শেষ হলো ‘জওয়ান’ সিনেমার দৃশ্যধারনঃ নির্ধারিত তারিখেই মুক্তি নিশ্চিত

শেষ হলো ‘জওয়ান’

‘পাঠান’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী। শাহরুখ খানের ক্যারিয়ারের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমাটিতে অভিনয় করছেন বলিউড এবং দক্ষিণের একঝাক তারকা। গত বছর শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার ঘোষণার সময় ২০২৩ সালের ২রা জুন মুক্তির কথা জানিয়েছিলেন নির্মাতারা। কিছুদিন থেকে গুঞ্জন শোনা যাচ্ছিলো পিছিয়ে যেতে পারে সিনেমাটির মুক্তি। অবশেষে শেষ হলো ‘জওয়ান’ সিনেমার দৃশ্যধারনের কাজ, আর জানা গেছে নির্ধারিত তারিখেই মুক্তি পেতে যাচ্ছে এটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সব জল্পনাকল্পনার অবসান ঘটয়ে ৩০শে জুন শেষ হলো ‘জওয়ান’ সিনেমার দৃশ্যধারন। আগেই জানা গিয়েছিলো মার্চে সিনেমাটির শেষ শিডিউলের কাজ করবেন নির্মাতা অ্যাটলি কুমার। চেন্নাইয়ে এই শিডিউলে অংশ নিয়েছেন শাহরুখ খান, নয়নতারা এবং বিজয় সেতুপতি। এছাড়া সঠিক সময়ে মুক্তি নিশ্চিত করতে অ্যাটলি কুমার একই সাথে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজও শুরু করেছেন বলেও জানিয়েছিলো সংবাদ মাধ্যমগুলো। এরপরও সিনেমাটিতে ভারী মাত্রার ভিএফএক্সের কারনে ২রা জুন মুক্তি নিয়ে দেখা গিয়েছিলো অনিশ্চয়তা।

এদিকে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার দৃশ্যধারনের একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে দেখা গেছে। প্রকাশিত সেই ভিডিওতে দেখা গেছে পানির নীচের একটি দৃশ্যের চিত্রায়ন করছেন নির্মাতা অ্যাটলি কুমার। ধারণা করা হচ্ছে পানির নীচের কোন একটি অ্যাকশন দৃশ্যের চিত্রায়নে অংশ নিচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খান। আর এই অ্যাকশন দৃশ্যটি সুনীল রদ্রিগেস পরিচালনা করছেন বলেও জানা গেছে। তবে কেউ কেউ দৃশ্যটি ‘জওয়ান’ নয়, বরং শাহরুখ খানের ‘ডানকি’ সিনেমার দৃশ্য বলে দাবী করছেন।

আনুষ্ঠানিক ঘোষণা বিবেচনা করলে আগামী ২রা জুন মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’। এখন পর্যন্ত সিনেমাটির মুক্তি পিছিয়ে যাওয়া বা নতুন তারিখ নিয়ে কিছু জানানো হয়নি নির্মাতাদের পক্ষ্য থেকে। অন্যদিকে গুঞ্জন শোনা যাচ্ছে আগামী এপ্রিলে প্রকাশ করা হবে ‘জওয়ান’ সিনেমার টিজার। টিজার প্রকাশের মাধ্যমেই দুই মাস ব্যাপী প্রচারণার পরিকল্পনা করছেন শাহরুখ খান এবং অ্যাটলি কুমার। আইপিএল-এ টিজার প্রকাশের পর আগামী ঈদে মুক্তি প্রতীক্ষিত সালমান খানের ‘কিসিকা ভাই কিসিকি জান’ সিনেমার সাথে ‘জওয়ান’ ট্রেলার প্রকাশের গুঞ্জনও শোনা যাচ্ছে বলিউড পাড়ায়।

কিছুদিন আগে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ‘জওয়ান’ সিনেমার একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। চরিত্রটি ছোট হলেও গল্পের প্রয়োজনে এর গুরুত্ব রয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। এর আগে শাহরুখ খান প্রযোজিত এবং অভিনীত ‘রা ওয়ান’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা গিয়েছিলো সঞ্জয় দত্তকে। এছাড়া ফারাহ খান পরিচালিত ‘ওম শান্তি ওম’ সিনেমার একটি গানে হাজির হয়েছিলেন ‘খলনায়ক’ খ্যাত অভিনেতা সঞ্জয় দত্ত। ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সাথে সঞ্জয় দত্তের অভিনয় এটি নিয়ে দর্শকদের উত্তেজনা বাড়িয়েছে কয়েক গুন।

গত বছরের জুনে সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। একটি ভিডিও প্রকাশের মাধ্যমে ঘোষণার পর থেকেই ‘জওয়ান’ দর্শকদের আগ্রহের শীর্ষে অবস্থান করছে। এছাড়া সিনেমাটির পরিচালক অ্যাটলি কুমার, তামিলের অন্যতম জনপ্রিয় নির্মাতাদের একজন। তামিলের বেশ কয়েকটি ব্লকবাস্টার সিনেমার নির্মাতা এই পরিচালক। অ্যাটলি কুমার সাধারণত বাণিজ্যিক উপাদানের সিনেমা নির্মানের জন্য বিখ্যাত। শাহরুখ খানে ‘জওয়ান’ নিয়ে তাই দর্শকদের পাশাপাশি ট্রেড বিশেষজ্ঞরাও ব্যাপক আশাবাদী।

রেড চিলিসের ব্যানারে নির্মানাধীন ‘জওয়ান’ সিনেমাটি শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা হতে যাচ্ছে। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত এই সিনেমাটি। আগামী ২রা জুন বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন দক্ষিণের সিনেমার লেডি সুপারস্টার খ্যাত নয়নতারা। শাহরুখ খান অভিনীত এই সিনেমাটির মাধ্যমে বলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন এই তারকা।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মানাধীন সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে তিনজন তারকার অতিথি চরিত্রে অভিনয়ের গুঞ্জন শোনা যাচ্ছে, তারা হলেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। জানা গেছে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা বিনোদনের উপদান নিয়ে হাজির হচ্ছেন অ্যাটলি কুমার এবং শাহরুখ খান। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। এবার ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সাথে সঞ্জয় দত্তের পর্দায় হাজির হওয়ার খবরে নতুন করে আলোচনায় রয়েছে এটি। আগামী জুনে বলিউড বক্স অফিসে নতুন কিছু রেকর্ডের অপেক্ষা করছেন সবাই।

আরো পড়ুনঃ
পিছিয়ে যাচ্ছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার মুক্তি
‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সাথে পর্দায় হাজির হচ্ছেন সঞ্জয় দত্ত
‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের অ্যাকশন দৃশ্য অনলাইনে ফাঁস (ভিডিও)

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d