প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক চাহিদা তুঙ্গেঃ যুক্ত হলো মধ্যরাতের নতুন প্রদর্শনী

প্রথম দিনে প্রেক্ষাগৃহে

হোলির উৎসবকে ঘীরে ৮ই মার্চ মুক্তি পেয়েছে লুভ রঞ্জন পরিচালিত রোম্যান্টিক কমেডি গল্পের সিনেমা ‘তু ঝুটি ম্যা মাক্কার’। সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মত বড় পর্দায় জুটি হয়ে আসছেন বলিউডের নতুন প্রজন্মের দুই জনপ্রিয় তারকা রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর। দীর্ঘদিন পর মুক্তি পাচ্ছে বলিউডের রোম্যান্টিক কমেডি সিনেমা, তাই এটি নিয়ে দর্শকদের আগ্রহ ছিলো আকাশচুম্বী। এছাড়া মুক্তির পর দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে সিনেমাটি। জানা গেছে প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক চাহিদার কারনে যুক্ত করা হয়েছে সিনেমাটির মধ্যরাতের নতুন প্রদর্শনী।

উদ্বোধনী দিনে রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর জুটির ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটি বক্স অফিসে দারুণ শুরু করেছে। প্রথম দিনে প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে দর্শক সমাগম ছিলো আশাতীত। সকালের প্রদর্শনীগুলোতে ভারতীয় প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে ৩৫% দর্শকের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এরপর বিকেল এবং রাতের প্রদর্শনীতে দর্শক সমাগমের পরিমাণ ছিলো আরো অনেক বেশী। প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক চাহিদার কারনে সিনেমাটির প্রদর্শনী বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে এর পরিবেশক যশ রাজ ফিল্মস।

হোলির উৎসবের কারনে মুম্বাইয়ের বেশ কিছু জায়গায় সকালে প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শন বন্ধ ছিলো। সেসব এলাকায় দুপুর এবং বিকেলের প্রদর্শনীতে দারুণ দর্শক সমাগম লক্ষ্য করা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়ার কারনে ধীরে ধীরে প্রেক্ষাগৃহে দর্শকের সংখ্যা বাড়তে থাকে। তাই প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক চাহিদা বিবেচনা করে নতুন নতুন প্রদর্শনী যোগ করেছেন সিনেমাটির নির্মাতারা। সেই ধারাবাহিকতায় উদ্বোধনী যুক্ত হচ্ছে সিনেমাটির মধ্যরাতের কয়েকটি প্রদর্শনী।

‘পাঠান’ সিনেমার পর গত মাসে ‘শাহজাদা’ এবং ‘সেলফি’ সিনেমাগুলো নিয়ে বলিউডে হতাশা দেখা গেলেও, মার্চ বলিউডের জন্য ভালো কিছু নিয়ে আসার ইঙ্গিত দিচ্ছে। মুক্তির মাত্র তিনদিন আগে ভারতে শুরু হয়েছিলো রনবীর-শ্রদ্ধা জুটির রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। মুক্তির আগের দিন পর্যন্ত ভারতের তিনটি জাতীয় চেইন মাল্টিপ্লেক্সে সিনেমাটির ৭০,০০০ হাজারের বেশী টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। প্রাথমিক তথ্য থেকে রনবীর-শ্রদ্ধা জুটির সিনেমাটির উদ্বোধনী দিনের আয়ের অনুমান ছিলো ১৪ থেকে ১৬ কোটি রুপি।

সাম্প্রতিক সময়ে ভারতীয় চলচ্চিত্রে অ্যাকশন সিনেমার প্রভাব ব্যাপকভাবে পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে দক্ষিণের অ্যাকশন সিনেমাগুলোর প্যান ইন্ডিয়া জনপ্রিয়তার কারনে নির্মাতাদের অ্যাকশন সিনেমার দিকে ঝুঁকতে দেখা যাচ্ছে। বলিউডও এর ব্যতিক্রম নয়। সর্বশেষ শাহরুখ খান অ্যাকশন সিনেমার মাধ্যমে বড় পর্দায় তার প্রত্যাবর্তনকে স্মরণীয় করেছেন। তবে অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে আধুনিক সম্পর্কের বলিউড রোম্যান্টিক কমেডি সিনেমা। স্বভাবতই রোম্যান্টিক কমেডি সিনেমার ভক্তদের কাছে বছরের অন্যতম আকর্ষনীয় সিনেমা হতে যাচ্ছে এটি।

লুভ রঞ্জনের সিনেমা দর্শকদের কাছে অতীতে ভালো গ্রহণযোগ্যতা পেয়েছিলো। এই নির্মাতার আগের সিনেমাগুলোর মত এই সিনেমাটিও যদি, ইতিবাচক প্রতিক্রিয়া পায় তাহলে নির্মাতাদের জন্য দারুণ কিছু অপেক্ষা করছে বলে মনে করছেন সবাই। সিনেমাটির বক্স অফিস নিয়ে প্রাথমিক অনুমান নীচে দেওয়া হলো –

উদ্বোধনী দিন ১৪ কোটি রুপি
প্রথম সপ্তাহান্ত (পাঁচদিন) ৮৫ কোটি রুপি
প্রথম সপ্তাহ (নয়দিন) ১২০ কোটি রুপি
লাইফটাইম ১৯৫-২১০ কোটি রুপি

এর আগে সিনেমাটির প্রকাশিত ট্রেলারে একটি আদর্শ রোম্যান্টিক কমেডির সব উপাদানের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ট্রেলারটি প্রধান জুটির মধ্যে পর্দা রসায়ন, অত্যাশ্চর্য ভিজ্যুয়াল এবং হাস্যকর সংলাপে ভরপুর ছিলো। এছাড়া সিনেমাটির গল্পও এর শিরোনামের মতোই মজাদার, অপ্রত্যাশিত এবং টুইস্ট সমৃদ্ধ বলে ধারণা পাওয়া গেছে। ‘তু ঝুটি মে মক্কার’ সিনেমাটি ২০২৩ সালে বড় পর্দায় মজাদার রোম্যান্টিক গল্প ফিরিয়ে আনবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। অন্যদিকে প্রীতম, অমিতাভ ভট্টাচার্য এবং অরিজিৎ সিং-এর সহযোগিতায় গানগুলোও দর্শকদের পছন্দের তালিকায় স্থান পেয়েছে।

উল্লেখ্য যে, লুভ রঞ্জন পরিচালিত রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটি পরিবেশনা করছে বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। সিনেমাটির মোট দৈর্ঘ হচ্ছে ২ ঘণ্টা ৪০ মিনিট। এর মধ্যে প্রথমার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা দশ মিনিট এবং দ্বিতীয়ার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা ত্রিশ মিনিট। এছাড়া সিনেমাটির জন্য স্বাভাবিক টিকেট মূল্যের কৌশল অবলম্বন করছে প্রতিষ্ঠানটি। সকালের প্রদর্শনীর টিকেটে মূল্য ১৬০ রুপি এবং বিকেল ও রাতের টিকেটের মূল্য ঠিক করা হয়েছে ২৫০ থেকে ৩০০ রুপি।

রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুরের সাথে সিনেমাটিতে অভিনয় করেছেন আরো একঝাক তারকা। এই দুই তারকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া। এছাড়া সিনেমাটির মাধ্যমে অনুভব সিং বাসি এবং প্রযোজক বনি কাপুর পূর্ণাঙ্গ অভিনয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। লুভ রঞ্জন এর আগে ‘পেয়রা কা পাঞ্চনামা’, ‘সোনু কি টিট্টুকে সুইটি’ এবং ‘দে ধানা ধান’ এর মত বাণিজ্যিক সফল রোম্যান্টিক কমেডি সিনেমা উপহার দিয়েছেন। তার ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটিও দর্শকরা বেশ আশাবাদী।

আরো পড়ুনঃ
প্রশংসিত রনবীর-শ্রদ্ধা জুটির রসায়নঃ বছরের দ্বিতীয় হিটের অপেক্ষায় বলিউড
অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে বলিউড রোম্যান্টিক কমেডি!
বক্স অফিসে ভালো শুরুর অপেক্ষায় রনবীর-শ্রদ্ধা জুটির ‘তু ঝুটি ম্যা মাক্কার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d