অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে বলিউড রোম্যান্টিক কমেডি!

বলিউড রোম্যান্টিক কমেডি

সাম্প্রতিক সময়ে ভারতীয় চলচ্চিত্রে অ্যাকশন সিনেমার প্রভাব ব্যাপকভাবে পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে দক্ষিণের অ্যাকশন সিনেমাগুলোর প্যান ইন্ডিয়া জনপ্রিয়তার কারনে নির্মাতাদের অ্যাকশন সিনেমার দিকে ঝুঁকতে দেখা যাচ্ছে। বলিউডও এর ব্যতিক্রম নয়। সর্বশেষ শাহরুখ খান অ্যাকশন সিনেমার মাধ্যমে বড় পর্দায় তার প্রত্যাবর্তনকে স্মরণীয় করেছেন। এছাড়া রনবীর কাপুর অভিনয় করছেন ‘অ্যানিম্যাল’ সিনেমার মত অ্যাকশন চলচ্চিত্রে। তবে অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে আধুনিক সম্পর্কের বলিউড রোম্যান্টিক কমেডি সিনেমা!

মুক্তি প্রতীক্ষিত রোম্যান্টিক কমেডি এই সিনেমাটির নাম ‘তু ঝুটি ম্যা মাক্কার’। লুভ রঞ্জন পরিচালিত সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত জুটি হয়ে পর্দায় আসছেন বলিউডের নতুন প্রজন্মের জনপ্রিয় এই দুই তারকা। সিনেমাটির প্রকাশিত ট্রেলার এবং গানে রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুরের পর্দা রসায়ন দারুণভাবে পছন্দ করেছেন দর্শকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দুই তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন দর্শকরা।

বলিউডের চকলেট বয় খ্যাত অভিনেতা রনবীর কাপুর সাম্প্রতিক সময়ে নিজের ইমেজ ভেঙ্গে নতুন ভাবে পর্দায় হাজির হচ্ছেন। ক্যারিয়ারের শুরুতে তাকে রোম্যান্টিক কমেডি সিনেমায় বেশী দেখা গেলেও, রনবীর কাপুর অভিনীত সর্বশেষ দুটি সিনেমাই ছিলো অ্যাকশন গল্পের। এরমধ্যে ‘শমসেরা’ বক্স অফিসে মুখ থুবড়ে পরলেও ‘ব্রহ্মাস্ত্র’ ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। বেশ লম্বা সময়ের পর আবারো আধুনিক সম্পর্কের রোম্যান্টিক কমেডি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এই তারকা। লুভ রঞ্জনের হাত ধরে সিনেমাটিতে তার সাথে জুটি হয়ে আসছেন শ্রদ্ধা কাপুর।

আগামী ৮ই মার্চ মুক্তি পেতে যাচ্ছে আধুনিক সম্পর্কের রোম্যান্টিক কমেডি সিনেমা ‘তু ঝুটি ম্যা মাক্কার’। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ইতিমধ্যে সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে এই সিনেমাটি। সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে সিনেমাটির দৈর্ঘ হতে যাচ্ছে ২ ঘণ্টা ৪০ মিনিট। এর মধ্যে প্রথমার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা দশ মিনিট এবং দ্বিতীয়ার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা ত্রিশ মিনিট। ৫ই মার্চ থেকে ভারতে শুরু হতে যাচ্ছে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। নতুন জুটির এই সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে।

এদিকে কিছুদিন থেকে গুঞ্জন শোনা যাচ্ছিলো রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর অভিনীত সিনেমাটি মুক্তির তারিখ পরিবর্তনের চিন্তা করছেন নির্মাতারা। শোনা যাচ্ছিলো ৮ই মার্চের পরিবর্তে একদিন আগে ৭ই মার্চ মুক্তি পাবে রোম্যান্টিক কমেডি সিনেমা ‘তু ঝুটি ম্যা মাক্কার’। কিন্তু সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র নিশ্চিত করেছে যে নির্ধারিত তারিখেই মুক্তি পাচ্ছে সিনেমাটি। শেষ মুহুর্তে এসে একদিন আগে মুক্তির সিদ্ধান্ত বাতিল করা হয়েছে বলে জানিয়েছে সূত্রটি। তাই হোলির উৎসবকে সমানে রেখে আগামী ৮ই মার্চ মুক্তি পাবে এই সিনেমা।

সূত্রটির কথা উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘সিনেমাটির মুক্তি নিয়ে শেষ মুহুর্তের বেশ কিছু জিনিসের প্রস্তুতি চলছে। আর এই অবস্থায়  একদিন আগে মুক্তি পেলে টিমের উপর অনেক বেশী প্রেসার পরবে বলে মনে করছেন সিনেমাটির নির্মাতারা। এছাড়া আন্তর্জাতিকভাবেও সিনেমাটি ৮ই মার্চ মুক্তির জন্য চূড়ান্ত করা হয়েছে। তাই একদিন আগে মুক্তির পরিকল্পনা বাদ দিয়েছেন নির্মাতারা। পূর্ব ঘোষিত তারিখ ৮ই মার্চে সিনেমাটি মুক্তির সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।‘

সিনেমাটির প্রকাশিত ট্রেলারে একটি আদর্শ রোম্যান্টিক কমেডির সব উপাদানের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ট্রেলারটি প্রধান জুটির মধ্যে পর্দা রসায়ন, অত্যাশ্চর্য ভিজ্যুয়াল এবং হাস্যকর সংলাপে ভরপুর ছিলো। এছাড়া সিনেমাটির গল্পও এর শিরোনামের মতোই মজাদার, অপ্রত্যাশিত এবং টুইস্ট সমৃদ্ধ বলে ধারণা পাওয়া গেছে। ‘তু ঝুটি মে মক্কার’ সিনেমাটি ২০২৩ সালে বড় পর্দায় মজাদার রোম্যান্টিক গল্প ফিরিয়ে আনবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। অন্যদিকে প্রীতম, অমিতাভ ভট্টাচার্য এবং অরিজিৎ সিং-এর সহযোগিতায় গানগুলোও দর্শকদের পছন্দের তালিকায় স্থান পেয়েছে।

রনবীর কাপুর এবনফ শ্রদ্ধা কাপুরের সাথে সিনেমাটিতে অভিনয় করেছেন আরো একঝাক তারকা। এই দুই তারকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া। এছাড়া সিনেমাটির মাধ্যমে অনুভব সিং বাসি এবং প্রযোজক বনি কাপুর পূর্ণাঙ্গ অভিনয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। উল্লেখ্য যে, লুভ রঞ্জন এর আগে ‘পেয়রা কা পাঞ্চনামা’, ‘সোনু কি টিট্টুকে সুইটি’ এবং ‘দে ধানা ধান’ এর মত বাণিজ্যিক সফল রোম্যান্টিক কমেডি সিনেমা উপহার দিয়েছেন। তার ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটিও দর্শকরা বেশ আশাবাদী।

আরো পড়ুনঃ
‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব নিয়ে ফিরছেন কার্তিক আরিয়ানঃ দীপাবলিতে মুক্তি
‘হেরা ফেরি’ তৃতীয় পর্বের পর শুরু হচ্ছে অক্ষয়ের আরো একটি ফ্র্যাঞ্চাইজি
রনভীর এবং আলিয়া জুটিকে নিয়ে চলতি বছরে শুরু হচ্ছে ‘বাইজু বাওরা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d