‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতার পর পারিশ্রমিক কমাচ্ছেন অক্ষয় কুমার!

‘বচ্চন পান্ডে’ বক্স অফিস

‘বচ্চন পান্ডে’ বক্স অফিস

বর্তমান সময়ে বলিউডের সবচেয়ে ব্যস্ত তারকা অক্ষয় কুমার। একসাথে একাধিক সিনেমার কাজ করার মাধ্যমে বছরে ৪/৫টি সিনেমায় অভিনয় করছেন এই তারকা। স্বল্পতম সময়ে একটি সিনেমার কাজ করে অন্য সিনেমার কাজ শুরু করতে অক্ষয় কুমারের জুরি মেলা ভার। এই মুহুর্তে খিলাড়ী কুমার অভিনীত ৯টি সিনেমা নির্মানাধীন রয়েছে। আর সিনেমা প্রতি ১০০ কোটি পারিশ্রমিক নিচ্ছেন তিনি। তবে জানা গেছে সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতার পর পারিশ্রমিক কমাচ্ছেন অক্ষয় কুমার!

বছরে একাধিক সিনেমা মুক্তির ক্ষেত্রে অনেক জুনিয়র অভিনেতাদেরও পিছনে ফেলে দিয়েছেন অক্ষয় কুমার। করোনা মহামারী শেষে বলিউডের প্রথম সুপারহিট সিনেমা উপহার দিয়েছনে অক্ষয় কুমার। গত দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। তবে এই তারকার ভক্তরা মনে করছেন অনেক বেশী পর্দা উপস্থিতির কারনে দর্শকদের কাছে তার অবেদন কমছে ধীরে ধীরে।

অক্ষয় কুমার অভিনীত সাম্প্রতিক সিনেমাগুলোর বক্স অফিস আয় বিবেচনা করলে ভক্তদের সেই ভয়ের প্রতিফলন কিছুটা হলেও পরিলক্ষিত হয়েছে। অক্ষয় কুমার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতা সেরকমই ইঙ্গিত দিচ্ছে। ১৫০ কোটি বাজেটের এই সিনেমাটি বক্স অফিসে মাত্র ৫০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। অথচ, সিনেমাটিতে অক্ষয় কুমারের পারিশ্রমিক ছিলো ১০০ কোটি রুপির বেশী।

অক্ষয় কুমারের উচ্চ পারিশ্রমিকের কারনেই নির্মাতাদের বিশাল ক্ষতির সম্মুখীন হতে হয়েছিলো। শুধু ‘বচ্চন পান্ডে’  নয়, একই ঘটনা দেখা গেছে এই তারকার ‘বেল বোটম’ সিনেমাটির ক্ষেত্রেও। জানা গেছে অক্ষয় কুমারের অতিরিক্ত পারিশ্রমিকের কারনে এই সিনেমাটির বাজেটও অনেক বেড়ে গিয়েছিলো। কিন্তু বক্স অফিসে সিনেমাটি পুরপুরি মুখ থুবড়ে পরেছিলো।

এদিকে কিছুদিন আগে জানা গেছে অক্ষয় কুমার তার নতুন একটি সিনেমার জন্য ১৪০-১৫০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন। সব মিলিয়ে সিনেমাটির বাজেট ৩০০ কোটি রুপিরও বেশী দাঁড়িয়েছে। আলী আব্বাস জাফর পরিচালিত এই সিনেমাটির নাম ‘বড় মিয়া ছোট মিয়া’। অ্যাকশন কমেডি গল্পের এই সিনেমাটিতে অক্ষয়ের সাথে অভিনয় করছেন বলিউডের নতুন প্রজন্মের অ্যাকশন তারকা টাইগার শ্রফ। তবে জানা গেছে ‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতার পর পারিশ্রমিক কমাচ্ছেন অক্ষয় কুমার।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘বচ্চন পান্ডে’ সিনেমাটির ব্যর্থতা অক্ষয় কুমারকে বেশ প্রভাবিত করেছে। এই প্রেক্ষিতে তিনি তার আসন্ন সিনেমাগুলোর জন্য পারিশ্রমিক কমানোর চিন্তা করছেন। কিন্তু সব সিনেমার জন্য নয়, মাঝারী বাজেটের সিনেমাগুলোর ক্ষেত্রে নিজের পারিশ্রমিকে ছাড় দেয়ার পরিকল্পনা করছেন এই তারকা। তার নির্মানাধীন ‘সেলফি’, ‘সোরুরাই পত্রু’ রিমেকের মত সিনেমাগুলোর জন্য ১০০ কোটির নীচে পারিশ্রমিক নিচ্ছেন খিলাড়ী।

প্রসঙ্গত, অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ৩রা জুন। যশ রাজ ফিল্মসের প্রযোজনায় বিগ বাজেটের সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী। সিনেমাটিতে সম্রাট পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করছেন তিনি। সিনেমাটিতে তার বিপরীতে আছেন মানুশি চিল্লার। ‘পৃথ্বীরাজ’ ছাড়াও অক্ষয় কুমার অভিনীত আরো অর্ধ-ডজন সিনেমা নির্মানাধীন রয়েছে।

আরো পড়ুনঃ
পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই পাঁচ অভিনেতা!
‘বিক্রম’ ট্রেলারে কুপোকাত ‘পৃথ্বীরাজ’: আবারো বক্স অফিসে ত্রিমুখী লড়াই
বলিউডের ভবিষ্যৎ নির্ধারন করবে আসন্ন যে দশটি বিগ বাজেটের সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d