বলিউড সিক্যুলের জয়জয়কার: মুক্তি পাচ্ছে আয়ুষ্মান খোরানার ‘ড্রিম গার্ল ২’

বলিউড সিক্যুলের জয়জয়কার

মহামারীর আগে বলিউডের বাণিজ্যিক সফল সিনেমাগুলোর মধ্যে বেশীরভাগ ছিলো দক্ষিণের সিনেমার হিন্দি রিমেক। সালমান খান, অক্ষয় কুমার এবং অজয় দেবগণের মত তারকাদের নিয়মিত রিমেক সিনেমায় অভিনয় করতে দেখা গেছে। তবে মহামারী পরবর্তি সময়ে বলিউড বক্স অফিসে দৃশ্যপট পুরোপুরি বদলে গিয়েছিলো। ২০২১ সাল থেকে মুক্তিপ্রাপ্ত রিমেক সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরতে দেখা গেছে। রিমেকের পরিবর্তে বর্তমানে বলিউড সিক্যুলের জয়জয়কার চলছে। সর্বশেষ ‘গাদার ২’ এবং ‘ওহ মাই গড ২’ বক্স অফিসে ঝড় তুলেছে। সেই ধারাবাহিকতায় এবার মুক্তি পাচ্ছে আয়ুষ্মান খোরানা অভিনীত নতুন সিনেমা ‘ড্রিম গার্ল ২’।

আয়ুষ্মান খোরানা অভিনীত কমেডি গল্পের সিনেমা ‘ড্রিম গার্ল’ ব্যাপক ভাবে আলোচিত হয়েছিলো। সিনেমাটিতে এই তারকাকে একজন নারীর চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। বক্স অফিস সাফল্যের পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছিলো সিনেমাটি। এবার আলোচিত এই সিনেমার দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হচ্ছেন নির্মাতারা। আগের পর্বের মত দ্বিতীয় পর্বেও নাম ভূমিকায় অভিনয় করেছেন আয়ুষ্মান খোরানা। আর এতে তার বিপরীতে অভিনয় করেছেন বলিউডের নতুন প্রজন্মের অভিনেত্রী অনন্যা পাণ্ডে। আগের পর্বে তার বিপরীতে ছিলেন নুসরাত বারুচ্চা।

ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটির ট্রেলার। প্রকাশের পর দর্শকদের কাছে প্রশংসিত হয়েছে ট্রেলারটি। এছাড়া সিনেমাটির দুটিও গানও প্রকাশ করেছেন নির্মাতারা। ‘দিল কা টেলিফোন’ এবং ‘নাচ’ শিরোনামের এই গানগুলো ইতিমধ্যে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ দেখে বোঝা যাচ্ছে বক্স অফিসে দারুণ শুরু করতে যাচ্ছে এই সিনেমাটি। অগ্রিম টিকেট বিক্রিতেও এর প্রতিফলন দেখা গেছে। ‘গাদার ২’ এবং ‘ওহ মাই গড ২’ সিনেমাগুলোর পর বলিউড সিক্যুলের জয়জয়কার অব্যাহত রাখতে আসছে ‘ড্রিম গার্ল ২’।

আয়ুষ্মান খোরানার ‘ড্রিম গার্ল ২’ সিনেমাটির অন্যতম আকর্ষনীয় দিক ছিলো এর প্রচারণার কৌশল। চলতি বছরের ‘পাঠান’ মুক্তির পর এই চরিত্রকে নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছিলেন নির্মাতারা। যেখানে মোবাইলে পাঠানের সাথে কথা বলে দেখা গেছে পূজাকে। এরপর রনবীর কাপুর অভিনীত ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটির বাণিজ্যিক সাফল্যের পর এই চরিত্র নিয়েও একটি ভিডিও প্রকাশ করেছিলেন আয়ুষ্মান খোরানা। সব মিলিয়ে সিনেমাটি নিয়ে ইতিমধ্যে দর্শকদের ব্যাপক আগ্রহ দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির প্রতি নিজেদের প্রত্যাশার কথাও জানিয়েছেন অনেকে।

‘ড্রিম গার্ল ২’ সিনেমাটি পরিচালনা করেছেন রাজ শান্দিল্য। একতা আর কাপুর এবং শোভা কাপুর প্রযোজিত সিনেমাটিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন আয়ুষ্মান খুরানা এবং অনন্যা পান্ডে। এছাড়া এতে আরো অভিনয় করেছেন পরেশ রাওয়াল, রাজপাল যাদব, আশরানি, সীমা পাহওয়া, বিজয় রাজ, মনজোত সিং, অভিষেক ব্যানার্জি, রঞ্জন। আগামী ২৫শে আগস্ট বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আলোচিত এই সিনেমাটি। সম্প্রতি শুরু হওয়া এই সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে দারুণ ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন ট্রেড বিশেষজ্ঞরা।

উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে বক্স অফিস ফলাফলের ধারাবাহিকতা বিবেচনায় বলিউড সিক্যুয়েলের যুগে প্রবেশ করছে বলে মন্তব্য করছেন অনেকে। ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত ‘গাদার’ এবং ‘ওহ মাই গড’ সিনেমাগুলোর দ্বিতীয় পর্ব ভারতীয় বক্স অফিসে রীতিমত সুনামি হিসেবে হাজির হয়েছে। এছাড়া আগামী নভেম্বরে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত ‘টাইগার থ্রী’। এছাড়া বর্তমানে নির্মানাধীন রয়েছে বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘হেরা ফেরি ৩’, ‘ওয়ার ২’, ‘ওয়েলকাম ৩’, ‘হাউজফুল ৫’ ইত্যাদি। এছাড়া ‘গাদার ২’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর সানি দেওল অভিনীত ‘বর্ডার’, ‘মা তুজে সালাম’ সহ আরো কয়েকটি সিনেমার সিক্যুয়েলের কথা শোনা যাচ্ছে।

আরো পড়ুনঃ
‘গাদার’ থেকে ‘গাদার ২’: সানি দেওলের ৩৩ সিনেমার মধ্যে মাত্র ২ ব্যবসা সফল
‘সিঙ্গাম এগেইন’ সিনেমায় অজয়ের বোনের চরিত্রে অভিনয় করছেন দীপিকা
শাহরুখ খানকে বাদ দিয়ে ‘ডন থ্রী’ ঘোষণা করলেন ফারহান আখতার!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d