শাহরুখ খানের জন্য নীতি পরিবর্তন করছেন লেডী সুপারস্টার নয়নতারা

শাহরুখ খানের জন্য

‘পাঠান’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর মুক্তি পেতে যাচ্ছে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত অ্যাকশন সিনেমা ‘জওয়ান’। সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি শাহরুখ খানের ক্যারিয়ারের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা হতে যাচ্ছে। সিনেমাটি পরিচালনা করেছেন তামিলের জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার। ঘোষণার পর থেকেই আলোচনায় থাকা সিনেমাটির অন্যতম প্রধান আকর্ষন হচ্ছে শাহরুখ খান এবং নয়নতারার পর্দা জুটি। সম্প্রতি প্রকাশিত এর প্রথম রোম্যান্টিক গানে তাদের পর্দা রসায়ন নিয়ে উম্মাদনায় মেতেছেন দর্শকরা। জানা গেছে শাহরুখ খানের জন্য নিজের নীতি পরিবর্তন করতে যাচ্ছেন লেডী সুপারস্টার নয়নতারা।

ভারতীয় চলচ্চিত্রে এককভাবে বক্স অফিসে ব্লকবাস্টার সিনেমা উপহার দেয়া অল্প কয়েকজন অভিনেত্রীর একজন নয়নতারা। দক্ষিণের সিনেমার দর্শকদের কাছে তিনি লেডী সুপারস্টার হিসেবে খ্যাত। সিনেমায় নিজের অভিনয় দয়ে দর্শকদের মাত করে রাখতে পছন্দ করেন এই অভিনেত্রী। তবে, সিনেমার প্রচারণার ব্যাপারে নয়নতারা অন্যদের চেয়ে পুরপুরি ভিন্ন। নয়নতারা কখনোই তার সিনেমার প্রচারণায় অংশ নেন না। সিনেমা প্রচারের জন্য কোন ইভেন্ট বা সংবাদ সম্মেলনে উপস্থিত থাকেন না তিনি। এমনকি তার চুক্তিতেও সিনেমার প্রচারে অংশ না নেয়ার বিষয়টি উল্লেখ থাকে।

তবে সম্প্রতি জানা গেছে বলিউড বাদশা শাহরুখ খানের জন্য সিনেমার প্রচারণা নিয়ে নিজে নীতি পরিবর্তন করছেন লেডী সুপারস্টার নয়নতারা। জনপ্রিয় অভিনেতা এবং কোরিওগ্রাফার প্রভুদেবার সাথে সম্পর্ক নিয়ে বিতর্কের পর থেকে কোন সিনেমার প্রচারে দেখা যায়নি নয়নতারাকে। তবে শাহরুখ খানের সাথে তার মুক্তি প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার ক্ষেত্রে এবার ব্যতিক্রম হতে যাচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ‘জওয়ান’ সিনেমার প্রচারণায় অংশ নিতে যাচ্ছেন লেডী সুপারস্টার নয়নতারা। সিনেমাটির ট্রেলার প্রকাশের একটি অনুষ্ঠানে এই তারকার উপস্থিত থাকার গুঞ্জন শোনা যাচ্ছে।

অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ মুক্তিকে সামনে রেখে শীগ্রই সিনেমাটির ট্রেলার প্রকাশ করতে যাচ্ছে এর প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট। জানা গেছে একটি ইভেন্ট আয়োজনের মাধ্যমে ট্রেলারটি প্রকাশের সিধান্ত নিয়েছেন নির্মাতারা। ট্রেলার প্রকাশের উক্ত অনুষ্ঠানটি চেন্নাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে নিশ্চিত হওয়া গেছে। এ প্রসঙ্গে আনুষ্ঠানিক কোন ঘোষণা না পাওয়া গেলেও, উক্ত অনুষ্ঠানে শাহরুখ খানের সাথে নয়নতারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। চেন্নাইয়ে ট্রেলার প্রকাশের অনুষ্ঠানটির প্রস্তুতি রেড চিলিস ইতিমধ্যে শুরু করেছে বলেও নিশ্চিত হওয়া গেছে।

কয়েক বছর আগে একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে প্রচারণায় অংশ না নেয়ার বিষয়টি ব্যাখ্যা করেছিলেন নয়নতারা। এ প্রসঙ্গে উক্ত আলাপচারিতায় তিনি জানিয়েছিলেন, নিজের চিন্তাগুলো তিনি নিজের কাছেই রাখতে পছন্দ করেন এবং মানুষের সাথে সেগুলো নিয়ে আলোচনা করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না। এছাড়া অতীতে তার কিছু কথা ভুলভাবে বর্ননা করা হয়েছিলো, যা মেনে নেয়া তার জন্য সহজ ছিলো না। তিনি আরো মনে করেন যে, তার কাজ অভিনয় করা এবং তার সিনেমাই আসলে তার হয়ে কথা বলা উচিৎ। এর আগে নয়নতারা তার স্বামী প্রযোজিত ‘কানেক্ট’ সিনেমার প্রচারণায় অংশ নিয়েছিলেন।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। সাথে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্লট বা গল্প যাই হোক, ‘জওয়ান’ সিনেমাটি ইতিমধ্যে যে আলোচনার জন্ম দিয়েছে সেটি নিকট অতীতে দেখা যায়নি। এছাড়া অ্যাটলি কুমারের গল্প বলার ধরনে নিজস্ব একটি ধারা রয়েছে। তার সিনেমার গল্প সহজ সমীকরণে শেষ হয় না। মাসালা অ্যাকশনের সাথে গল্পে টুইস্ট এবং নায়কের একাধিক রুপ দিয়ে দর্শককে ধরে রাখতে পারদর্শী এই নির্মাতা। বলিউডের ট্রেড বিশেষজ্ঞদের মতে, আগামী ৭ই সেপ্টেম্বর মুক্তির পর সিনেমাটি ‘পাঠান’-এর সব বক্স অফিস রেকর্ড ভেঙ্গে দিতে যাচ্ছে। হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ‘জওয়ান’।

আরো পড়ুনঃ
প্রথম রোম্যান্টিক গান দিয়ে দর্শক মাতাচ্ছেন শাহরুখ খান এবং নয়নতারা
প্রকাশ্যে শাহরুখ খান এবং নয়নতারা জুটির প্রথম রোম্যান্টিক গানের টিজার
‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’: বলিউডে প্রথম গানেই রেকর্ড গড়লেন অনিরুদ্ধ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d