দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে শাহরুখ খানের ‘পাঠান’

প্রশংসায় ভাসছে শাহরুখ

দীর্ঘ চার বছরের বেশী সময় পর অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। ‘কিং অফ রোমান্স’ খ্যাত এই তারকা তার চিরাচরিত এই ইমেজ ভেঙ্গে হাজির হয়েছেন পুরোদস্তুর অ্যাকশন তারকা হিসেবে। মুক্তির আগে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকেই ধারণা পাওয়া যাচ্ছিলো উদ্বোধনী দিনে বক্স অফিসে সুনামি নিয়ে আসছে ‘পাঠান’। প্রত্যাশিতভাবেই প্রেক্ষাগৃহে ঝড় তুলেছে সিনেমাটি। এছাড়া মুক্তির পর দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে শাহরুখ খানের ‘পাঠান’।

দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে বলিউডের সিনেমার ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘পাঠান’। কিছু কিছু প্রেক্ষাগৃহে ভোর থেকেই শুরু হয়েছে প্রদর্শনী। মুক্তির আগেই অগ্রিম টিকেট বিক্রি থেকে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে সিনেমাটি। দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী হওয়ার কারনে সিনেমাটি নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া দেখা অপেক্ষায় ছিলেন সবাই। আজ সিনেমাটির মুক্তির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে ব্যাপক ইতিবাচক প্রতিক্রিয়া।

সকালে সিনেমাটির প্রথম প্রদর্শনী থেকেই সিনেমাটি নিয়ে নিজেদের প্রতিক্রিয়া জানাচ্ছেন দর্শকরা। সামাজিক যোগাযোগ মাধ্যম পর্যালোচনা করে দেখা গেছে সবাই সিনেমাটি নিয়ে দারুণ ইতিবাচক প্রতিক্রিয়া ব্যাক্ত করছেন। সাধারণ দর্শক থেকে শুরু ভারতীয় সিনেমার সমালোচকরা প্রশংসায় ভাসাচ্ছেন শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটিকে। শাহরুখ খানের এমন রাজকীয় প্রত্যাবর্তনে দর্শকদের পাশাপাশি উচ্ছ্বাস প্রকাশ করছেন বলিউড সংশ্লিষ্টরা।

‘পাঠান’ সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের প্রতিক্রিয়ায় দেখা গেছে, এতে শাহরুখ খানের অভিনয় এবং পর্দা উপস্থিতির ভূয়সী প্রশংসা করছেন সবাই। সিনেমাটিতে শাহরুখ খানকে দারুণভাবে উপস্থাপনের জন্য নির্মাতা সিদ্ধার্ত আনন্দকেও প্রশংসায় ভাসাচ্ছেন দর্শক এবং সমালোচকরা। এছাড়া খল চরিত্রে জন আব্রাহামের অভিনয়ের কথাও উল্লেখ করেছেন অনেকে। নিজের ৩২ বছরের দীর্ঘ ক্যারিয়ারে পুরোদস্তুর অ্যাকশন তারকা হিসেবে প্রথম সিনেমায়ই বাজিমাৎ করলেন বলিউড বাদশা।

স্পাই অ্যাকশন থ্রিলার এই সিনেমাটিতে মারপিটের দৃশ্য এবং ভিএফএক্সের দারুণ প্রশংসা করছেন দর্শকরা। পুরো সিনেমাতে এমন কিছু অ্যাকশন দৃশ্য রয়েছে যা বলিউডের সিনেমায় এর আগে দেখা যায়নি বলে মত দিয়েছেন অনেকেই। শাহরুখ খানের প্রথম দৃশ্য থেকে শুরু করে ক্লাইম্যাক্সে শাহরুখ খান এবং সালমান খানের একসাথে পর্দা উপস্থিতি দর্শকদের আলোড়িত করেছে দারুণ ভাবে। নিজেদের পছন্দের তারকাকে আবারো বড় পর্দায় দেখতে পাওয়ার খুশীতে প্রেক্ষাগৃহে নতুন জাগরণ নিয়ে এসেছেন বলিউড সিনেমাপ্রেমীরা।

দর্শক এবং সমালোচকদের পাশাপাশি শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার ভূয়সী প্রশংসা করছেন ভারতের বড় বড় তারকারাও। সিনেমাটির প্রশংসার পাশাপাশি দর্শকদের প্রতিক্রিয়ায় শাহরুখ খানকে শুভেচ্ছাও জানিয়েছেন অনেকে। গতকাল বলিউডের পাশাপাশি দক্ষিণের তারকারাও শাহরুখ খানকে শুভেচ্ছা জানিয়েছেন। আর আজ মুক্তির পর সিনেমাটি নিয়ে সবার ইতিবাচক প্রতিক্রিয়ায় শাহরুখ খানকে শুভেচ্ছা জানিয়ে টুইটারে একই পোষ্ট করেছেন তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কমল হাসান।

অগ্রিম টিকেট বিক্রি থেকে আগেই ধারণা পাওয়া গিয়েছিলো বলিউডের সিনেমার ইতিহাসের অন্যতম ব্যাবসা সফল সিনেমা হতে যাচ্ছে ‘পাঠান’ সিনেমাটি। মুক্তির পর সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের প্রশংসা সেই সম্ভাবনাকে আরো শক্তিশালী করেছে। জানা গেছে দর্শকদের চাহিদার কারনে ইতিমধ্যে সিনেমাটির প্রদর্শনী বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। আজ মধ্যরাত থেকে তাই শুরু হচ্ছে নতুন অনেকগুলো প্রদর্শনী।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রি থেকে সর্বোচ্চ আয়ের সিনেমা শাহরুখ খানের ‘পাঠান’
স্পাই ইউনিভার্স: ‘টাইগার’ এবং ‘ওয়ার’ সিনেমার সাথে ‘পাঠান’ সংযোগ
মুক্তির আগেই সর্বকালের রেকর্ডঃ ‘পাঠান’ দিয়ে খুলছে ২৫টি বন্ধ প্রেক্ষাগৃহ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত