে রেকর্ড লোকেশনে মুক্তি পাচ্ছে প্রভাসের ‘সালার’

প্রভাসের ‘সালার’

আগামী ২৮শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাসের ‘সালার’ সিনেমার প্রথম পর্ব। ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত সিনেমাটি সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। সম্প্রতি প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার। সংক্ষিপ্ত এই টিজারটি প্রকাশের পর এই সিনেমা নিয়ে দর্শক এবং প্রদর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও সিনেমাটি নিয়ে রয়েছে ব্যাপক প্রত্যাশা। তাই আন্তর্জাতিক বাজারে রেকর্ড সংখ্যক লোকেশনে প্রভাসের ‘সালার’ মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা।

জানা গেছে, সিনেমাটির মাধ্যমে আন্তর্জাতিক বাজারে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাস। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ভারতীয় সিনেমা হিসেবে আন্তর্জাতিক বাজারে সর্বোচ্চ লোকেশনে মুক্তি পাবে প্রভাসের ‘সালার’। ভারতের বাইরে ৫০০০-এর বেশী লোকেশনে মুক্তি পাবে এই সিনেমা। এরমধ্যে শুধুমাত্র উত্তর আমেরিকায় সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ১৯৭৯-টির বেশী লোকেশনে। এর মাধ্যমে আন্তর্জাতিক বাজারে মুক্তির ক্ষেত্রে নতুন মানদণ্ড স্থাপন করতে যাচ্ছে প্রভাসের ‘সালার’ সিনেমাটি।

মুক্তির আগেই রেকর্ডের খাতায় জায়গা করে নিয়েছে প্রভাস অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সালার’। মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় সিনেমা মুক্তির ক্ষেত্রে অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিতে যাচ্ছে সিনেমাটি। এর আগে আন্তর্জাতিক বাজারে এরকম বিশাল পড়িসরে আর কোন ভারতীয় সিনেমার মুক্তি দেখেননি দর্শকরা। এই বিশাল পড়িসরে মুক্তিই আন্তর্জাতিক বাজারে প্রভাসের জনপ্রিয়তা এবং ‘সালার’ সিনেমার চাহিদার প্রমাণ দেয়। ভারতের বাইরে ৫০০০-এর বেশী লোকেশনে মুক্তির কথা জানিয়েছে আন্তর্জাতিক বাজারে সিনেমাটি প্রদর্শনের দায়িত্বে থাকা প্রথমাঙ্গির সিনেমাস।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেছে প্রথমাঙ্গির সিনেমাস। সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণার পোষ্টে প্রতিষ্ঠানটি লিখেছে, ‘আমাদের পক্ষ থেকে একটি বিশাল অভিবাদন …। উত্তর আমেরিকায় আমরা যে লোকেশনগুলো প্রকাশ করছি তার সাথে এই মানুষের জন্মদিনের বছর চিহ্নিত করা। প্রভাসের ১৯৭৯ লোকেশন – যেকোনো ভারতীয় চলচ্চিত্রের জন্য সর্বকালের রেকর্ড রিলিজ।‘ প্রভাসের জন্মের সাল ১৯৭৯-এর সাথে মিল রেখেই এই পরিমাণ লোকেশনে ‘সালার’ মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা।

প্রসঙ্গত, ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীলের ‘সালার’ সিনেমাটি প্রযোজনা করছে ‘কেজিএফ’ সিরিজের নির্মাতা প্রতিষ্ঠান হোম্বলে ফিল্মস। পরিচালনার পাশাপাশি অ্যাকশন গল্পের এই সিনেমাটির চিত্রনাট্যও রচনা করেছেন প্রশান্ত নীল। ভুবন গৌড়ার সিনেমাটোগ্রাফিতে সিনেমাটির সম্পাদনার দায়িত্বে আছেন উজ্জ্বল কুলকার্নি। আর এর সঙ্গীত পরিচালনা করছেন রবি বসরু। তেলুগু, তামিল, হিন্দি, কন্নড় এবং মালয়ালাম ভাষায় মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে প্রভাসের ‘সালার’ সিনেমাটি।

উল্লেখ্য যে, ‘সালার’ সিনেমাটি মোট দুই পর্বে নির্মিত হয়েছে। প্রথম পর্বটি মুক্তি পাচ্ছে আগামী ২৮শে সেপ্টেম্বর। এতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন তামিল অভিনেত্রী শ্রুতি হাসান। এর মাধ্যমে কন্নড় সিনেমায় অভিষিক্ত হতে যাচ্ছে শ্রুতি। প্রভাস, পৃথ্বীরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবু, মধু গুরুস্বামী, ঈশ্বরী রাও এবং শ্রীয়া রেড্ডির মত তারকাদের নিয়ে নির্মিত এই সিনেমাটির নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। ‘কেজিএফ’ সিরিজের পর আরো একটি বক্স সুনামি আসছে বলে ধারনা করছেন সবাই।

আরো পড়ুনঃ
‘সালার’-এর পর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন প্রভাস এবং প্রশান্ত নীল
প্রভাসের ‘সালার’ ফার্স্টলুকে দুর্ধর্ষ খলনায়ক পৃথ্বীরাজ সুকুমারন
আগামী বছরের সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে প্রভাসের বহুল প্রতীক্ষিত ‘সালার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d