বিতর্ক আর হত্যা হুমকির মাঝেই দ্বিতীয় গান নিয়ে হাজির শাহরুখ খান

হাজির শাহরুখ

অবশেষে আগামী ২৫শে জানুয়ারি বড় পর্দা কাঁপাতে আসছেন বলিউড বাদশা শাহরুখ খান। কিছুদিন আগে প্রকাশ করা হয়েছিলো সিনেমাটির প্রথম গান। ‘বেশারম রঙ’ শিরোনামের গানটি প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় তুলেছে। একদিকে সবচেয়ে বেশী ভিউয়ের রেকর্ড অন্যদিকে গানটির জন্য শাহরুখ খানকে জীবন্ত পুড়িয়ে হত্যার হুমকি আসছে। উক্ত গানে জাফরান রঙের দীপিকার একটি পোশাক নিয়ে শুরু হয়েছে এই বিতর্ক। চলমান এই বিতর্ক আর হত্যা হুমকির মাঝেই সিনেমাটির দ্বিতীয় গান নিয়ে হাজির হয়েছেন শাহরুখ খান।

প্রথম গানটিতে দুর্দান্ত বোল্ড আবতারে দেখা গেছে দীপিকা পাডুকোনকে। সেই সাথে নিজের চিরচেনা ইমেজ ভেঙ্গে অ্যাকশন তারকা হিসেবে হাজির হয়েছেন বলিউড বাদশা। ‘বেশারম রঙ’ গানটি নিয়ে চলমান সমালোচনায় সাধারণ দর্শকদের সাথে যোগ দিয়েছেন মধ্য প্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রীও। সেই সাথে গানটিতে ব্যবহৃত দীপিকার পোশাক নিয়ে আপত্তি জানিয়ে আদালতে মামলাও করেছেন একজন আইনজীবী। তবে সবকিছু ছাপিয়ে শাহরুখ খানকে জীবন্ত পুড়িয়ে হত্যার হুমকি দিয়েছে কট্টরপন্থী একটি হিন্দু সংঘটন।

এই বিতর্ক আর হত্যা হুমকিকে সমানে রেখে নির্মাতারা এবার প্রকাশ করলেন ‘পাঠান’ সিনেমার দ্বিতীয় গান। আগের গানে মতই এই গানেও শাহরুখ এবং দীপিকার রসায়ন ছিলো মন ভোলানো। ভিশাল-শেখরের সঙ্গীতে ‘ঝোমে জো পাঠান’ গানটিতে এই দুই তারকাকে দেখা গেছে ভিন্ন রুপে। তবে দ্বিতীয় গানে অনেক ক্ষেত্রেই দীপিকাকে ছাপিয়ে গেছেন বলিউড বাদশা শাহরুখ খান। ভারতের বাইরের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত গানটির মাধ্যমে পর্দায় নিজেদের জুটির গ্রহণযোগ্যতা আবারো প্রমাণ করছেন সময়ের সেরা দুই তারকা।

শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন অভিনীত আগের সিনেমাগুলো বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। কাজলের পর সম্ভবত শাহরুখ খানের সাথে জুটি হিসেবে সবচেয়ে বেশী গ্রহণযোগ্যতা পেয়েছেন দীপিকা পাডুকোন। বলিউড বাদশার বিপরীতে ‘ওম শান্তি ওম’ সিনেমা দিয়ে অভিষিক্ত হওয়ার পর এই জুটি একসাথে কাজ করেছেন ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমাগুলোতে। আগামী বছর মুক্তি প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমাটির মাধ্যমে চতুর্থবারের মত বড় পর্দায় জুটি হয়ে আসছেন শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন।

‘পাঠান’ সিনেমায় দীপিকার সাথে বলিউড বাদশার জুটি প্রসঙ্গে নির্মাতা সিদ্ধার্ত আনন্দ বলেন, ‘গানটিতে দীপিকার সঙ্গে তার রসায়ন দুর্দান্ত। হিন্দি সিনেমার ইতিহাসে তাদের সর্বকালের সর্ববৃহৎ পর্দা জুটিদের একটি হিসাবে বিবেচনা করা হয়। এর আগে তাদের বিশাল ব্লকবাস্টারের কারণে এবং এই গানটি তাদের ভক্ত এবং শ্রোতাদের কাছে এমনভাবে উপস্থাপন করে যা তারা আগে কখনও পর্দায় দেখেনি।‘ অ্যাকশন তারকা হিসেবে শাহরুখ খানের অভিনয়ের পাশাপাশি দীপিকার সাথে তার জুটি সিনেমাটির অন্যতম প্রধান আকর্ষন হতে যাচ্ছে বলে মনে করছেন এই পরিচালিক।

প্রসঙ্গত, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত সিনেমাটিতে শাহরুখ খান এবং দীপিকা ছাড়া আরো অভিনয় করেছেন জন আব্রাহাম। এই সিনেমায় তাকে খলনায়কের চরিত্রে দেখা যাবে। ২০১৮ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ সিনেমার পর দীর্ঘ চার বছর বিরতি দিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। আগামী বছরের ২৫শে জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’।

আরো পড়ুনঃ
‘পাঠান’ সিনেমা নিষিদ্ধের দাবীঃ আদালতে অশ্লীলতার অভিযোগ দায়ের
‘বেশারম রঙ’ বিতর্ক: ‘পাঠান’ প্রদর্শনে মধ্য প্রদেশ স্বরাষ্ট্রমন্ত্রীর হুমকি
‘পাঠান’ সিনেমার গানে লাস্যময়ী দীপিকার সাথে দুর্দান্ত শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত