সানি দেওলের পর এবার পাকিস্থানে যাচ্ছেন ‘টাইগার’ সালমান খান

সানি দেওলের পর

২০০১ সালে মুক্তিপ্রাপ্ত ‘গাদার’ সিনেমার পর তারা সিং বলিউড তারকা সানি দেওলের অন্যতম আইকনিক চরিত্র হিসেবে আবির্ভুত হয়েছিলো। ‘গাদার’ সিনেমায় নিজের স্ত্রীকে উদ্ধার করতে পাকিস্থানের সাথে লড়াই করেছিলেন সানি দেওল। ২২ বছর পর সিনেমাটির দ্বিতীয় পর্বে তারা সিং চরিত্রে ফিরেছেন এই তারকা। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘গাদার ২’ সিনেমার এবার নিজের ছেলেকে উদ্ধার করতে পাকিস্থানে গিয়েছেন তারা সিং। প্রথম পর্বের মত দ্বিতীয় পর্বটিও বক্স অফিসে অল টাইম ব্লকবাস্টার হিসেবে আবির্ভূত হয়েছে। জানা গেছে সানি দেওলের পর এবার পাকিস্থানে যাচ্ছেন ‘টাইগার’ সালমান খান।

‘গাদার ২’ সিনেমাটির অবিশ্বাস্য বাণিজ্যিক সাফল্যের পিছনে সানি দেওলের পাকিস্থানের সাথে লড়াই অন্যতম প্রধান কারণ বলে মনে করছেন অনেকে। উদ্বোধনী দিনে ৪০ কোটি রুপির পর পাঁচদিনে সিনেমাটি ২০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। পাকিস্থানের সাথে সানি দেওলের লড়াই আরো একবার দর্শকদের উম্মাদনায় মাতিয়েছে। ভারতীয় বক্স অফিসে সিনেমাটি নিয়ে দর্শকদের উত্তেজনা সবার প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। সানি দেওল অভিনীত ‘গাদার ২’ সিনেমার পর এবার পাকিস্থানের সাথে লড়াই করতে সেখানে যাচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। এই তারকার আসন্ন সিনেমা ‘টাইগার ৩’-তে এমনটাই দেখতে যাচ্ছেন দর্শকরা।

এ প্রসঙ্গে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘টাইগার ৩ সিনেমাটির গল্পের ধারাবাহিকতায় এতে ভারত এবং পাকিস্থানের মুখোমুখি লড়াই হতে যাচ্ছে। সিনেমাটিতে টাইগার চরিত্রে হাজির হচ্ছেন সালমান খান যিনি আইএসআই এজেন্ট ইমরান হাশমির বিরুদ্ধে লড়াই করবেন। আইএসআই এজেন্ট থেকে একজন সন্ত্রাসীতে রূপান্তরিত হয়ে যান ইমরান হাশমি। ভারত এবং পাকিস্থানের দুই গোয়েন্দা এজেন্টের মুখোমুখি লড়াই দর্শকদের জন্য দারুণ অভিজ্ঞতা হতে যাচ্ছে।‘ আগামী দীপাবলিতে সালমান খান এবং ইমরান হাশমির পর্দা লড়াই বক্স অফিসে আবারো ঝড় তুলবে বলে জানিয়েছে সূত্রটি।

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে সালমান খান অভিনীত ‘টাইগার ৩’ সিনেমাটি। আগামী ৭ই সেপ্টেম্বর শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমার সাথে ‘টাইগার থ্রী’-এর টিজার আসার সম্ভাবনার কথাও জানিয়েছে সূত্রটি। এ প্রসঙ্গে উক্ত সূত্রটি আরো জানিয়েছে, ‘যশ রাজ ফিল্মস রো এবং আইএসআই এর মধ্যকার লড়াই দিয়ে বক্স অফিসে ঝড় তোলার ব্যাপারে খুবই আত্মবিশ্বাসী। তারা সিং-এর মত টাইগার বলিউডের জনপ্রিয় এবং আইকনিক চরিত্রগুলোর মধ্যে অন্যতম। দুই সিনেমার একটি সাদৃশ্য হচ্ছে তারা দুইজনেই এবার নিজেদের দেশের প্রয়োজনে পাকিস্থানে যাচ্ছেন।‘

প্রসঙ্গত, স্পাই ইউনিভার্সের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে সুনামি বইয়ে দিয়েছে। বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি এখন পর্যন্ত ১,০৫০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ৫২৫ কোটি রুপি আয়ের মাধ্যমে বলিউডের ইতিহাসের সর্বোচ্চ আয়ের হিন্দি সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘পাঠান’। কিছুদিন আগে জানা গেছে, সিনেমাটির ঐতিহাসিক সাফল্য বিবেচনায় ‘পাঠান’ শিগ্রই চীন, জাপান এবং উত্তর অ্যামেরিকার বিভিন্ন দেশে মুক্তি দিতে যাচ্ছে যশ রাজ ফিল্মস।

উল্লেখ্য যে, মানিষ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ সিনেমাটি এই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘টাইগার’ ফ্রাঞ্ছাইজির তৃতীয় সিনেমা। আগের পর্বগুলোর মত এই পর্বেই সালমান খান অভিনাশ সিং রাঠোর (টাইগার) এবং ক্যাটরিনা কাইফ জয়া চরিত্রে অভিনয় করছেন। আর সিনেমাটির মূল খলনায়কের চরিত্রে থাকছেন ইমরান হাশমি। এই ফ্রাঞ্ছাইজির প্রথম দুটি সিনেমা ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যাঁ’ সিনেমাগুলো পরিচালনা করেছিলেন যথাক্রমে কবির খান এবং আলী আব্বাস জাফর।

আরো পড়ুনঃ
‘টাইগার থ্রী’ পরবর্তি স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা ‘ওয়ার ২’: পরিচালনায় অয়ন মুখার্জি
বাড়ছে চরিত্রের ব্যাপ্তিঃ ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখের জন্য প্রস্তুত বিশাল সেট
সালমান খানের ‘টাইগার ৩’ প্রসঙ্গে যা বললেন সিনেমাটির পরিচালক মানিশ শর্মা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d