এবার নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স নিয়ে আসছে যশ রাজ ফিল্মস

নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের এখন পর্যন্ত চারটি সিনেমা মুক্তি পেয়েছে। চলতি বছরে মুক্তি পেতে যাচ্ছে এই ইউনিভার্সের পঞ্চম সিনেমা ‘টাইগার থ্রী’। এছাড়া ‘ওয়ার ২’ এবং ‘টাইগার বনাম পাঠান’ সিনেমাগুলো নির্মানের কথা শোনা যাচ্ছে। ভারতীয় সিনেমার সবচেয়ে আলোচিত এই ইউনিভার্সের পাকিস্থানি এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ এবং দীপিকা পাডুকোন। এই দুই অভিনেত্রী ‘টাইগার’ এবং ‘পাঠান’ সিনেমায় অভিনয় করেছিলেন। সম্প্রতি জানা গেছে এবার নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স নিয়ে আসছে বলিউডের সবচেয়ে প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস।

গত ২৫শে জানুয়ারি মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলো যশ রাজ ফিল্মস। সিনেমাটিতে দীপিকা পাডুকোন আইএসআই এজেন্ট রুবাই চরিত্রে অভিনয় করেছিলেন। এর আগে সালমান খানের ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজিতে ক্যাটরিনা কাইফকে আইএসআই এজেন্ট জয়া চরিত্রে দেখা গেছে। সবকিছু ঠিক থাকলে জয়া (ক্যাটরিনা কাইফ) এবং রুবাই (দীপিকা পাডুকোন) চরিত্রগুলো নিয়ে আলাদা একটি সিনেমা নির্মান করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি একটি আলাপচারিতায় নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স নির্মানের ইঙ্গিত দিয়েছেন ‘পাঠান’ সিনেমার লেখক।

শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। কিছুদিন আগে ‘পাঠান’ সিনেমার লেখক শ্রীধর রাঘবন ইঙ্গিত দিয়েছেন যে, ক্যাটরিনা কাইফ এবং দীপিকা পাডুকোনকে নিয়ে একটি নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স নির্মিত হতে যাচ্ছে। সিনেমাটিতে জয়া এবং রুবাইকে একসাথে বড় পর্দায় দেখা যাবে। ইতিমধ্যে নির্মাতাদের জন্য বিশাল উপলক্ষ্য হয়ে উঠেছে স্পাই ইউনিভার্স। ‘পাঠান’ সিনেমার পর আগামী দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে এই ইউনিভার্সের পরবর্তি সিনেমা ‘টাইগার’। সিনেমাটিতে জয়া চরিত্রে আবারো হাজির হচ্ছেন ক্যাটরিনা কাইফ।

এই নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স নিয়ে আলাপকালে শ্রীধর রাঘবন বলেন, ‘এখানে এই ধরনের গল্পের (নারীদের নেতৃত্বে গুপ্তচর চলচ্চিত্র) একটি শূন্যতা রয়েছে। আমি নিশ্চিত যে আমরা এটি পূরণ করতে পারবো। তাই, নারীদের নিয়ে একটি গুপ্তচর ফিল্ম বানানোর পরিকল্পনা আছে।‘ শ্রীধর রাঘবন আরো বলেন ‘এখানে কোনও সীমাবদ্ধতা নেই এবং আমরা কেবল হৃতিক, শাহরুখ স্যার এবং সালমান স্যারের সাথে কাজ করার পরিকল্পনা করিনি। এই ইউনিভার্সে আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছে – রুবাই এবং জোয়া।‘

উল্লেখ্য যে, ‘পাঠান’ সিনেমাটির আগে শ্রীধর রাঘবন স্পাই ইউনিভার্সের ‘ওয়ার’ সিনেমার চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন হৃতিক রোশন এবং টাইগার শ্রফ। সিনেমাটি ২০১৯ সালে বলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো। সম্প্রতি জানা গেছে স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে ‘টাইগার থ্রী’ সিনেমার পর আসছে ‘ওয়ার ২’। নির্মিতব্য এই সিনেমাটিতে হৃতিকের সাথে এবার অভিনয় করছেন তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়র। আর সিনেমাটি পরিচালনা করছেন অয়ন মুখার্জি।

আর আগামী দীপাবলিতে মুক্তি প্রতীক্ষিত স্পাই ইউনিভার্সের ‘টাইগার থ্রী’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করছেন সালমান খান এবং ক্যাটরিনা কাইফ। সিনেমাটিতে খলনায়ক হিসেবে থাকছেন ইমরান হাশমি। এছাড়া ‘টাইগার থ্রী’ সিনেমায় পাঠান চরিত্রে হাজির হবেন বলিউড বাদশা শাহরুখ খান। জানা গেছে ‘ওয়ার ২’ সিনেমার পর যশ রাজ ফিল্মস নির্মান করতে যাচ্ছে ভারতের সবচেয়ে বড় অ্যাকশন সিনেমা ‘টাইগার বনাম পাঠান’। সিনেমাটিতে ২৫ বছর পর পূর্ন চরিত্রে একসাথে হাজির হচ্ছেন সালমান খান এবং শাহরুখ খান। সিদ্ধার্থ আনন্দ সিনেমাটি পরিচালনার কথা রয়েছে।

প্রসঙ্গত, দীপিকা পাডুকোন অভিনীত বেশ কয়েকটি সিনেমা বর্তমানে নির্মানাধীন হয়েছে। এই মুহুর্তে দীপিকা সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘ফাইটার’ সিনেমার কাজে ব্যাস্ত রয়েছেন। ভারতের এরিয়েল অ্যাকশন গল্পের এই সিনেমায় দীপিকা প্রথমবারের মত জুটি বাঁধছেন হৃতিক রোশনের সাথে। এছাড়া স্পাই ইউনিভার্সের পর দীপিকা এবার যুক্ত হতে যাচ্ছে রোহিত শেঠির পুলিশ ইউনিভার্সে। রোহিত শেঠি পরিচালিত ‘সিঙ্গাম এগেইন’ সিনেমায় অভিনয় করছেন এই তারকা। সিনেমাটিতে একজন পুলিশ চরিত্রে দেখা যাবে তাকে। আর এতে প্রথমবারের মত তিনি অভিনয় করছেন অজয় দেবগণের বিপরীতে।

আরো পড়ুনঃ
আগামী নভেম্বরে শুরু হচ্ছে হৃতিক রোশনের ‘ওয়ার ২’ সিনেমার কাজ
‘পাঠান’ সিনেমার আয় বিশ্লেষণ: যশ রাজের মুনাফা এবং শাহরুখের পারিশ্রমিক!
বলিউডের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘টাইগার বনাম পাঠান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: