শাহরুখ খানকে বাদ দিয়ে ‘ডন থ্রী’ ঘোষণা করলেন ফারহান আখতার!

শাহরুখ খানকে বাদ দিয়ে

বিগত কয়েক বছর ধরেই ‘ডন থ্রী’ সিনেমার অপেক্ষায় ছিলেন শাহরুখ খান ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে বেশ কয়েকবার আলোচনার ঝড়ও তুলেছিলেন তারা। অবশেষে ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির প্রযোজক এবং পরিচালক ফারহান আখতার এর তৃতীয় কিস্তির ঘোষণা নিয়ে হাজির হয়েছেন। তবে সাম্প্রতিক সময়ে চলতে থাকা গুঞ্জনকে সত্যি করেই এই সিনেমা ঘোষণা দিয়েছেন ফারহান আখতার। বেশ কিছুদিন থেকেই শোনা যাচ্ছিলো ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির নতুন সিনেমায় থাকছেন না বলিউড বাদশা। শেষ পর্যন্ত সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শাহরুখ খানকে বাদ দিয়ে ‘ডন থ্রী’ ঘোষণা দিয়েছেন ফারহান আখতার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ডন থ্রী’ সিনেমার ঘোষণার একটি ভিডিও প্রকাশ করেছেন ফারহান আখতার। প্রকাশিত এই ভিডিও-এর শিরোনাম ছিলো ‘নতুন যুগের সূচনা’। এর মাধ্যমেই শাহরুখ খানকে বাদ দিয়ে ‘ডন থ্রী’ নির্মানের বিষয়টি নিশ্চিত করেছেন ফারহান আখতার। এছাড়া উক্ত ভিডিওতে বিস্তারিত আর কিছুই দেননি এই নির্মাতা। তবে এতে স্পষ্ট ইঙ্গিত ছিলো যে, এটি তার বহুল প্রতীক্ষিত ‘ডন থ্রী’ সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা। আর ‘নতুন যুগের সূচনা’ শিরোনাম দিয়ে বুঝা যাচ্ছে সিনেমাটিতে থাকছেন না শাহরুখ খান। তার পরিবর্তে ডন চরিত্রে দেখা যাবে নতুন একজন অভিনেতাকে।

নতুন ‘ডন’ হিসেবে কে থাকছেন সেটি অবশ্য আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি নির্মাতাদের পক্ষ্য থেকে। তবে এটা অনেকটাই নিশ্চিত যে, ‘ডন থ্রী’ সিনেমার মাধ্যমে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিতে হাজির হতে যাচ্ছেন রনভীর সিং। আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিলো শাহরুখ খানের পরিবর্তে ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন এই তারকা। অর্থাৎ, ‘ডন থ্রী’ সিনেমার মাধ্যমে অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানের পর বলিউডের তৃতীয় ডন হতে যাচ্ছেন রনভীর সিং। খুব শীগ্রই সিনেমাটির বিস্তারিত নিয়ে হাজির হতে যাচ্ছে এর নির্মাতা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইনমেন্ট।

এদিকে শাহরুখ খানকে বাদ দিয়ে ‘ডন থ্রী’ ঘোষণার কারনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোপের মুখে পরেছেন ফারহান আখতার। ভিডিওটি প্রকাশের পর থেকেই ফারহান আখতার এবং রনভীর সিং-কে বিভিন্ন পোষ্ট করে যাচ্ছেন শাহরুখ খান ভক্তরা। নিজের প্রিয় তারকাকে এরকম একটি আইকনিক চরিত্রে আর দেখতে না পারার হতাশা দেখা গেছে সবার মধ্যে। এর প্রেক্ষিতে ফারহান আখতার এটি নিয়ে একটি আনুষ্ঠানিক বিবৃতিও প্রকাশ করেছেন। উক্ত বিবৃতিতে শাহরুখ খানের পরিবর্তে এই চরিত্রে নতুন একজন অভিনেতার কথাও নিশ্চিত করেছেন তিনি। সেই সাথে নতুন ডনের জন্য সবার ভালোবাসা চেয়েছেন এই নির্মাতা।

শাহরুখ খানকে বাদ দিয়ে ‘ডন থ্রী’ ঘোষণায় বলিউড বাদশার ভক্তদের হতাশা এবং ক্ষোভ এখনো চরম পর্যায়ে রয়েছে। ‘ডন’ চরিত্রে রনভীর সিং-এর অভিনয়ের কথা নিশ্চিত হওয়া গেলেও সিনেমাটির বাকী বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। আগের দুই পর্বের মত তৃতীয় পর্বও পরিচালনা করবেন ফারহান আখতার। নতুন এই কিস্তির গল্প কোথা থেকে শুরু হয় সেটিই এখন দেখার বিষয়। উল্লেখ্য যে, প্রকাশিত সেই বিবৃতিতে ‘ডন থ্রী’ সিনেমাটি মুক্তি সালও জানিয়েছেন ফারহান আখতার। ঘোষণা অনুযায়ী, ২০২৫ সালে মুক্তি পেতে যাচ্ছে রনভীর সিং অভিনীত ‘ডন থ্রী’ সিনেমাটি।

আরো পড়ুনঃ
বলিউডের নতুন ‘ডন’ রনভির সিংঃ শীগ্রই আসছে আনুষ্ঠানিক ঘোষণা
‘ডন’ থেকে সরে দাঁড়ালেন শাহরুখ খানঃ নতুন ডনের খোঁজে নির্মাতারা
‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমা আবারো নিশ্চিত করলেন রিতেশ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d