শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে ভক্তদের পাঁচটি অদ্ভুত ধারণা!

অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমাটির ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে। এতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিনি সিনেমার লেডী সুপারস্টার খ্যাত অভিনেত্রী নয়নতারা। ‘জওয়ান’ সিনেমার মাধ্যমেই বলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন এই অভিনেত্রী। কিছুদিন আগে প্রকাশ করা হয়েছে সিনেমাটির প্রিভিউ। প্রায় দুই মিনিট ব্যাপ্তির প্রিভিউটি প্রকাশের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে বিস্তর আলোচনা। শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে ভক্তদের পাঁচটি অদ্ভুত ধারণা নিয়ে আলোচনা থাকছে আজকের এই প্রতিবেদনে।

শাহরুখ খান ভক্তদের পাশাপাশি ‘জওয়ান’ প্রিভিউ নিয়ে উম্মাদনায় মেতেছেন ভারতীয় সিনেমার তারকা এবং নির্মাতারা। প্রিভিউ প্রকাশের পরপরই সেটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজদের অনুভূতি শেয়ার করেছেন দক্ষিণের সিনেমার নির্মাতা নেলসন দিলিপকুমার, পা রঞ্জিত এবং লোকেশ খানাগরাজ সহ আরো অনেকে। সর্বশেষ এই তালিকায় যোগ দিয়েছেন বলিউডের ভাইজান সালমান খান। ‘জওয়ান’ প্রিভিউ শেয়ার দিয়ে শাহরুখ খানকে প্রশংসায় ভাসিয়েছেন এই তারকা। চলুন তাহলে দেখে নেয়া যাক, শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে ভক্তদের পাঁচটি অদ্ভুত তথ্যের বিস্তারিত।

অবশেষে পুলিশ চরিত্রে শাহরুখ

০১। ‘জওয়ান’ সিনেমায় সালমান খানের উপস্থিতি
‘জওয়ান’ সিনেমার প্রিভিউতে একজন পুলিশ কর্মকর্তার এক ঝলক দেখানো হয়েছে। তবে পুলিশের পোশাকে কে আছেন সেটি গোপনই রেখেছেন নির্মাতারা। সেখান থেকেই জন্ম নিয়েছে ‘জওয়ান’ সিনেমায় সালমান খানের ক্যামিও ধারণা। অনেকেই মনে করছেন সিনেমাটিতে সালমান খান তার আইকনিক ‘চুলবুল পান্ডে’ চরিত্রে হাজির হচ্ছেন। তবে এর বিরুদ্ধেও মত দিয়েছেন অনেকে। দর্শকদের একাংশ মনে করছেন আসলে এটি শাহরুখ খানের একটি লুক। যদি তাই হয়, তাহলে সম্ভবত প্রথমবারের মত বড় পর্দায় পুলিশ চরিত্রে হাজির হচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খান।

‘জওয়ান’ প্রিভিউ

০২। শাহরুখ খানের দ্বৈত চরিত্র
‘জওয়ান’ প্রিভিউ প্রকাশের পর অনেকেই মনে করছেন সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। অ্যাটলি কুমারের আগের সিনেমাগুলোর ধারাবাহিকতায় অনেকেই মনে করছেন ‘জওয়ান’ সিনেমায় পিতা এবং পুত্র দুই চরিত্রেই দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া প্রিভিউতে এই তারকার বেশ কয়েকটি লুক দেখা গেছে। সব মিলিয়ে দ্বৈত চরিত্রের ধারণাটি এখন পর্যন্ত সবচেয়ে শক্তিশালী ধারণা হিসেবে বিবেচনা করছেন বেশীরভাগ দর্শক। অন্যদিকে সিনেমাটিতে দীপিকা এবং নয়নতারার অভিনয়ও সেই ধারণাকে অনেকটাই উস্কে দিয়েছে।

শাহরুখ খানের ‘জওয়ান’

০৩। ‘জওয়ান’ অ্যাটলির সিনেম্যাটিক ইউনিভার্সের অংশ
‘জওয়ান’ সিনেমা নিয়ে দর্শকদের আরো একটি মজার ধারণা হচ্ছে, এটি অ্যাটলির সিনেম্যাটিক ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে। প্রকাশিত পুলিশের চরিত্রটি শাহরুখ খান অথবা থালাপতি বিজয় বলেও বাজি ধরছেন অনেকে। দর্শকদের বড় একটি অংশ মনে করছেন, ‘জওয়ান’ সিনেমার পুলিশ শাহরুখ খান এবং ‘থেরি’ সিনেমার বিজয়ের চরিত্রটি একই সাথে আইপিএস প্রশিক্ষণে ছিলো। দুই চরিত্রকে একসাথে করে অ্যাটলি তার নিজস্ব একটি সিনেম্যাটিক ইউনিভার্স নিয়ে হাজির হচ্ছেন বলে মনে করছেন অনেকে। তাদের মতে, ‘জওয়ান’ সিনেমায় থালাপতি বিজয় শাহরুখ খানকে সাহায্য করতে হাজির হতে যাচ্ছেন।

‘জওয়ান’ সিনেমায় নয়নতারার

০৪। ‘জওয়ান’ আসলে কোন ব্যাক্তির নাম না
দর্শকদের একাংশের মতে ‘জওয়ান’ আসলে কোন ব্যাক্তির নাম না, বরং এটি একটি আন্দোলনের নাম। অথবা সিনেমাটিতে বিদ্রোহ এবং প্রতিশোধের প্রেক্ষাপটকে উপস্থাপনের জন্য ‘জওয়ান’ শব্দটি ব্যবহৃত হয়েছে। এছাড়া দীপিকা পাডুকোন এবং থালাপতি বিজয় ‘জওয়ান’ নামের এই আন্দোলনের একটি গুরুত্বপূর্ন অংশ বলে মনে করছেন তারা। সিনেমাটিতে দীপিকা পিতা শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন বলেও মত দিয়েছেন অনেকে। আর এই ‘জওয়ান’ আন্দোলনটি আসলে পিতা শাহরুখ খানের হাত ধরেই শুরু হয়, যেটি প্রতিহত করতে ছেলে শাহরুখ এবং নয়নতারা একসাথে কাজ করবেন।

শাহরুখ খানের ‘জওয়ান’

০৫। বাবার বদলা নিতে ছেলের মাস্টারপ্ল্যান
‘জওয়ান’ সিনেমার প্লট নিয়ে আরো একটি ধারণা বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। দর্শকদের একাংশের মতে ‘জওয়ান’ সিনেমায় পিতা শাহরুখ খানকে একজন জেলার চরিত্রে দেখা যাবে। কিন্তু কোন এক ষড়যন্ত্র করে স্ত্রী দীপিকা সহ তাকে প্রথমে বন্দী এবং পরে হত্যা করা হয়। কারাগারে থাকা অবস্থায় জন্ম হয় ছেলে শাহরুখ খানের। পরবর্তিতে বাবার সাথে হওয়া অন্যায়ের প্রতিশোধ নিতে ভয়ঙ্কর এক ছক আঁকে শাহরুখ খান। এই প্লটে শাহরুখ খানকে নেতিবাচক চরিত্রে দেখা যাবে বলে মনে করছেন অনেকে।

‘জওয়ান’ সিনেমার প্লট বা গল্প যাই হোক, সিনেমাটি ইতিমধ্যে যে আলোচনার জন্ম দিয়েছে সেটি নিকট অতীতে দেখা যায়নি। এছাড়া অ্যাটলি কুমারের গল্প বলার ধরনে নিজস্ব একটি ধারা রয়েছে। তার সিনেমার গল্প সহজ সমীকরণে শেষ হয় না। মাসালা অ্যাকশনের সাথে গল্পে টুইস্ট এবং নায়কের একাধিক রুপ দিয়ে দর্শককে ধরে রাখতে পারদর্শী এই নির্মাতা। বলিউডের ট্রেড বিশেষজ্ঞদের মতে, আগামী ৭ই সেপ্টেম্বর মুক্তির পর সিনেমাটি ‘পাঠান’-এর সব বক্স অফিস রেকর্ড ভেঙ্গে দিতে যাচ্ছে। শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে ভক্তদের এই অদ্ভুত ধারণাগুলোর মধ্যে কোনটি সঠিক সেটি জানতে আপাতত সিনেমাটির মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে সবাইকে।

আরো পড়ুনঃ
‘জওয়ান’ উম্মাদনা: বক্স অফিসে নিজের রেকর্ড নিজেই ভাঙ্গবেন শাহরুখ
‘জওয়ান’ সিনেমায় নয়নতারার ফার্স্টলুক প্রকাশ করলেন শাহরুখ খান
প্রিভিউ দিয়েই সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d