‘আরআরআর’ সিক্যুয়েল নিশ্চিত করলেন নির্মাতা রাজামৌলী

‘আরআরআর’ সিক্যুয়েল

‘বাহুবলী’ সিরিজের ঐতিহাসিক সাফল্যের পর তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা এস এস রাজামৌলী নির্মান করেন বিগ বাজেটের অ্যাকশন সিনেমা ‘আরআরআর’। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। শুধু ভারতে নয়, আন্তর্জাতিক বাজারেও সিনেমাটি দুর্দান্ত ব্যবসা করেছে। সর্বশেষ জাপানে মুক্তির পর, সেখানেও দারুণ আয় করতে সক্ষম হয়েছে এই সিনেমা। জানা গেছে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ‘আরআরআর’ সিক্যুয়েল নিশ্চিত করেছেন রাজামৌলী।

সম্প্রতি একটি সংবাদ সম্মেলনে ‘আরআরআর’ সিক্যুয়েল নিশ্চিত করেছেন ভারতের অন্যতম সেরা এই নির্মাতা। এছাড়া সিনেমাটির গল্পের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে বলেও জানিয়েছেন রাজামৌলী। মুক্তির পর থেকেই সিনেমাটির সিক্যুয়েল নিয়ে আলোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অবশেষে ‘আরআরআর ২’ নিশ্চিত করে তিনি বলেন, ‘আমার বাবা আমার সব সিনেমার গল্পের লেখক। আমরা আরআরআর ২ নিয়ে আলোচনা করেছি এবং তিনি গল্প নিয়ে কাজ করছেন।‘

এছাড়া ‘আরআরআর’ সিক্যুয়েল প্রসঙ্গে তিনি জানিয়েছেন যে, প্রথম পর্বের প্রধান দুই তারকা এনটিআর জুনিয়র এবং রাম চরণ ‘আরআরআর’ উত্তাপ থেকে খুব সহজে বের হয়ে আসতে পারলেও তিনি পারেননি। এই দুই তারকার সাথে আবারো কাজ প্রসঙ্গে তিনি বলেন, ‘অবশ্যই, আমার জন্য এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে। বক্স অফিসে কী করবে তার জন্য নয়, তবে আমার ভাইদের সাথে কাটানোর জন্য আমার আরও বেশি সময় থাকবে। এটা আমার জন্য আরো উত্তেজনাপূর্ণ হবে।‘

‘আরআরআর’ সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন রাজামৌলীর বাবা বিজয়েন্দ্র প্রসাদ। শুধু এই সিনেমা নয়, রাজামৌলী পরিচালিত সব সিনেমার গল্প এবং চিত্রনাট্য লিখেছেন বিজয়েন্দ্র প্রসাদ। মজার ব্যাপার হচ্ছে বাবা-ছেলে জুটির এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সবগুলো সিনেমাই বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছে। এই মুহুর্তে রাজামৌলী মহেশ বাবুকে নিয়ে তার পরবর্তি সিনেমার কাজ শুরু অপেক্ষায় আছেন। নাম ঠিক না হওয়া এই সিনেমাটির গল্প এবং চিত্রনাট্যও লিখেছেন জনপ্রিয় এই লেখক।

পিরিয়ড ড্রামা গল্পে নির্মিত হয়েছে ‘আরআরআর’। সিনেমাটিতে জুনিয়র এনটিআর এবং রাম চরণ যথাক্রমে আদিবাসী নেতা কমরাম ভীম এবং সাহসী আল্লুরী সীতা রামা রাজু চরিত্রে অভিনয় করেছেন। কাল্পনিক কাহিনী তাদের বন্ধুত্বের অন্বেষণ করে এবং নিপীড়নের বিরুদ্ধে তাদের লড়াইকে তুলে ধরে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন আলিয়া ভাট, অজয় দেবগন, অলিভিয়া মরিস, সামুথিরাকানি, এবং রে স্টিভেনসন প্রমুখ। আর এর সঙ্গীত পরিচালনা করেছেন এম এম কিরাভানি।

মুক্তির পর সিনেমাটি বক্স অফিসে রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে। বিশ্বব্যাপী সিনেমাটি বক্স অফিসে ১,২০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। তবে ২০২৩ সালের অস্কার পুরষ্কারে ভারতের অফিসিয়াল সিনেমা হিসাবে ‘ছেলো শো’-এর কাছে হেরে গেছে ‘আরআরআর’। তবে আলাদাভাবে সব বিভাগে বিবেচনার জন্য সিনেমাটিকে একাডেমীতে জমা দিয়েছে নির্মাতারা। এর মধ্যে রয়েছে – সেরা সিনেমা, সেরা পরিচালক (এসএস রাজামৌলি), সেরা অভিনেতা (জুনিয়র এনটিআর এবং রাম চরণ), সেরা পার্শ্ব অভিনেতা (অজয় দেবগন), সেরা পার্শ্ব অভিনেত্রী (আলিয়া ভাট) এবং আরও অনেক কিছু।

আরো পড়ুনঃ
রণবীর কাপুরের মা দীপিকা পডুকোনঃ বাবার খোঁজে অয়ন মুখার্জি
‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ান
নব্বইয়ের আমেজ নিয়ে চার তারকার অ্যাকশন সিনেমা ‘বাপ’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: