পিছিয়ে গেলো প্রভাসের অ্যাকশন সিনেমা ‘সালার’: নতুন তারিখের অপেক্ষায় ভক্তরা

প্রভাসের অ্যাকশন সিনেমা ‘সালার’

‘বাহুবলী’ সিরিজের ঐতিহাসিক সাফল্যের পর বক্স অফিসে ব্যর্থতার বৃত্তে ঘোরপাক খাচ্ছেন ভারতের সবচেয়ে বড় প্যান ইন্ডিয়া তারকা প্রভাস। সর্বশেষ প্রভাস অভিনীত বিগ বাজেটে নির্মিত ‘আদিপুরুষ’ সিনেমাটিও প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছিলো। তবে মুক্তি প্রতীক্ষিত ‘সালার’ সিনেমার মাধ্যমে প্রবাসের বক্স অফিসে প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছেন তার ভক্তরা। আগামী ২৮শে সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিলো প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’। তবে প্রভাসের অ্যাকশন সিনেমা ‘সালার’ নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না বলে জানা গেছে। শীগ্রই সিনেমাটির মুক্তি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা নিয়ে আসছে এর নির্মাতা প্রতিষ্ঠান।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, পিছিয়ে যাচ্ছে প্রভাসের অ্যাকশন সিনেমা ‘সালার’ মুক্তি। আগামী ২৮শে সেপ্টেম্বর মুক্তির কথা থাকলেও, শেষ পর্যন্ত নির্ধারিত তারিখে আসছে না ‘সালার’। অবশ্য মুক্তি পিছিয়ে যাওয়া নিয়ে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান হোম্বলে ফিল্মস। তবে দক্ষিণের সিনেমার সাথে সংশ্লিষ্ট একাধিক সূত্র বিষয়টি ইতিমধ্যে নিশ্চিত করেছে। এছাড়া ‘সালার’ পিছিয়ে যাওয়ার গুঞ্জনের পর উক্ত তারিখে তেলুগু এবং হিন্দি নতুন সিনেমার মুক্তির ঘোষণাও ইতিমধ্যে পাওয়া গেছে।

বিশ্বস্ত সূত্রের কথা উল্লেখ করে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, প্রভাসের অ্যাকশন সিনেমা ‘সালার’ আগামী বছরের জানুয়ারিতে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। মুক্তির আর এক মাসের চেয়ে কম সময় অবশিষ্ট থাকলেও, এখন পর্যন্ত এর পোষ্ট প্রোডাকশনের কাজ শেষ করতে পারেননি নির্মাতারা। চলতি বছরের মুক্তিপ্রাপ্ত ‘আদিপুরুষ’ সিনেমার ভিএফএক্স নিয়ে চরম সমালোচনার কারনে কোন ঝুঁকি নিতে চাচ্ছেন না এর পরিচালক প্রশান্ত নীল। তাই ভিএফএক্সের কাজে আরো বেশী সময় দিতে সেপ্টেম্বরের পরিবর্তে ২০২৪ সালের জানুয়ারিতে এটি মুক্তির পরিকল্পনা করছেন তারা।

এদিকে প্রভাসের অ্যাকশন সিনেমা ‘সালার’ মুক্তি পিছিয়ে যাওয়ার প্রেক্ষিতে ২৮শে সেপ্টেম্বর আসছে নতুন কয়েকটি সিনেমা। প্যান ইন্ডিয়া সিনেমা হিসেবে নির্মিত ‘সালার’ হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় মুক্তির কথা রয়েছে। ইতিমধ্যে ২৮শে সেপ্টেম্বর ‘ফুকরি থ্রী’ মুক্তির ঘোষণা দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইনমেন্ট। এছাড়া একই দিনে ম্যাস মহারাজা খ্যাত রবি তেজা অভিনীত তেলুগু সিনেমা ‘টাইগার নাগেশ্বর রাও’ মুক্তি পাচ্ছে বলে জানা গেছে। নতুন এই সিনেমাগুলোর ২৮শে সেপ্টেম্বর মুক্তির ঘোষণায় ‘সালার’ পিছিয়ে যাওয়া এখন অনেকটাই নিশ্চিত।

অন্যদিকে প্রভাসের অ্যাকশন সিনেমা ‘সালার’-এর যুক্তরাষ্ট্র প্রিমিয়ারের টিকেট নিয়ে গত কিছুদিন থেকে দেখা গেছে ব্যাপক উম্মাদনা। ইতিমধ্যে সিনেমাটির প্রিমিয়ারের টিকেট থেকে ৫ লাখ মার্কিন ডলার আয়ের কথা জানা গিয়েছিলো। কিন্তু নির্ধারিত তারিখে মুক্তি না পাওয়ায় সিনেমাটির প্রদর্শকরা বিপাকে পরেছেন। ইতিমধ্যে প্রিমিয়ারের টিকেটের মূল্য ফেরতের প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানা গেছে। প্রভাসের জন্মের সাল ১৯৭৯-এর সাথে মিল রেখেই এই পরিমাণ লোকেশনে ‘সালার’ মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা।

প্রসঙ্গত, ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীলের ‘সালার’ সিনেমাটি প্রযোজনা করছে ‘কেজিএফ’ সিরিজের নির্মাতা প্রতিষ্ঠান হোম্বলে ফিল্মস। পরিচালনার পাশাপাশি অ্যাকশন গল্পের এই সিনেমাটির চিত্রনাট্যও রচনা করেছেন প্রশান্ত নীল। ভুবন গৌড়ার সিনেমাটোগ্রাফিতে সিনেমাটির সম্পাদনার দায়িত্বে আছেন উজ্জ্বল কুলকার্নি। আর এর সঙ্গীত পরিচালনা করছেন রবি বসরু। তেলুগু, তামিল, হিন্দি, কন্নড় এবং মালয়ালাম ভাষায় মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে প্রভাসের ‘সালার’ সিনেমাটি।

উল্লেখ্য যে, ‘সালার’ সিনেমাটি মোট দুই পর্বে নির্মিত হয়েছে। প্রথম পর্বটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। এতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন তামিল অভিনেত্রী শ্রুতি হাসান। এর মাধ্যমে কন্নড় সিনেমায় অভিষিক্ত হতে যাচ্ছে শ্রুতি। প্রভাস, পৃথ্বীরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবু, মধু গুরুস্বামী, ঈশ্বরী রাও এবং শ্রীয়া রেড্ডির মত তারকাদের নিয়ে নির্মিত এই সিনেমাটির নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। ‘কেজিএফ’ সিরিজের পর আরো একটি বক্স সুনামি আসছে বলে ধারনা করছেন সবাই।

আরো পড়ুনঃ
‘সালার’ দ্বিতীয় পর্বের আগেই শুরু হতে যাচ্ছে যশের ‘কেজিএফঃ চ্যাপ্টার থ্রি’
আন্তর্জাতিক বাজারে রেকর্ড লোকেশনে মুক্তি পাচ্ছে প্রভাসের ‘সালার’
‘সালার’-এর পর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন প্রভাস এবং প্রশান্ত নীল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: