মুক্তির শততম দিনে ‘কান্তারা’ প্রিক্যুয়েল ঘোষণা করলেন ঋষভ শেঠি

‘কান্তারা’ প্রিক্যুয়েল

‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রতিষ্ঠান হম্বলে ফিল্মস প্রযোজিত ‘কান্তারা’ গত বছর প্যান ইন্ডিয়া বক্স অফিসে অন্যতম চমক হিসেবে আবর্ভুত হয়েছিলো। সিনেমাটি নিয়ে দর্শকদের উত্তেজনা সাম্প্রতিক সময়ে খুব একটা দেখা যায়নি। ভারতের শেকড়ের সাথে সংযুক্ত গল্পের এই সিনেমাটি দর্শক এবং সমালোচক সবার কাছে প্রশংসিত হয়েছে। সবাইকে অবাক করে দিয়ে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৪০০ কোটি রুপির বেশী আয় করেছেন। মুক্তির শততম দিনে ‘কান্তারা’ প্রিক্যুয়েল নির্মানের ঘোষণা করেছেন ঋষভ শেঠি।

প্রথমে কন্নড় ভাষায় মুক্তি পেয়েছিলো ‘কান্তারা’। কিন্তু সিনেমাটি নিয়ে সবার আগ্রহের কারনে পরবর্তিতে প্যান ইন্ডিয়া মুক্তি দেন নির্মাতারা। কন্নড়ের পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায়ও সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছিলো। এরপর থেকেই ‘কান্তারা’ সিনেমার সিক্যুয়েল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা লক্ষ্য করা গেছে। অবশেষে দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন একটি ঘোষণা নিয়ে হাজির হয়েছে এর নির্মাতা-অভিনেতা ঋষভ শেঠি। ‘কান্তারা’ মুক্তির শততম দিনে এর প্রিক্যুয়েলের কথা নিশ্চিত করেছেন নির্মাতারা।

সম্প্রতি ‘কান্তারা’ সিনেমাটি মুক্তির ১০০তম দিন সম্পন্ন করেছে। এ উপলক্ষ্যে আয়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে এটি উদযাপন করেছেন নির্মাতারা। উক্ত অনুষ্ঠানে সিনেমাটির সিক্যুয়েল নিয়ে জিজ্ঞেস করা হয়েছিলো এর লেখক, পরিচালক এবং অভিনেতা ঋষভ শেঠিকে। সেই প্রশ্নের উত্তরে অভিনেতা এবং পরিচালক ঋষভ শেঠি জানিয়েছেন সিক্যুয়েল নয় ‘কান্তারা’ প্রিক্যুয়েল নিয়ে হাজির হচ্ছেন তিনি। এর মাধ্যমে সিনেমাটির মুক্তির ১০০তম দিনে দর্শকদের আরো একবার উচ্ছ্বাসে ভাসিয়েছেন ঋষভ শেঠি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘কান্তারা সিনেমাকে যারা অপরিসীম ভালবাসা এবং সমর্থন দেখিয়ে এই যাত্রাকে এগিয়ে নিয়ে গেছেন তাদের কাছে আমরা অত্যন্ত সন্তুষ্ট এবং কৃতজ্ঞ। সর্বশক্তিমান দাইভার আশীর্বাদে সিনেমাটি সফলভাবে ১০০ দিন পূর্ণ করেছে। আর এর প্রিক্যুয়েল ঘোষণা করার জন্য আমি এই সুযোগটি গ্রহণ করতে চাই। কান্তারা  সিনেমায় দর্শকরা যা দেখেছেন তা আসলে দ্বিতীয় পর্ব ছিলো। সিনেমাটির প্রথম পর্ব আগামী বছর প্রেক্ষাগৃহে আসবে।‘

‘কান্তারা’ প্রিক্যুয়েল সম্পর্কে ঋষভ শেঠি আরো বলেন, ‘কান্তারা-র দৃশ্যধারন করার সময় এই ধারণাটি আমার মাথায় এসেছিল। কারণ কান্তারার ইতিহাসের আরও গভীরতা রয়েছে। বর্তমানে, সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য লিখার জন্য আমরা আরও বিশদ গবেষণার মধ্যে আছি। যেহেতু গবেষণা এখনও চলছে, তাই সিনেমাটি সম্পর্কে বিস্তারিত প্রকাশ করা খুব অপরিপক্ক হবে। তবে সিনেমাটির প্রিক্যুয়েলে কান্তারার গল্পের আরো বেশী গভীরতা থাকবে।‘

এদিকে সিনেমাটি প্রসঙ্গে প্রযোজক বিজয় কিরাগান্দুর বলেন, ‘কান্তারা দর্শকদের সম্পূর্ণভাবে একটি নতুন সিনেমার সাথে পরিচয় করিয়ে দিয়েছে এবং আমরা এটি টিকিয়ে রাখতে চাই। প্রকৃতপক্ষে সিনেমাটির সিক্যুয়েল ঘোষণা করার মাধ্যমে দর্শকদের মধ্যে যে উত্তেজনা তৈরি করেছে তা বজায় রাখতে চাই। ঋষভ এবং আমাদের টিম গল্পটি নিয়ে কঠোরভাবে কাজ করছে কারণ কান্তারার পিছনের গল্প নিয়ে র্শকদের বলার মতো আরও অনেক কিছু রয়েছে। আমরা নিশ্চিত করে বলতে পারি যে কান্তারা-র সিক্যুয়েলটি আগের চেয়ে আরও বিশাল এবং দুর্দান্ত হতে চলেছে।‘

প্রসঙ্গত, ১৮৭০ সালে প্রেক্ষাপটে নির্মিত হয়েছে বহুল আলোচিত কন্নড় সিনেমা ‘কান্তারা’। সিনেমাটি স্থানীয় দেবতার (ভুটা) গল্পে নির্মিত, যে সুখের বিনিময়ে একজন রাজার সাথে উপজাতির লোকদের বনভূমির ব্যবসা করে। এর বহু বছর পরে, যখন রাজার ছেলে লোভী হয়ে ওঠে এবং জমি ফেরত চায়, তখন ভূতের ক্রোধে সে মারা যায়। গল্পের ভিন্নতা এবং সুন্দর নির্মানশৈলীর কারনে সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

উল্লেখ্য যে, আগের পর্বের মত ‘কান্তারা’ সিনেমাটির প্রিক্যুয়েলটি প্রযোজনা করছেন বিজয় কিরাগান্দুর এবং চালুভে গৌড়া। ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রতিষ্ঠান হম্বলে ফিল্মসের ব্যানারেই মুক্তি পাবে সিনেমাটি। প্রাথমিক ঘোষণা অনুযায়ী ২০২৪ সালে মুক্তি পেবে ‘কান্তারা’ প্রিক্যুয়েল। ‘কান্তারা’ লিখা এবং পরিচালনার পাশাপাশি এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঋষভ শেঠি। নির্মিতব্য প্রিক্যুয়েলটিতেও প্রধান চরিত্রে অভিনয় করবেন এই কন্নড় নির্মাতা-অভিনেতা।

আরো পড়ুনঃ
‘কেজিএফ ২’ সিনেমাকে পিছনে ফেলে কর্ণাটকে ইতিহাস সৃষ্টি করলো ‘কান্তারা’
বক্স অফিস আয়ে ‘কেজিএফ’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘কান্তারা’ হিন্দি সংস্করণ
বাতিল হচ্ছে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ প্রদর্শনীঃ বাড়ছে ‘কান্তারা’ পর্দার সংখ্যা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d