‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রিঃ বলিউড বাদশার রাজকীয় প্রত্যাবর্তনের ইঙ্গিত

‘পাঠান’ অগ্রিম টিকেট

আগামী ২৫শে জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত ‘পাঠান’। এই সিনেমার মাধ্যমে দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। গত ১০ই জানুয়ারি ট্রেলার প্রকাশের পর বিশ্বের বেশ কয়েকটি দেশে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। আর ২০শে জানুয়ারি শুরু হচ্ছে ভারতীয় প্রেক্ষাগৃহে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। তবে ১৯শে জানুয়ারি সীমিত পরিসরে শুরু হয়েছিলো ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রি। ইতিমধ্যে সিনেমাটির মাধ্যমে বলিউড বাদশার রাজকীয় প্রত্যাবর্তনের ইঙ্গিত পাওয়া গেছে।

সীমিত পরিসরে ভারতের জাতীয় মাল্টিপ্লেক্স চেইন এবং বড় প্রেক্ষাগৃহে শুরু হয়েছিলো ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রি। শুরুর পর অগ্রিম টিকেট বিক্রিতে সুনামি বইয়ে দিচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’। অগ্রিম টিকেট বিক্রি শুরুর মাত্র ১২ থেকে ১৪ ঘন্টার মধ্যেই সিনেমাটির ১ লক্ষ টিকেট বিক্রি হয়েছে বলে জানিয়েছে ভারতের সংবাদ মাধ্যম। বলিউডের ইতিহাসে এত তাড়াতাড়ি ১ লক্ষ টিকেট বিক্রির ঘটনা খুবই বিরল। ২০শে জানুয়ারি পুরোদমে অগ্রিম টিকেট বিক্রি শুরু হলে ‘পাঠান’ নতুন মানদণ্ড সৃষ্টি করবে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

শাহরুখ খানের ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রিতে এই প্রতিক্রিয়া পুরো ভারতজুড়ে দেখা গেছে বলে জানা গেছে প্রকাশিত সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে। ২০শে জানুয়ারি অগ্রিম টিকেট পুরোদমে শুরু হলে সংখ্যাটি কি হতে পারে সেটি অনেকের কাছেই আশ্চর্যের বিষয়। সীমিত পরিসরে টিকেট বিক্রির পরও ১৯শে জানুয়ারি ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার থেকে ১৫-২০% কম হলেও ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমা থেকে ৪০-৫০% বেশী।

দুপুর ২.৩০ মিনিটে ভারতের জাতীয় মাল্টিপ্লেক্সে সিনেমাটির ৩১ হাজার অগ্রিক টিকেট বিক্রি হয়েছিলো। আর সন্ধ্যা সাতটায় এই সংখ্যাটি দাঁড়িয়েছে ৮০ হাজার। পুরদমে অগ্রিম টিকেট আগেই শুধুমাত্র মাল্টিপ্লেক্স চেইনে ১ লক্ষের বেশী অগ্রিম টিকেট বিক্রি হতে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এর মাধ্যমে প্রথম দিনে অগ্রিম টিকেট বিক্রি থেকে মহামারী পরবর্তি সিনেমাগুলোর আয়ের সব রেকর্ড ছাড়িয়ে যাবে ‘পাঠান’। এই তালিকায় রয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’-এর মত প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার সিনেমাও।

আন্তর্জাতিক বাজারের পর পশ্চিম এবং উত্তর ভারতে শাহরুখ খানের সিনেমা নিয়ে উম্মাদনা নতুন কিছু নয়। তবে ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রির ধারাবাহিকতা দেখা গেছে দক্ষিণেও। সিনেমাটি হিন্দির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষায়ও মুক্তি পেতে যাচ্ছে। জানা গেছে অগ্রিম টিকেট নিয়ে দর্শকদের উম্মাদনা দক্ষিন ভারতের প্রেক্ষাগৃহে দেখা গেছে। প্রকাশিত খবর অনুযায়ী, হায়দ্রাবাদের প্রাসাদ লার্জ স্ক্রিনে শুরু মাত্র দুই ঘন্টার মধ্যে ‘পাঠান’ সিনেমার ১৮ হাজার টিকেট অগ্রিম বিক্রি হয়েছে।

এদিকে সর্বশেষ হিসেব অনুযায়ী ইতিমধ্যে বলিউড বাদশার রাজকীয় প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়েছে ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ। অন্য একটি প্রতিবেদন থেকে জানা গেছে, সব মিলিয়ে ভারতে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি হয়েছে দুই লক্ষের বেশী। এর মধ্যে আইম্যাক্স, ফোরডিএক্স, টুডি এবং অন্যান্য ফরম্যাট অন্তর্ভূক্ত রয়েছে। আর আয়ের হিসেবে ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রি থেকে ইতিমধ্যে আয় হয়েছে প্রায় সাত কোটি রুপি। সাধারণ কর্মদিবসের হিসেবে পরিমাণ অবিশ্বাস্য বলে মনে করছেন অনেকে।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। আগামী ২৫শে জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে ‘পাঠান’। ধারণা করা হচ্ছে ভারতে ৫,০০০ এর বেশী সহ বিশ্বব্যাপী ১০,০০০ এর বেশী পর্দায় মুক্তি পেতে যাচ্ছে ‘পাঠান’।

প্রসঙ্গত, ‘পাঠান’ সিনেমার প্রকাশিত ট্রেলারে স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হচ্ছেন এই সুপারস্টার। একই ভাবে সালমান খানের ‘টাইগার থ্রী’ সিনেমায় দেখা যাবে ‘পাঠান’ শাহরুখ খানকে। আদিত্য চোপড়া প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে আন্তর্জাতিক বাজারে ‘পাঠান’ সিনেমার ঝড়
বক্স অফিসে দুর্দান্ত শুরুর অপেক্ষায় শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘পাঠান’
‘পাঠান’ উম্মাদনা শুরু: নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত