স্বাধীনতা দিবসে বক্স অফিসে বলিউড সিনেমার এবার চতুর্মুখী সংঘর্ষ

স্বাধীনতা দিবসে বক্স অফিসে

বলিউডের সিনেমার বক্স অফিস সংঘর্ষ নতুন কিছু নয়। বিশেষ করে ভারতের বিভিন্ন ছুটির উৎসবকে ঘীরে একই দিনে একাধিক সিনেমার মুক্তি পেতে দেখা যায় প্রায় সময়ই। মহামারী পরবর্তী সময়ে ২০২২ সালে এটি নিয়মিত হয়ে উঠেছিলো বলিউডে। গত বছরের ১১ই আগস্ট মুক্তি পেয়েছিলো দুটি বড় বাজেটের সিনেমা। ২০২২ সালে স্বাধীনতা দিবসকে সামনে রেখে মুক্তি পেয়েছিলো আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’। জানা গেছে চলতি বছরের স্বাধীনতা দিবসে বক্স অফিসে বলিউড সিনেমার চতুর্মুখী সংঘর্ষ দেখা যাবে।

আগেই জানা গিয়েছিলো আগস্টে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন বলিউডের দুই প্রজন্মের দুই তারকা। কারণ চলতি বছরের ১১ই আগস্ট মুক্তি পেতে যাচ্ছে রনবির কাপুর অভিনীত ‘অ্যানিম্যাল’ এবং সানি দেওল অভিনীত ‘গাদ্দার ২’ সিনেমাগুলো। এবার জানা গেছে এর তিনদিন পরই মুক্তি পেতে যাচ্ছে বলিউডের আরো দুটি সিনেমা। তিনদিনে মধ্যে চার সিনেমা মুক্তির মাধ্যমে স্বাধীনতা দিবসে বক্স অফিসে বলিউড সিনেমার চতুর্মুখী সংঘর্ষ দেখতে যাচ্ছেন দর্শকরা।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে ১৫ই আগস্ট মুক্তি পেতে যাচ্ছে ‘তারিখ’ এবং ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ সিনেমাগুলো। এর মধ্যে ‘তারিখ’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। ‘পাঠান’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর জন আব্রাহামের সিনেমা নিয়ে দর্শকদের আগ্রহ বেড়েছে কয়েকগুণ। অন্যদিকে ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের আলোচিত নির্মাতা বিবেক অগ্নিহোত্রী। এই নির্মাতার ‘দ্যা কাশ্মীর ফাইলস’ গত বছরের অন্যতম বাণিজ্যিক সফল সিনেমাগুলোর মধ্যে একটি।

স্বাধীনতা দিবসের ছুটির সময় হলেও সপ্তাহান্তটি দর্শকদের জন্য কঠিন পছন্দের সময় হিসেবে সামনে আসছে। উল্লেখিত প্রতিটি সিনেমাই দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাওয়ার সম্ভাবনা রয়েছে। একই সময়ে আলোচিত চারটি সিনেমার মুক্তি ইতিমধ্যে বলিউডে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। তবে একই সময়ে সিনেমাগুলো মুক্তি না দেয়ার ব্যাপারে নির্মাতাদের মধ্যে আলোচনা হচ্ছে বলেও জানা গেছে। চলমান এই আলোচনা সফল না হলে স্বাধীনতা দিবসে বক্স অফিসে বলিউড সিনেমার চতুর্মুখী সংঘর্ষ দেখতে পাবেন দর্শকরা।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘গাদ্দার ২ স্বাধীনতা দিবসের সপ্তাহান্তের জন্য অন্যতম উপযুক্ত সিনেমা। কিন্তু রনবির কাপুরের অ্যানিম্যাল সিনেমার নির্মাতারা ১৩ই আগস্ট থেকে মুক্তি পিছিয়ে নিতে মোটেও প্রস্তুত নন। এর মধ্যে জন আব্রাহাম অভিনীত তারিখ এবং বিবেক অগ্নিহোত্রী পরিচালিত দ্য ভ্যাকসিন ওয়ার সিনেমাগুলো ১৫ই আগস্ট মুক্তির পস্তুতি নিচ্ছে। স্বাধীনতা দিবসের ছুটির কারনে বেশ লম্বা একটি সপ্তাহান্ত হতে যাচ্ছে এটি। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়!’

এদিকে রনবীর কাপুর এবং সানি দেওলের বক্স অফিস লড়াইয়ের পাশাপাশি লড়াইটা দুই ভাইয়ের মধ্যে হতে যাচ্ছে। ‘অ্যানিম্যাল’ সিনেমাটির একটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন সানি দেওলের ছোট ভাই ববি দেওল। তবে স্বাধীনতা দিবসের সময়কে দুই সিনেমা মুক্তির জন্য পর্যাপ্ত হিসেবে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। এর আগে ‘গাদারঃ এক প্রেম কাঁথা’ সিনেমাটিও আমির খান অভিনীত ‘লাগান’ সিনেমার সাথে মুক্তি পেয়েছিলো। সে সময় দুটি সিনেমাই বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

উল্লেখ্য যে, ২০০১ সালে মুক্তি পেয়েছিলো অনিল শর্মা পরিচালিত ‘গাদারঃ এক প্রেম কাঁথা’ সিনেমাটি। এবার সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘গাদারঃ দ্য কাঁথা কনটিনিউস’ সিনেমাটি পরিচালনা এবং প্রযোজনা করছেন অনিল শর্মা। দ্বিতীয় পর্বে সিনেমাটির প্রথম পর্বের জনপ্রিয় দুটি গান ‘ম্যা নিকলা গাড্ডি লেকে’ এবং ‘উর যা কালে’ নতুন করে সংযোজন করতে যাচ্ছেন নির্মাতারা। ‘গাদারঃ এক প্রেম কাঁথা’ বনাম ‘লাগান’ ঘটনার পুনরাবৃত্তি হয় কিনা সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
আসছে আগস্টে বক্স অফিসে মুখোমুখি রনবীর কাপুর এবং সানি দেওল
নতুন বছরে বক্স অফিসে ইতিহাস সৃষ্টি করতে আসছে ১২টি প্যান ইন্ডিয়া সিনেমা
২০২৩ সালে ঝড় তুলতে আসছে বলিউডের সবচেয়ে প্রতীক্ষিত ১০টি সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d