বলিউডে নতুন ইতিহাস: বুর্জ খলিফায় শাহরুখ খানের ‘পাঠান’ ট্রেলার

বলিউডে নতুন ইতিহাস

শাহরুখ খানের বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে আর মাত্র দশ দিন পর। মুক্তির মাত্র ১৫ দিন আগে সিনেমাটির ট্রেলার প্রকাশ করেছেন নির্মাতারা। শাহরুখ খানের অন্যান্য সিনেমার তুলনায় ‘পাঠান’ সিনেমার প্রচারণা অনেকটাই কম বলে মনে করছেন অনেকে। তবে সীমিত প্রচারণার মধ্যেও সিনেমাটি নিয়ে দর্শকদের উম্মাদনা আকাশচুম্বী। এবার বলিউডে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। সম্প্রতি বুর্জ খলিফায় প্রদর্শিত হলো শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার ট্রেলার।

তুলনামূলক ভাবে সীমিত প্রচারণার কৌশল অবলম্বন করলেও, বেশ কয়েকটি বড় ইভেন্টে এই সিনেমার প্রচারণা করছেন শাহরুখ খান। এর আগে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলায় ‘পাঠান’ সিনেমার প্রচারণা চালিয়েছেন এই তারকা। এরপর ইন্টারন্যাশনাল লীগ টি২০ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে এই সিনেমার প্রচারণা করেছেন তিনি। এবার বুর্জ খলিফায় ‘পাঠান’ সিনেমার ট্রেলার প্রদর্শনের মাধ্যমে বলিউডে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন শাহরুখ খান।

বুর্জ খলিফার সাথে শাহরুখ খানের সম্পর্কটা অনেক পুরনো। বিগত কয়েক বছর ধরে শাহরুখ খানের জন্মদিনে এই তারকাকে শুভেচ্ছা জানিয়ে আসছে প্রতিষ্ঠানটি। আরো জানা গেছে, শাহরুখ খানের জন্য একটি রুম রিজার্ব করে রেখেছে বুর্জ খলিফা। এছাড়া ‘পাঠান’ সিনেমার একটি দৃশ্য বুর্জ খলিফায় চিত্রায়িত হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। বুর্জ খলিফায় শাহরুখ খানের ‘পাঠান’ ট্রেলার প্রকাশকে বলিউডে নতুন ইতিহাস হিসেবে বিবেচনা করছেন সংশ্লিষ্টরা।

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। সম্প্রতি প্রকাশ করা হয়েছে অ্যাকশনে ভরপুর এই সিনেমার বহুল প্রতীক্ষিত ট্রেলার। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমায় শাহরুখ খানের সাথে আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। এর আগে টিজার এবং দুটি গান প্রকাশের মাধ্যমে সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ সৃষ্টি করতে সক্ষম হয়েছেন নির্মাতারা।

এদিকে ট্রেলার প্রকাশের পরদিন থেকে আন্তর্জাতিক বাজারে ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। জানা গেছে, অগ্রিম টিকেট বিক্রি শুরু পরই সেখানে দেখা গেছে উম্মাদনা। মধ্যপ্রাচ্য থেকে শুরু করে উত্তর আমেরিকা, যুক্তরাজ্য, জার্মানি এবং অস্ট্রেলিয়া – সব জায়গায় দারুণ শুরু করার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে অগ্রিম টিকেট বিক্রি থেকে ইতিমধ্যে অনেক সিনেমার মোট আয়কে ছাড়িয়ে গেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’।

উল্লেখ্য যে, ‘পাঠান’ সিনেমার প্রকাশিত ট্রেলারে স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। এই ইউনিভার্সের অন্য দুটি সিনেমা হচ্ছে ‘টাইগার’ সিরিজ এবং ‘ওয়ার’। জানা গেছে ‘পাঠান’ সিনেমার একটি দৃশ্যে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন ‘টাইগার’ সালমান খান। একই ভাবে সালমান খানের ‘টাইগার থ্রী’ সিনেমায় দেখা যাবে ‘পাঠান’ শাহরুখ খানকে। আদিত্য চোপড়া প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

প্রসঙ্গত, ২০১৮ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর দীর্ঘ চার বছর বিরতি দিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। গত বছর একাধিক সিনেমায় শাহরুখ খানকে অতিথি চরিত্রে দেখা গেছে। এর মধ্যে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’, আর মাধবনের ‘রকেট্রি’ এবং রনবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ উল্লেখযোগ্য। আর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে কেন্দ্রীয় চরিত্রে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। বলিউড বাদশার প্রত্যাবর্তনের সিনেমা হওয়ার কারনে, ‘পাঠান’ নিয়ে দর্শক এবং সংশ্লিষ্টদের প্রত্যাশাও আকাশচুম্বী।

আরো পড়ুনঃ
বক্স অফিসে দুর্দান্ত শুরুর অপেক্ষায় শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘পাঠান’
যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণাঃ লোগো উম্মোচন
বহুল প্রতিক্ষিত ‘পাঠান’ ট্রেলারে অ্যাকশন হিরো শাহরুখ খানের ঝলক

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: