এবার ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে বাদ পরছেন কার্তিক আরিয়ান

‘হেরা ফেরি ৩’ সিনেমা

অক্ষয় কুমার, সুনীল শেঠি এবং পারেশ রাওয়াল অভিনীত জনপ্রিয় কমেডি ফ্র্যাঞ্চাইজি ‘হেরা ফেরি’ নিয়ে আলোচনা থামছেই না। পারিশ্রমিক সংক্রান্ত জটিলতার কারনে সিনেমাটি থেকে অক্ষয় কুমারের বাদ পরার কারনে আগে থেকেই আলোচনায় এই সিনেমা। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বে অক্ষয় কুমারের পরিবর্তে কার্তিক আরিয়ানের অভিনয়ের কথা শোনা গিয়েছিলো। কিন্তু জানা গেছে আধিপত্য বিস্তারের চেষ্টার কারনে ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে বাদ পরছেন কার্তিক আরিয়ান।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে বাদ পরছেন কার্তিক আরিয়ান। ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার ব্যাপ সাফল্যের কারনে নতুন এই সিনেমা নিয়ে সবার প্রত্যাশা ছিলো অনেক। সংবাদ মাধ্যমে খবর অনুসারে অক্ষয় কুমারের বাদ পরার পর তার স্থলাভিষিক্ত হওয়া কার্তিক আরিয়ানের সিনেমাটিতে অভিনয় অনিশ্চিত হয়ে পড়েছে। এর আগে গুঞ্জন শোনা গিয়েছিলো সিনেমাটির তৃতীয় পর্বে নতুন একটি চরিত্র সংযুক্ত হতে যাচ্ছে। আর সেই চরিত্রে দেখা যাবে কার্তিক আরিয়ানকে।

এদিকে কিছুদিন থেকে শোনা যাচ্ছে, সিনেমাটিতে অক্ষয় কুমারকে ফিরিয়ে আনার চেষ্টা করছেন প্রযোজক ফিরোজ নাদিওয়ালা। এই সিনেমার জন্য দুটি চিত্রনাট্য চূড়ান্ত করেছেন এই নির্মাতা। এর মধ্যে একটি অক্ষয় কুমারকে রেখে আর অন্যটি অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ানকে নিয়ে। অক্ষয়ের সাথে ফিরোজ নাদিওয়ালার আলোচনা নিয়ে তার ভক্তরা যখন আশায় বুক বাঁধছেন, তখন কার্তিক ভক্তদের জন্য পাওয়া গেছে দুঃসংবাদ। প্রকাশিত প্রতিবেদন সত্য হলে সিনেমাটি থেকে বাদ পরতে যাচ্ছেন কার্তিক আরিয়ান।

বলিউড ভিত্তিক এবং সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, সিনেমায় আদিপত্য বিস্তারের স্বভাবের কারনে বাদ পরতে পারেন কার্তিক আরিয়ান। সিনেমার প্রতিটি দৃশ্যে নিজের ইচ্ছাকে প্রাধান্য দেওয়া এবং সবকিছুতে নিজের মতকে প্রতিষ্ঠায় কার্তিকের চেষ্টা নির্মাতাদের জন্য সমস্যার কারনে হয়ে দাঁড়িয়েছে। ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে অক্ষয়ের বাদ পরার প্রেক্ষিতে এই চরিত্রের জন্য অবিচল প্রচেষ্টা করেছিলেন কার্তিক আরিয়ান। কিন্তু এখন তিনি সিনেমাটির সব বিষয়ে নিজের মতকে প্রতিষ্ঠা করার জন্য নির্মাতাদের উপর চাপ সৃষ্টির চেষ্টা করছেন বলে জানা গেছে।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, অক্ষয়ের বাদ পরার পর সিনেমাটিতে কার্তিকের সংযুক্তির খবরটি সামনে আসে। এরপর সিনেমাটির চিত্রনাট্যে পরিবর্তনের চেষ্টা করেন এই অভিনেতা। কিন্তু তার এই ইচ্ছা নির্মাতাদের পছন্দ হয়নি। যদিও সিনেমাটিতে অক্ষয়ের ফিরে আসার বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি, কার্তিক আরিয়ানের জন্য বিষয়টি সুখের হচ্ছে না। শেষ পর্যন্ত আধিপত্য বিস্তারের চেষ্টায় ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে বাদ পরতে যাচ্ছেন কার্তিক আরিয়ান।

প্রন্সগত, ‘হেরা ফেরি’ ফ্র্যাঞ্ছাইজির অন্য দুটি প্রধান চরিত্রে সুনীল শেঠি এবং পারেশ রাওয়ালের অভিনয় নিশ্চিত হওয়া গেছে। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘সুনীল শেঠি এবং পারেশ রাওয়াল আগের পর্বগুলোর মত তৃতীয় পর্বেও অভিনয় করছেন।‘ তাদের অভিনীত চরিত্রগুলো হচ্ছে শ্যাম এবং বাবু রাও। সিনেমাটি পরিচালনার জন্য যদি আনিস বাজমী সম্মতি দেন তাহলে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার পর আবারো তার পরিচালনায় কাজ করবেন কার্তিক আরিয়ান। আনিস বাজমীর পাশাপাশি পরিচালক হিসেবে ফরহাদ সামজির কথাও বিবেচনা করছেন ফিরোজ নাদিওয়ালা।

অবশ্য ‘হেরা ফেরি ৩’ সিনেমা নিয়ে অনেক আগে একবার আলোচনা শোনা গিয়েছিলো। তখন এই ফ্র্যাঞ্চাইজির প্রধান তিনটি চরিত্রে নতুন অভিনেতাদের নিয়ে কাজ শুরু করেছিলেন নির্মাতারা। জানা গিয়েছিলো সিনেমাটির প্রধান তিন চরিত্রে অভিনয় করছেন অভিষেক বচ্চন, জন আব্রাহাম এবং নানা পাটেকার। সিনেমাটির বেশ কিছু দৃশ্যের চিত্রায়ন করার পর কাজ বন্ধ হয়ে যায় বলে জানা গিয়েছিলো। অবশেষে সিনেমাটির অগ্রগতির খবরটি এই ফ্র্যাঞ্চাইজি ভক্তদের জন্য উচ্ছ্বাসের উপলক্ষ্য হয়ে এসেছে।

উল্লেখ্য যে, বর্তমানে বলিউডের অন্যতম সম্ভাবনাময়ী তারকা হিসেবে কার্তিক আরিয়ান নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার বাণিজ্যিক সাফল্যের পর তার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। এরমধ্যে ‘শাহজাদা’, ‘সত্যপ্রেম কি কাঁথা’, আশিকি ৩’, ‘পেয়ার কা পাঞ্চনামা ৩’ এবং ‘হেরা ফেরি ৩’ উল্লেখযোগ্য। এছাড়া ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ এবং কবির খান পরিচালিত বড় বাজেটের একটি অ্যাকশন সিনেমায় কার্তিকের অভিনয়ের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আরো পড়ুনঃ
‘হেরা ফেরি ৩’ পরিচালনার প্রস্তাব ফিরিয়ে দিলেন আনিস বাজমি
অতিরিক্ত পারিশ্রমিক দাবী করায় ‘হেরা ফেরি ৩’ থেকে বাদ অক্ষয়!
‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d