সালমান এবং আমিরকে নিয়ে সিনেমার কাজ করছেন রাজকুমার সন্তোষী!

সালমান এবং আমিরকে নিয়ে

ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় এবং সফল নির্মাতা রাজকুমার সন্তোষী। সানি দেওলকে নিয়ে ‘ঘায়েল’, ‘ঘাতক’ এবং ‘দামিনী’-এর মত সিনেমা উপহার দেয়ার পাশাপাশি তিনি উপহার দিয়েছেন ‘আন্দাজ আপনা আপনা’র মত সিনেমা। মুক্তির সময়ে সিনেমাটি বক্স অফিসে ব্যর্থ হলেও সময়ের সাথে এখন সিনেমাটিকে বলিউডের কাল্ট ক্ল্যাসিক কমেডি হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। সম্প্রতি জানা গেছে সালমান এবং আমিরকে নিয়ে নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন রাজকুমার সন্তোষী!

কিছুদিন আগেই জানা গিয়েছিলো সানি দেওলকে নিয়ে নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন রাজকুমার সন্তোষী। ১৯৪৭ সালে ভারত এবং পাকিস্থানের বিভক্তির গল্প নিয়ে নির্মিতব্য এই সিনেমাটির নাম ‘লাহোরঃ ১৯৪৭’। এর মাধ্যমে ২৬ বছর পর একসাথে কাজ করতে যাচ্ছেন এক সময়ের জনপ্রিয় এই নির্মাতা-অভিনেতা জুটি। জানা গেছে ‘লাহোরঃ ১৯৪৭’ ছাড়াও সালমান এবং আমিরকে নিয়ে সিনেমার কাজ করছেন রাজকুমার সন্তোষী।

সম্প্রতি বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভ্যালীর সাথে আলাপকালে রাজকুমার সন্তোষী বলেন, ‘আমির আমার খুবই ভালো বন্ধু এবং একজন ব্যাক্তি ও অভিনেতা হিসেবে আমি তাকে সম্মান করি। সে তার শেকড় ধরে রাখতে জানে এবং আমাকে পছন্দ করে। একটি গল্প আমার কাছে আছে, যেটি আমি আমিরের জন্য প্রস্তুত করছি।‘ তবে সিনেমাটির ব্যাপারে এখনো কিছু চূড়ান্ত হয়নি বলেও জানিয়েছেন রাজকুমার সন্তোষী। উক্ত আলাপচারিতায় এর কারণও জানিয়েছেন তিনি।

আমির খানকে নিয়ে নিজের সিনেমা প্রসঙ্গে রাজকুমার সন্তোষী আরো বলেন, ‘লাল সিং চাড্ডা সিনেমার সময় আমি আমির খানের সাথে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু সিনেমাটি মুক্তির পর আমির খান সাময়িক বিরতির ঘোষণা দেন। এরপর যখন তার সাথে আমার দেখা হবে তাকে আমার গল্পটি শোনাবো এবং তাকে বিরতি থেকে ফিরিয়ে আনার চেষ্টা করবো। আমি শীগ্রই তাকে সিনেমার সেটে ফিরিয়ে আনতে যাচ্ছি।‘

আমির খানের সাথে সিনেমা ছাড়াও সালমান খানকে নিয়ে একটি সিনেমা নির্মানের পরিকল্পনার কথা জানিয়েছেন রাজকুমার সন্তোষী। সালমান খানকে নিয়ে সিনেমার জন্য ২/৩টি আইডিয়া নিয়ে কাজ করছেন বলে জানিয়েছেন এই নির্মাতা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সালমানের সাথে ২/৩টি বিষয় নিয়ে আলোচনা করেছি এবং সঠিক সময়ে সেগুলো নিয়ে এগিয়ে যেতে চাই। আমি সালমান খানকে নিয়ে সিনেমা নির্মানের জন্য প্রস্তুত এবং এর মাধ্যমে দর্শকদের ভালো কিছু উপহার দিতে চাই।‘

এদিকে সাম্প্রতিক সময়ে সালমান খান ভালো চিত্রনাট্য পাচ্ছেন না বলে মত দিয়েছেন রাজকুমার সন্তোষী। ভালো চিত্রনাট্য পেলে সালমান খান দুর্দান্ত কিছু উপহার দেয়ার ক্ষমতা পাবেন বলে মনে করছেন তিনি। উদাহরণ হিসেবে সালমান খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ এবং এতে এই তারকার অভিনয়ের কথা বলেছেন এই নির্মাতা। সালমান খান যেকোন চরিত্রে অভিনয় করার ক্ষমতা রাখেন এবং তিনি ভালো চিত্রনাট্যের দাবী রাখেন বলে মন্তব্য করেছেন রাজকুমার সন্তোষী।

উল্লেখ্য যে, রাজকুমার সন্তোষী পরিচালিত ‘গান্ধী গডসে’ সিনেমাটি খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে। এই সিনেমার মাধ্যমে দীর্ঘ ৮ বছর পর পরিচালনায় ফিরছেন বলিউডের ইতিহাসের অন্যতম সফল এই নির্মাতা। বলে রাখা ভালো যে, রাজকুমার সন্তোষী পরিচালিত ‘আন্দাজ আপনা আপনা’ সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আমির খান এবং সালমান খান। এছাড়া এই সিনেমায় আরো ছিলেন কারিশমা কাপুর, রাবিনা ট্যান্ডন, পারেশ রাওয়াল এবং শক্তি কাপুর সহ আরো অনেকে।

আরো পড়ুনঃ
নতুন সিনেমা দিয়ে আবারো একসাথে রাজকুমার সন্তোষী ও সানি দেওল
২০২৩ সালে ঝড় তুলতে আসছে বলিউডের সবচেয়ে প্রতীক্ষিত ১০টি সিনেমা
আসছে আগস্টে বক্স অফিসে মুখোমুখি রনবীর কাপুর এবং সানি দেওল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d