অজিত কুমার অভিনীত সর্বাধিক উপার্জনকারী ৭টি সিনেমার বিস্তারিত

অজিত কুমার অভিনীত

করোনা মহামারীর কারনে বেশ লম্বা সময় পর বড় পর্দায় মুক্তি পেয়েছিলো তামিল সুপারস্টার অজিত কুমার অভিনীত ‘ভালিমাই’ সিনেমাটি। ভারতে মোট চারটি ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। চলতি বছরে মুক্তি পেয়েছে এই তারকার ‘থুনিভু’ সিনেমাটি। বলিউডের স্বনামধন্য নির্মাতা বনি কাপুরের প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন এইচ বিনোথ। আর সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন মঞ্জু ওয়ারিয়র। এই সিনেমাটিও বক্স অফিসে ভালো আয় করতে সক্ষম হয়েছে। ‘থুনিভু’-সহ অজিত কুমার অভিনীত সর্বাধিক উপার্জনকারী ৭টি সিনেমার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

অজিত কুমার অভিনীত

০৭। নার্ভন্ডা পারভাই (১১৬ কোটি রুপি)
‘নার্ভন্ডা পারভাই’ হল অমিতাভ বচ্চন এবং তাপসী পান্নু অভিনীত ২০১৬ সালের হিন্দি ছবি পিঙ্ক-এর একটি অফিসিয়াল তামিল রিমেক। সিনেমাটিতে অমিতাভ বচ্চন অভিনীত চরিত্রে দেখা গেছে অজিত কুমারকে। অজিত কুমারকে সাধারণত অ্যাকশন নির্ভর সিনেমায় দেখা গেলেও ‘নার্ভন্ডা পারভাই’ সিনেমায় তিনি অনেকটাই ভিন্ন ধারার চরিত্রে অভিনয় করেছেন। একটি সামাজিক ড্রামা হওয়া সত্ত্বেও, সিনেমাটি বক্স অফিসে ১১৬ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

০৬। আররামবাম (১২৪ কোটি রুপি)
অজিথ কুমার, নয়নথারা, তাপসী পান্নু এবং আর্য অভিনীত এই অ্যাকশন থ্রিলারটি ২০১৩ সালের সর্বোচ্চ আয়কারী তামিল সিনেমাগুলির মধ্যে একটি ছিলো। সিনেমাটিতে অজিথ কুমার একজন রহস্যময় ব্যক্তি হিসাবে অভিনয় করেছেন যিনি একজন তরুণ কম্পিউটার হ্যাকারের সাথে একটি বড় সরকারী ষড়যন্ত্র উন্মোচন করার চেষ্টা করেছিলেন। এটা করতে গিয়ে বেশ কয়েকটি রক্তাক্ত মৃত্যুর সাক্ষী হতে হয়েছিল তাকে। বিষ্ণুবর্ধন পরিচালিত এই স্টাইলিশ অ্যাকশন থ্রিলারটি বক্স অফিসে ১২৪ কোটি রুপি আয় করেছিলো।

অজিত কুমার অভিনীত

০৫। ভেন্ডালম (১৩৮ কোটি রুপি)
অজিত কুমার অভিনীত ‘ভেন্ডালম’ সিনেমাটি তার ক্যারিয়ারের অন্যতম সেরা সিনেমাগুলোর মধ্যে একটি। এই অ্যাকশন ড্রামা সিনেমায় অজিথ একজন ভাই হিসেবে অভিনয় করেন যিনি পেশায় একজন ক্যাব চালক। তার বোনের ক্ষতি করেছিলো কলকাতায় এরকম তিনজন কুখ্যাত অপরাধীকে খুঁজে বের করার চেষ্টা করেন অজিত কুমার। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন শ্রুতি হাসান। ১৩৮ কোটি রুপি আয়ের মাধ্যমে সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছিলো।

০৪। ভিভেগাম (১৫১ কোটি রুপি)
অজিত কুমার অভিনীত আরো একটি স্টাইলিস্ট অ্যাকশন সিনেমা ‘ভিভেগাম’ মুক্তি পেয়েছিলো ২০১৭ সালে। সিনেমাটিতে অজিত কুমারকে একজন কাউন্টার টেররিস্ট এজেন্ট হিসাবে দেখা গেছে। একটি অ্যাকশন থ্রিলার গল্পের সিনেমাটি তার ক্যারিয়ারের সেরা স্টাইলিশ অ্যাকশন সিনেমাগুলির মধ্যে একটি। বিশ্বব্যাপী ১৫১ কোটি রুপি আয় করা সত্ত্বেও সিনেমাটি বক্স অফিসে ব্যর্থ সিনেমার তকমা পেয়েছিলো। কারন হিসেবে জানা গেছে সিনেমাটির বাজেট ছিলো প্রায় ১৩০ কোটি রুপি।

