সালমান খানের বদলে ‘ব্ল্যাক টাইগার’ চরিত্রে অভিনয় করছেন রণবীর সিং

'ব্ল্যাক টাইগার' চরিত্রে

২০১৯ সালে চলচ্চিত্র নির্মাতা রাজ কুমার গুপ্ত ভারতের রো এজেন্ট রবিন্দর কৌশিকের জীবনের উপর ভিত্তি করে একটি সিনেমা নির্মানের পরিকল্পনা করছিলেন। রবিন্দর কৌশিকের পরিবার রাজ কুমার গুপ্তকে প্রথমবারের মতো রূপালী পর্দায় তার আশ্চর্যজনক গল্প প্রকাশ করার অধিকার দিয়েছিলেন। ভারতীয় গোয়েন্দা সংস্থার হয়ে জাতীয় নিরাপত্তায় অবদানের জন্য তাকে ব্ল্যাক টাইগার বলা হত। সিনেমাটিতে অভিনয়ের জন্য সালমান খানকে চেয়েছিলেন এই নির্মাতা। সম্প্রতি জানা গেছে সালমান খানের বদলে ‘ব্ল্যাক টাইগার’ চরিত্রে অভিনয় করছেন রণবীর সিং।

তবে শুধু প্রধান তারকা নন, পরিবর্তন আসছে ‘দ্য ব্ল্যাক টাইগার’ সিনেমার পরিচালকেও। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, রবিন্দর কৌশিকের পরিবারের কাছ থেকে রাজ কুমার গুপ্ত তার জীবনী নির্মানের যে অনুমতি নিয়েছিলেন তার মেয়াদকাল ইতিমধ্যে পেরিয়ে গেছে। সালমান খানের বোন আলভীরা অগ্নিহোত্রী এবং বোন জামাই অতুল অগ্নিহোত্রী সিনেমাটি প্রযোজনা করার কথা ছিলো। এবার সিনেমাটির নির্মানের জন্য রবিন্দর কৌশিকের পরিবারের কাছ থেকে নতুন করে অনুমতি নিয়েছেন আলোচিত নির্মাতা অনুরাগ বসু।

পরিচালনার পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করছেন অনুরাগ বসু। আর অন্যান্য প্রযোজক হলেন আর বিবেক, আসভিন শ্রীবৎসঙ্গম এবং দিব্য ধমিজা। সালমান খানের বদলে ‘দ্য ব্ল্যাক টাইগার’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয়ের জন্য রণবীর সিং এবং নির্মাতাদের মধ্যে ইতিমধ্যে আলোচনা শুরু হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি ‘দ্য ব্ল্যাক টাইগার’ সিনেমার জন্য বলিউডের একজন শীর্ষস্থানীয় অভিনেত্রী এবং সহ-অভিনেতাদের কাছে প্রস্তাব দেয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিবেন নির্মাতারা।

সালমান খানের বদলে ‘ব্ল্যাক টাইগার’ চরিত্রে রণবীর সিং-এর অভিনয় নিশ্চিত হলে শাহরুখ খান, সালমান খান এবং হৃতিকের পর এই তারকাকে দেখা যাবে গোয়েন্দা চরিত্রে। বর্তমানে রণবীর সিং অভিনীত ‘রকি অর রানিকি প্রেম কাহানী’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। করণ জোহর পরিচালিত এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন আলিয়া ভাট। রণবীর সিং অভিনীত সর্বশেষ মুক্তি পেয়েছে রোহিত শঠি পরিচালিত সিনেমা ‘সার্কাস’। গত ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো।

এদিকে ‘দ্য ব্ল্যাক টাইগার’ সিনেমায় সালমান খানের অভিনয় না করা প্রসঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘সালমান খান যশ রাজ ফিল্মস প্রযোজিত স্পাই থ্রিলার টাইগার ফ্র্যাঞ্ছাইজির সাথে যুক্ত আছেন। বর্তমানে এই ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় সিনেমা টাইগার নির্মানাধীন রয়েছে। এই প্রযোজনা প্রতিষ্ঠানটির স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে সিনেমাটি। একই নামের দুটি চরিত্রে নিজেকে উপস্থাপনের ব্যাপারে সালমান খান কিছুটা দ্বিধায় ছিলেন। সার্বিক দিন বিবেচনায় রাজ কুমার গুপ্তা এবং সালমান খান ব্ল্যাক টাইগার সিনেমাটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন’।

উল্লেখ্য যে, রবিন্দর কৌশিককে ব্ল্যাক টাইগার উপাধি দিয়েছিলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। দেশের নিরাপত্তায় তার অসাধারণ অবদানের জন্য তাকে এই উপাধি দিয়েছিলেন ইন্দিরা গান্ধী। ভারতের ইতিহাসের সেরা গোয়েন্দা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। কৌশিক পাকিস্তান সেনাবাহিনীতে অনুপ্রবেশ করে মেজর পদ পর্যন্ত পৌঁছে যান। ১৯৭৯ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত বেশ কিছু অমূল্য তথ্য দিয়ে ভারতকে সাহায্য করেছিলেন রবিন্দর কৌশিক।

প্রসঙ্গত, নির্মাতা অনুরাগ বাসু বলিউডের সফল নির্মাতাদের মধ্যে অন্যতম। অনুরাগ বাসুর সিনেমাগুলো দর্শকদের কাছে গ্রহণযোগ্যতার পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়ে থাকে। এই পরিচালক নির্মিত আলোচিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘লাইফ ইন এ… মেট্রো’, ‘গ্যাংস্টার’, বার্ফি’ এবং ‘লুডু’। এছাড়া কিছুদিন আগে জানা গেছে ‘আশিকি থ্রী’ সিনেমাটিও পরিচালনা করতে যাচ্ছেন অনুরাগ বাসু। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। বর্তমানে সিনেমাটির প্রধান অভিনেত্রী এবং প্রাক-প্রোডাকশনের কাজ চলছে।

আরো পড়ুনঃ
বাতিল হয়ে গেলো রাজ কুমার গুপ্তের সাথে সালমান খানের ‘ব্ল্যাক টাইগার’
চারটি সিক্যুয়েল সহ সুপারস্টার সালমান খানের নির্মানাধীন যত সিনেমা
প্রথমবারের মতো বায়োপিকে অভিনয় করছেন সুপারস্টার সালমান খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d