কমেডি থেকে অ্যাকশনঃ ২০২৩ সালে ছয় সিনেমার কাজ করবেন অক্ষয় কুমার

২০২৩ সালে ছয় সিনেমার

একই সাথে একাধিক সিনেমার কাজের জন্য বিখ্যাত বলিউড সুপারস্টার অক্ষয় কুমার। বিগত কয়েক বছর ধরে নিজের একাধিক সিনেমা মুক্তি দিয়ে আসছেন এই তারকা। ২০২৩ সালটাও এর ব্যাতিক্রম হচ্ছে না। ইতিমধ্যে ফেব্রুয়ারিতে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘সেলফি’ সিনেমাটি। কিন্তু প্রথম দিনই দর্শকদের কাছে প্রত্যাখ্যাত হয়েছে এই সিনেমাটি। প্রথম সপ্তাহে ভারতীয় বক্স অফিসে মাত্র ১১ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। তবে এর মধ্যেই অক্ষয় কুমারের নতুন কয়েকটি সিনেমার কথা শোনা গেছে। জানা গেছে ২০২৩ সালে ছয় সিনেমার কাজ করবেন অক্ষয় কুমার।

অক্ষয় কুমারে নির্মিতব্য এবং নির্মানাধীন এই সিনেমাগুলোর চিত্রায়ন চলতি বছরেই শেষ করতে যাচ্ছেন নির্মাতারা। আর এই ছয়টি সিনেমার ধরণের মধ্যে রয়েছে কমেডি থেকে অ্যাকশন। সর্বশেষ বলিউডের জনপ্রিয় কমেডি ফ্র্যাঞ্চাইজি ‘হেরা ফেরি’-এর তৃতীয় পর্বে অক্ষয়ের অভিনয়ের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এছাড়া ‘হেরা ফেরি’ ছাড়াও ‘জলি এলএলবি’ ফ্র্যাঞ্চাইজির নতুন সিনেমায় দেখা যাবে এই তারকাকে। অক্ষয় কুমার অভিনীত এই সিনেমাগুলো বক্স অফিসে এই তারকার সুসময় আবারো ফিরিয়ে আনবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বর্তমানে অক্ষয় কুমার আলী আব্বাস জাফর পরিচালিত ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমার কাজে ব্যস্ত সময় পার করছেন। ২০২৩ সালে নির্মানাধীন এবং নির্মিতব্য এই ছয়টি সিনেমার শিডিউল নিম্নরূপ –

সিনেমার নাম কাজ শেষ হওয়ার সময়
খেল খেল মে এপ্রিল
বড় মিয়াঁ ছোট মিয়াঁ মে
ক্যাপস্যুল গিল জুন
স্কাই ফোর্স জুলাই
জলি এলএলবি ৩ আগস্ট
হেরা ফেরি ৪ অক্টোবর

০১। খেল খেল মে
বলিউডের খিলাড়ী হিসেবে পরিচিত অক্ষয় কুমারকে দেখা যাবে মুদাসসার আজিজ পরিচালিত ‘খেল খেল মে’ সিনেমায়। আগামী এপ্রিলে এই তারকা সিনেমাটির দৃশ্যধারনে অংশ নিবেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো। এক মাসের মধ্যে লন্ডনে কমেডি গল্পে নির্মিতব্য ‘খেল খেল মে’ সিনেমার পুরো কাজ শেষ করবেন অক্ষয় কুমার। সিনেমাটিতে অক্ষয়ের সাথে অভিনয় করছেন ভানি কাপুর এবং তাপসী পান্নু। এছাড়া সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে দেখা যাবে জনপ্রিয় পাঞ্জাবি গায়ক অ্যামি ভির্ক। সিনেমাটিতে বলিউডের আরো কয়েকজন অভিনেতাকে দেখা যাবে বলে জানা গেছে।

০২। বড় মিয়াঁ ছোট মিয়াঁ
আলী আব্বাস জাফর পরিচালিত ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ। বলিউডের দুই প্রজন্মের দুই অ্যাকশন তারকাকে নিয়ে নির্মানাধীন সিনেমাটি ঘোষনার পর থেকে আলোচনায় রয়েছে। অক্ষয় কুমার এবং টাইগার শ্রফের সাথে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমায় খালনায়ক চরিত্রে অভিনয় করছেন পৃথ্বীরাজ সুকুমারন। বর্তমানে সুইডেনে চলছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। অ্যাকশন গল্পের সিনেমাটির কাজ মে মাসের মধ্যে শেষ করবেন এই তারকা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরে মুক্তি পাবে এই সিনেমাটি।

