ভারত জুড়ে ‘জওয়ান’ উম্মাদনা: ভোর রাত থেকে চলবে প্রেক্ষাগৃহে প্রদর্শনী

ভারত জুড়ে ‘জওয়ান’ উম্মাদনা

অগ্রিম টিকেট বিক্রি শুরু পর থেকেই ‘জওয়ান’ সিনেমাটিকে বক্স অফিস সুনামি হিসেবে অখ্যায়িত করেছেন ভারতীয় ট্রেড বিশেষজ্ঞরা। ট্রেলার প্রকাশের পর ‘জওয়ান’ সিনেমা নিয়ে শাহরুখ ভক্তদের পাশাপাশি সাধারণ দর্শকদের আগ্রহ বেড়েছে কয়েক গুণ। অগ্রিম টিকেট বিক্রি শুরু প্রথম দিনেই রেকর্ড গড়েছিল শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। ২৪ ঘন্টার কম সময়ে ভারতে সিনেমাটি ২ লাখের বেশী টিকেট অগ্রিম বিক্রি হয়েছিলো। অগ্রিম টিকেট নিয়ে ভারত জুড়ে ‘জওয়ান’ উম্মাদনা এখনো চলমান রয়েছে। ইতিমধ্যে বিশ্বব্যাপী রেকর্ড উদ্বোধনীর ইঙ্গিতও পাওয়া গেছে বলে জানা গেছে।

ভারতের জাতীয় তিনটি চেইন মালিপ্লেক্স পিভিআর, ইনোক্স এবং সিনেপলিসে এখন পর্যন্ত ‘জওয়ান’ সিনেমাটির ২৩৫,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। হিন্দি সিনেমার বাজারের পাশাপাশি ‘জওয়ান’ নিয়ে উম্মাদনা দেখা গেছে দক্ষিণেও। চেন্নাইয়ে সিনেমাটি নিয়ে ইভেন্টের পর সেখানের প্রেক্ষাগৃহে অগ্রিম টিকেট নিয়ে শুরু হয়েছে দারুণ উম্মাদনা। পিভিআর, ইনোক্স এবং সিনেপলিসে প্রথম দিনের অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ নীচে দেওয়া হলো –
পিভিআর – ১১৫,০০
ইনোক্স – ৭৮,০০০
সিনেপলিস – ৪২,০০০

মাল্টিপ্লেক্সের পাশাপাশি ভারতের একক স্ক্রিনের প্রেক্ষাগৃহেও ‘জওয়ান’ নিয়ে উম্মাদনা দেখা গেছে। শুরুর তিনদিনের মাথায় ভারত জুড়ে ‘জওয়ান’ সিনেমার প্রায় ৫২০,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। এই বিক্রিত সব টিকেটই মুক্তির প্রথম দিনের। টাকার অংকে অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৫.৪৭ কোটি রুপি। চলতি বছরে ‘পাঠান’ সিনেমাটি মুক্তি আগেই অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় করেছিলো ৭৫ কোটি রুপি। ধারণা করা হচ্ছে খুব শীগ্রই সেটিকে পিছনে ফেলে দিতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘জওয়ান’। সার্বিক বিবেচনায় ‘পাঠান’ সিনেমার সব রেকর্ড ভেঙ্গে বক্স অফিসের ইতিহাস নতুন করে লিখার সব প্রস্তুতি সম্পন্ন করেছেন বলিউড বাদশা।

এদিকে ভারতের আগেই আন্তর্জাতিক বাজারে শুরু হয়েছিলো ‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রি। মুক্তির প্রায় একমাস আগে শুরু হলেও, সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ ছিলো দেখার মত। ইতিমধ্যে আন্তর্জাতিক বাজারে ‘জওয়ান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় নতুন মাইলফলকের কাছাকাছি রয়েছে। এখন পর্যন্ত আন্তর্জাতিক বাজারে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির হিসেব নীচে দেওয়া হলো –
উত্তর আমেরিকা – ৫০০,০০০ মার্কিন ডলার
মধ্যপ্রাচ্য – ২২৫,০০০ মার্কিন ডলার
যুক্তরাজ্য – ১৫৭,০০০ মার্কিন ডলার
জার্মানি – ৭৬,০০০ মার্কিন ডলার
অস্ট্রেলিয়া – ৫৮,০০০ মার্কিন ডলার

শুধু তাই নয়, ভারত জুড়ে ‘জওয়ান’ উম্মাদনা বিবেচনা করে ভোর রাত থেকে প্রেক্ষাগৃহে প্রদর্শনীর সিদ্ধান্ত নিয়েছেন প্রদর্শকরা। ইতিমধ্যে একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে ভোর ছয়টা থেকে প্রদর্শনী নিশ্চিত হয়েছে বেশ কয়েকটি জায়গায়। দর্শকদের চাহিদার কারনে ভোর থেকে প্রদর্শনী চালুর পর সেগুলোর টিকেটও অগ্রিম বিক্রি হচ্ছে তুফানের মত। দিল্লী, জয়পুর, আগ্রা, পাটনা, ভোপাল এবং হায়দ্রাবাদে ইতিমধ্যে শুরু হয়েছে ভোরের প্রদর্শনীর টিকেট বিক্রি। সর্বশেষ জানা গেছে সিনেমাটির তেলুগু সংস্করণও ভোর থেকে প্রদর্শিত হতে যাচ্ছে। হিন্দি সিনেমার ক্ষেত্রে এমন ঘটনা আগে কখনো দেখা যায়নি।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। সাথে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

আরো পড়ুনঃ
‘জওয়ান’ সিনেমা দিয়ে নতুন করে চালু হচ্ছে অর্ধ শতাধিকের বেশী বন্ধ প্রেক্ষাগৃহ
রেকর্ড মূল্যে বিক্রি হয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা প্রদর্শন স্বত্ব
‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রিঃ আবারো রেকর্ড গড়তে যাচ্ছেন শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d