রনবীর, আলিয়া এবং যশকে নিয়ে শুরু হচ্ছে ‘রামায়ণ’ সিনেমার প্রস্তুতি

শুরু হচ্ছে ‘রামায়ণ’

আমির খানকে নিয়ে ‘দাঙ্গাল’ সিনেমা দিয়ে নিজের সম্ভাবনার জানান দিয়েছিলেন নির্মাতা নিতেশ তিওয়ারি। এরপর ‘ছিচোরে’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হলে বলিউডের অন্যতম নির্ভরযোগ্য নির্মাতা হিসেবে আবির্ভূত হন তিনি। বিগত কয়েক বছর ধরে নিতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ সিনেমার কথা শোনা যাচ্ছিলো। কিন্তু এটি নিয়ে নির্মাতাদের পক্ষ্য থেকে কোন আনুষ্ঠানিক ঘোষণা এখনো পাওয়া যায়নি। তবে সম্প্রতি সিনেমাটি নিয়ে জানা গেছে নতুন খবর। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, রনবীর, আলিয়া এবং যশকে নিয়ে শুরু হচ্ছে ‘রামায়ণ’ সিনেমার প্রস্তুতি।

নিতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ সিনেমার প্রধান তারকাদের নিয়ে একাধিক গুঞ্জন শোনা গেছে। বিশেষ করে সিনেমাটিতে রাবণ চরিত্রের জন্য বেশ কয়েকজন তারকার নাম শোনা গিয়েছিলো। প্রথমে জানা গিয়েছিলো এতে রাম চরিত্রে অভিনয় করছেন তেলুগু সুপারস্টার মহেশ বাবু এবং রাবণ হিসেবে থাকছেন বলিউডের গ্রীক দেবতা হৃতিক রোশন। পরবর্তিতে মহেশ বাবু এতে অভিনয়ে অস্বীকৃতি জানালে রাম চরিত্রে বিবেচনায় আসেন রনবীর কাপুর। এরপর ‘কৃষ ৪’ সিনেমার কারনে এটি থেকে সরে দাঁড়ান হৃতিক রোশন। সর্বশেষ সিনেমাটিতে রাবণ চরিত্রে ‘কেজিএফ’ খ্যাত যশের কথা শোনা গেছে জোরেশোরে।

সম্প্রতি জানা গেছে, অবশেষে আলোর মুখ দেখতে নিতেশ তিওয়ারি পরিচালিত ‘রাবণ’ সিনেমাটি। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভিলার একটি প্রতিবেদনে এমনটাই নিশ্চিত হওয়া গেছে। উক্ত প্রতিবেদন অনুযায়ী, ‘রামায়ণ’ সিনেমার সহ-প্রযোজক মাধু মান্টেনা বিষয়টি নিশ্চিত করেছেন। কিছুদিন আগে একটি আলাপচারিতায় মাধু জানিয়েছেন যে চলতি বছরের শেষ ভাগে শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। সিনেমাটির প্রধান চরিত্রে তারকাদের নিয়ে ইতিমধ্যে বলিউডে দেখা গেছে ব্যাপক আলোচনা। সিনেমাটির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করছেন রনবীর কাপুর, আলিয়া ভাট এবং যশ।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘রামায়ণ সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ পুরোদমে চলছে। তারকাদের লুক, সেট ডিজাইন, ভিএফএক্স এবং সিনেমাটোগ্রাফি – সবকিছু নিয়েই সবার সাথে আলোচনা চলছে। প্রাথমিক হিসেবে, ফিল্মসিটিতে নির্মাতার একটি সেট নির্মানের সিদ্ধান্ত নিয়েছেন, যার নির্মান কাজ এই মুহুর্তে চলমান রয়েছে। মূল সিনেমার সাথে মিল রেখে তারকাদের লুক টেস্টের এই পস্তুতি নিচ্ছেন নির্মাতারা। আনুমানিক আগামী ২৮শে জুলাই তারকাদের লুক টেস্টের শুটিং হতে যাচ্ছে। তবে এই শুটিং-এ কারা অংশ নিচ্ছেন সে ব্যাপারে পরিষ্কার ধারণা এখনো পাওয়া যায়নি।‘

শুরুতে নিতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ সিনেমায় সীতা চরিত্রে দীপিকার অভিনয়ের কথা শোনা গিয়েছিলো। কিন্তু শেষ মুহুর্তে এসে এই চরিত্রে আলিয়া ভাটের অভিনয়ের গুঞ্জন উঠেছে। ইতিমধ্যে সীতা চরিত্রের জন্য আলিয়া ভাট প্রস্তুতি শুরু করেছেন বলেও জানা গেছে। ভারতীয় চলচ্চিত্রের অন্যতম বড় সিনেমা হিসেবে এটি নির্মানে কোন কমতি রাখছেন না নির্মাতারা। ভারতের পাশাপাশি বিশ্বের নামকরা টেকনিশিয়ানরা সিনেমাটিতে যুক্ত হতে যাচ্ছে। বিশ্বমানের ভিএফএক্সের ব্যবহারে ‘রামায়ণ’ দর্শকদের অন্য এক অনন্য অভিজ্ঞতা হতে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে, ‘রামায়ণ’ সিনেমাটির মাধ্যমে হিন্দু ধর্মের পৌরাণিক চরিত্র রাম এবং রাবণের পৌরাণিক সংঘর্ষকে পর্দায় ফুটিয়ে তুলবেন নির্মাতা নীতেশ তিওয়ারি। বিশাল বাজেটের কারনে সিনেমাটি ভারতে পাঁচটি ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা। প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে বলিউডের পাশাপাশি দক্ষিণের আরো বড় কয়েকজন তারকাকেও দেখা যাবে সিনেমাটিতে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন পর্বে সিনেমাটির আনুমানিক বাজেট দাঁড়াচ্ছে ৭৫০ কোটি রুপি।

আরো পড়ুনঃ
‘রামায়ণ’ নয় ‘কৃষ ৪’ সিনেমাকে প্রাধান্য দিচ্ছেন হৃতিকঃ পরিচালনায় হলিউড নির্মাতা
‘রামায়ণ’ থেকে সরে দাঁড়ালেন হৃতিকঃ রাবণ চরিত্রে অভিনয় করছেন যশ
শুরু হচ্ছে হৃতিক এবং রণবীরকে নিয়ে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d