০৩। ক্যাপস্যুল গিল
একটি বাস্তব ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে অক্ষয় কুমার অভিনীত সিনেমা ‘ক্যাপস্যুল গিল’। জানা গেছে আগামী জুন মাসে এই সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন অক্ষয় কুমার। ১৯৮৯ সালে পশ্চিমবঙ্গের বন্যার পরে একটি কয়লা খনিতে আটকে পরা লোকদের উদ্ধারের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে ‘ক্যাপস্যুল গিল’। এতে অতিরিক্ত প্রধান খনির প্রকৌশলী জসবন্ত সিং গিল চরিত্রে দেখা যাবে অক্ষয় কুমারকে। টিনু সুরেশ দেশাই পরিচালিত সিনেমাটিতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করছেন পরিণীতি চোপড়া।

০৪। স্কাই ফোর্স
এছাড়া আগামী মে মাসে অক্ষয় কুমার শুরু করতে যাচ্ছেন নতুন আরো একটি সিনেমার কাজ। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, দীনেশ ভিজানের সাথে একটি এরিয়েল অ্যাকশন সিনেমায় কাজ করতে যাচ্ছেন অক্ষয় কুমার। ‘স্কাই ফোর্স’ নামের এই সিনেমাটিতে ভারতীয় বিমান বাহিনীর একজন কর্মকর্তার চরিত্রে দেখা যাবে অক্ষয় কুমারকে। ভারতীয় বিমান বাহিনীর একটি সত্য ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে ‘স্কাই ফোর্স’ সিনেমাটি। মে মাসে শুরুর পর আগামী জুলাইয়ে সিনেমাটির কাজ শেষ হবে বলে জানা গেছে।

০৫। জলি এলএলবি ৩
‘জলি এলএলবি’ বলিউডের জনপ্রিয় কমেডি ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে অন্যতম। এই ফ্র্যাঞ্চাইজির প্রথম পর্বে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন আরশদ ওয়ার্সি। এরপর ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্বে অভিনয় করেছেন অক্ষয় কুমার। আদালত ড্রামা ভিত্তিক এই ফ্র্যাঞ্চাইজির দুটি পর্বই বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো। জানা গেছে এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বে আবারো নাম ভুমিকায় ফিরছেন অক্ষয় কুমার। আগামী আগস্টে সিনেমাটির কাজ শেষ করতে যাচ্ছেন এই তারকা। গুঞ্জন অনুযায়ী, তৃতীয় পর্বে অক্ষয়ের সাথে যোগ দিচ্ছেন আরশদ ওয়ার্সি।

০৬। হেরা ফেরি ৪
অনেক জল্পনা কল্পনার পর অবশেষে ‘হেরা ফেরি’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বে অক্ষয় কুমারের অভিনয়ের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তৃতীয় পর্ব হলেও ফরহাদ সামজি পরিচালিত এই সিনেমার নাম ‘হেরা ফেরি ৪’। সিনেমাটিতে অক্ষয় কুমার আবারো রাজু চরিত্রে পর্দায় হাজির হচ্ছেন। যদিও এই সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা এখনো পাওয়া যায়নি, কিছুদিন আগে ‘হেরা ফেরি ৪’ সিনেমার একটি প্রোমো ভিডিও দৃশ্যধারনে অংশ নিয়েছেন অক্ষয় কুমার, সুনীল শেঠি এবং পারেশ রাওয়াল।

উল্লেখ্য যে, নির্মিতব্য এই সিনেমাগুলো ছাড়াও অক্ষয় কুমার অভিনীত আরো তিনটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘ও মাই গড ২’ এবং ‘সরুরাই পত্রু’ হিন্দি রিমেক। এদিকে গত বছর ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’ এবং ‘রাম সেতু’ সিনেমাগুলোর পর চলতি বছরে অক্ষয়ের ‘সেলফি’ সিনেমাটিও বক্স অফিসে ডিজাস্টারের খাতায় নাম লিখিয়ছে। নতুন এই সিনেমাগুলোর মাধ্যমে অক্ষয় কুমার তার বক্স অফিস ভাগ্য পরিবর্তন করতে পারেন কিনা এখন সেটাই দেখার বিষয়।

আরো পড়ুনঃ
টানা ডিজাস্টারের পরও থেমে নেই অক্ষয়ঃ তিন মাসে তিন সিনেমার দৃশ্যধারন
ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমা ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d