অজিত কুমার অভিনীত

০৩। বিশ্বাম (২০০ কোটি রুপি)
শিবা পরিচালিত ‘বিশ্বাম’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজিথ কুমার এবং নয়নথারা। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি অজিতের প্রথম সিনেমা হিসেবে বিশ্বব্যাপী ২০০ কোটি রুপি আয় করেছে। সিনেমাটিতে অজিথ কুমার গ্রামের প্রধান চরিত্রে অভিনয় করেছেন যিনি বিবাদ মিটিয়ে দেন। বেশ কয়েক বছর পর তার দাম্পত্য জীবনের কিছু সমস্যা সমাধানের চেষ্টা করার সময় জিনিসগুলি অগোছালো হয়ে যায়। এখন পর্যন্ত অজিত কুমার অভিনীত সিনেমাগুলোর মধ্যে আয়ের দিক থেকে শীর্ষে রয়েছে ‘বিশ্বাম’ সিনেমাটি।

অজিত কুমার অভিনীত

০২। থুঁনিভু (২০০ কোটি রুপি)
‘ভালিমাই’ সিনেমাটির সাফল্যের পর আবারো একসাথে কাজ করেছেন অজিত কুমার এবং নির্মাতা এইচ বিনোদ। আগের বারেরমত এই সিনেমার মাধ্যমেও বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছে অ্যাকশন গল্পের সিনেমা ‘থুঁনিভু’। চলতি বছরের সংক্রান্তিতে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বক্স অফিসে মুখোমুখি হয়েছিল থালাপতি বিজয়ের ‘ভারিসু’ সিনেমার সাথে। ভারতের পাশাপাশি অন্তর্জাতিক বাজারে ভালো আয় করেছে ‘থুঁনিভু’। সিনেমাটিতে অজিতের বিপরীতে ছিলেন মালয়ালম সিনেমার লেডি সুপারস্টার মঞ্জু ওয়ারিয়র। সর্বশেষ খবর অনুযায়ী, বিশ্বব্যাপী সিনেমাটি ২০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে।

অজিত কুমার অভিনীত

০১। ভালিমাই (২২৪ কোটি রুপি)
গত বছর মুক্তিপ্রাপ্ত অজিত কুমারের ‘ভালিমাই’ সিনেমাটি পরিচলনা করেছেন এইচ বিনোদ। সিনেমাটিতে অজিত কুমার একজন আইপিএস কর্মকর্তা চরিত্রে অভিনয় করেছেন। অ্যাকশন গল্পের এই সিনেমাটিতে অজিতকে চুরি এবং খুনের সাথে জড়িত অবৈধ বাইকারদের একটি সিন্ডিকেটের সাথে লড়াই করতে দেখা গেছে। সিনেমাটিতে অজিতের বিপরীতে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী হুমা কুরেশি। মুক্তির পর মিশ্র প্রতিক্রিয়া সত্ত্বেও, বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি ২২৪ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে।

তামিল সিনেমার দর্শকদের কাছে অজিত কুমার একটি উম্মাদনার নাম। বিশেষ করে অ্যাকশন থ্রিলার গল্পের সিনেমায় তার জনপ্রিয়তা আকাশছোঁয়া।  সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘ভালিমাই’ এবং ‘থুনিভু’ সিনেমাগুলো দিয়ে অজিত কুমার বক্স অফিসে নিজের অবস্থান আরো শক্তিশালী করেছেন বলে মনে করছেন সবাই। আগামী ফেব্রুয়ারি থেকে সিনেমাটির কাজ শুরু হতে যাচ্ছে অজিতের নতুন সিনেমার কাজ। নাম ঠিক না হওয়া সিনেমাটি আপাতত ‘একে ৬২’ হিসেবে পরিচিত। সিনেমাটি পরিচালনা করছেন বিঘ্নেশ শিভান। লাইকা প্রোডাকশনস প্রযোজিত সিনেমাটির সংগীতায়োজন করছেন অনিরুদ্ধ।।

আরো পড়ুনঃ
প্রথম দিনে বক্স অফিসে দুর্দান্ত শুরু করলো অজিত কুমারের ‘ভালিমাই’
মোট চারটি ভাষায় মুক্তি পাচ্ছে অজিত কুমারের অ্যাকশন থ্রিলার ‘ভালিমাই’
‘আয়েশা’ ফার্স্ট লুক দিয়ে মুগ্ধ করলেন লেডি সুপারস্টার মঞ্জু ওয়ারিয়ার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d