শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা নির্মান করতে চাননি আদিত্য চোপড়া!

শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন

সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর আর কোন সিনেমায় দেখা যায়নি এই তারকাকে। অবশেষে আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে পাঠান চরিত্র নিয়ে ফিরছেন শাহরুখ খান। অ্যাকশন নির্ভর এই সিনেমাটিতে ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তার চরিত্রে অভিনয় করছেন তিনি। তবে জানা গেছে শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা নির্মান করতে চাননি যশ রাজ ফিল্মসের প্রধান আদিত্য চোপড়া।

সম্প্রতি একটি অনুষ্ঠানে আলাপকালে এমনটাই জানিয়েছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর অ্যাকশন নির্ভর সিনেমা করতে চাচ্ছিলেন এই তারকা। কিন্তু তাকে নিয়ে অ্যাকশন সিনেমা নির্মানে সম্মত ছিলেন প্রযোজক আদিত্য চোপড়া। উক্ত আলাচারিতায় শাহরুখ খান জানিয়েছেন তাকে নিয়ে ‘পাঠান’ নির্মানের জন্য আদিত্য চোপড়া এবং পরিচালক সিদ্ধার্ত আনন্দকে তার রাজী করাতে হয়েছে। ৫৭ বছর বয়সের একজন অভিনেতাকে দিয়ে অ্যাকশন সিনেমা নির্মানের ব্যাপারে মোটেও সম্মত ছিলেন না আদিত্য চোপড়া এবং সিদ্ধার্ত আনন্দ।

ভারতের জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় রবিন উথাপ্পার সাথে একটি আলাপচারিতায় এ কথা জানিয়েছেন শাহরুখ খান। শাহরুখ খান জানিয়েছেন টাইগার শ্রফ এবং হৃতিক রোশনের মত আকর্ষনীয় না হওয়া স্বত্বেও একটি অ্যাকশন সিনেমা করতে চাচ্ছিলেন তিনি। কিন্তু প্রযোজক আদিত্য চোপড়া এবং পরিচালক সিদ্ধার্ত আনন্দ তাকে নিয়ে অ্যাকশন সিনেমা নির্মানের ব্যাপারে মোটেও আগ্রহী ছিলেন না। কিন্তু শাহরুখ খান এ ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন বলে জানিয়েছেন তিনি। আর তাই সিনেমাটি নির্মানের জন্য নির্মাতাদের রাজী করিয়েছেন শাহরুখ খান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘চার বছর আগে, আমি কিছুটা দূর্বল অনুভব করছিলাম। আমার ইনজুরি ছিলো, সার্জারি ছিলো কিন্তু আমার মনে হচ্ছিলো আমার এমন কিছু করা উচিৎ যা আমি আগে কখনো করিনি। আমি শারীরিকভাবে ফিট থাকা উচিৎ। আমি আমার বন্ধু আদিত্য চোপড়া এবং সিদ্ধার্ত আনন্দকে বললাম – একটি অ্যাকশন সিনেমা বানাও। তারা আমাকে বললো – এটি আপনি কি বলছেন? আপনি ক্লান্ত হয়ে যাবেন।‘ এরপর সিনেমাটি নির্মানের ব্যাপারে তাদের রাজী করানোর চেষ্টা করেন তিনি। আর এর জন্য নিজের সর্বোচ্চ চেষ্টা করবেন বলে তাদের জানান শাহরুখ খান।

তিনি আরো বলেন, ‘আসলে আমি এক বছরের বিরতি নিয়েছিলাম। আমি চিন্তা করলাম, একটু বিরতি নেই, শারীরিকভাবে ফিট হয়ে নেই। জিরো সিনেমার জন্য অনেক পরিশ্রম দরকার ছিলো এবং এরপর সেটা ব্যর্থ হলো, কেউ এটি পছন্দ করলো না। আমার খারাপ লেগেছিলো, কিন্তু আমি ভাবলাম এখন এমন কিছু করি যা মানুষ পছন্দ করবে। নিজের মনোমত অনেক করা হলো। তবে আমি এমন কিছু করতে চাচ্ছিলাম যা আমার জন্যও আলাদা কিছু হবে।‘

এদিকে ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন নির্ভর ‘পাঠান’ সিনেমার দুটি গান। গানগুলোতে শাহরুখ খান এবং দীপিকার পর্দা রসায়ন দারুণভাবে আকৃষ্ট করেছে দর্শকদের। বলিউড বাদশার বিপরীতে ‘ওম শান্তি ওম’ সিনেমা দিয়ে অভিষিক্ত হওয়ার পর এই জুটি একসাথে কাজ করেছেন ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমাগুলোতে। আগামী বছর মুক্তি প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমাটির মাধ্যমে চতুর্থবারের মত বড় পর্দায় জুটি হয়ে আসছেন শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন।

‘পাঠান’ সিনেমায় দীপিকার সাথে বলিউড বাদশার জুটি প্রসঙ্গে নির্মাতা সিদ্ধার্ত আনন্দ বলেন, ‘গানটিতে দীপিকার সঙ্গে তার রসায়ন দুর্দান্ত। হিন্দি সিনেমার ইতিহাসে তাদের সর্বকালের সর্ববৃহৎ পর্দা জুটিদের একটি হিসাবে বিবেচনা করা হয়। এর আগে তাদের বিশাল ব্লকবাস্টারের কারণে এবং এই গানটি তাদের ভক্ত এবং শ্রোতাদের কাছে এমনভাবে উপস্থাপন করে যা তারা আগে কখনও পর্দায় দেখেনি।‘ অ্যাকশন তারকা হিসেবে শাহরুখ খানের অভিনয়ের পাশাপাশি দীপিকার সাথে তার জুটি সিনেমাটির অন্যতম প্রধান আকর্ষন হতে যাচ্ছে বলে মনে করছেন এই পরিচালিক।

প্রসঙ্গত, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত সিনেমাটিতে শাহরুখ খান এবং দীপিকা ছাড়া আরো অভিনয় করেছেন জন আব্রাহাম। এই সিনেমায় তাকে খলনায়কের চরিত্রে দেখা যাবে। আগামী বছরের ২৫শে জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। ‘পাঠান’ সিনেমায় টাইগার চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

আরো পড়ুনঃ
বিতর্ক আর হত্যা হুমকির মাঝেই দ্বিতীয় গান নিয়ে হাজির শাহরুখ খান
‘বেশারম রঙ’ বিতর্ক: ‘পাঠান’ প্রদর্শনে মধ্য প্রদেশ স্বরাষ্ট্রমন্ত্রীর হুমকি
‘পাঠান’ সিনেমার গানে লাস্যময়ী দীপিকার সাথে দুর্দান্ত শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত